USA

Major changes in the USA immigration in 2022 | USCANADAVLOG

2021 সাল জুড়ে, মার্কিন যুক্তরাষ্ট্রে অভিবাসনের অনেক গুরুত্বপূর্ণ পরিবর্তন ঘটেছে, বিশেষ করে COVID-19-এর ক্রমাগত বৃদ্ধি পাবার সমন্বয়ের ফলে। তা সত্ত্বেও, বেশিরভাগ ভিসার জন্য এখনও আবেদন করা হচ্ছে, এবং মার্কিন অভিবাসন বাড়ছে।

প্রেসিডেন্ট  বাইডেন তার মেয়াদের প্রায় এক বছর মার্কিন অভিবাসন ব্যবস্থায় বেশ কিছু  গুরুত্বপূর্ণ পরিবর্তন করেছেন, বিভিন্ন অভিবাসন সংস্থার অভ্যন্তরে পরিবর্তন থেকে শুরু করে বড় উন্নয়ন পর্যন্ত। 

Also Read: H1B Visa & Requirements

ইউএস ভিসা পরিবর্তন এবং আপডেট 2021

নতুন H1-B ভিসার নিয়ম:

2021 সালের শুরুতে, USCIS একটি চূড়ান্ত নিয়ম ঘোষণা করেছে যা বর্তমান লটারি পদ্ধতিগুলি সংশোধন করে H-1B ভিসা ক্যাপ নির্বাচন প্রক্রিয়াকে পরিবর্তন করবে এবং মার্কিন কর্মীদের অর্থনৈতিক স্বার্থ রক্ষার জন্য মজুরিকে অগ্রাধিকার দেবে। আর এর মাধ্যমে এটি নিশ্চিত করবে যে সর্বাধিক দক্ষ বিদেশী কর্মীরা অস্থায়ী কর্মসংস্থান কর্মসূচি থেকে যাতে উপকৃত হতে পারেন |

মার্কিন H2-B ভিসা ক্যাপ হিট:

USCIS ঘোষণা করেছে যে নিয়োগকর্তারা আর 2022 অর্থবছরের প্রথমার্ধে H-2B ভিসা বিভাগের অধীনে বিদেশী কর্মী নিয়োগ করতে পারবেন না। এর কারণ হল মধ্য-বছরের H-2B ভিসার ক্যাপ 30শে সেপ্টেম্বর, 2021-এ পূরণ হয়ে গেছে। এর মানে হল যে 1 এপ্রিল, 2022-এর আগে চাকরি শুরুর তারিখের জন্য যেকোন H-2B ভিসার অনুরোধগুলি প্রত্যাখ্যান করা হবে যদি না সেগুলিকে ছাড় দেওয়া হয়। 

Also Read: F1 VISA PROCESS & REQUIREMENTS

L-2, H-4 এবং E নির্ভরশীলদের জন্য কাজের অনুমোদনের যোগ্যতার সম্প্রসারণ:

বছর শেষ হওয়ার সঙ্গে সঙ্গে L-2, H-4 এবং E নির্ভরশীলদের জন্য কাজের অনুমোদনের যোগ্যতা বাড়াতে USCIS কে নির্দেশনা দেয়া হয়েছে।

2021 নীতি পরিবর্তন 2022 সালে:

বাইডেন আইনে অভিবাসন বিষয় ট্রাম্পের যে পরিকল্পনা ছিল তা উল্টে দিয়েছেন:

ক্ষমতা গ্রহণের পর, রাষ্ট্রপতি  বাইডেন গ্রীন কার্ডের উপর ফ্রিজ তুলে নেন যা প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্প 2020 সালে ঘোষণা করেছিলেন। বাইডেন তার ঘোষণায় বলেছিলেন যে “আইনি অভিবাসীদের জন্য দরজা বন্ধ করা মার্কিন যুক্তরাষ্ট্রের স্বার্থকে অগ্রসর করে না”।

ভ্রমণের সীমাবদ্ধতা :

মার্কিন যুক্তরাষ্ট্র 2021 সালের পুরো বছরে ভ্রমণ এবং COVID-19-এর ক্রমাগত উন্নয়নের শীর্ষে ছিল। সেখানে বেশ কিছু আপডেট ছিল যে দেশগুলিতে প্রবেশের জন্য সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছিল, ভ্যাকসিনের প্রয়োজনীয়তা, প্রক্রিয়াকরণে বিলম্ব ইত্যাদি।

Also Read: How to get Green Card in USA?

আন্তর্জাতিক উদ্যোক্তা বিধি পুনরায় চালু করা হয়েছে:

2021 সালের মে মাসে, বাইডেন প্রশাসন তাদের কর্মসূচির প্রচার এবং আন্তর্জাতিক উদ্যোক্তা বিধি পুনরুজ্জীবিত করার পরিকল্পনার কথা জানিয়েছে। পরে DHS ঘোষণা করেছে যে এটি IER প্রোগ্রামকে পুনঃস্থাপিত করবে, কারণ এটি “আমাদের দেশের উদ্যোক্তাদের স্বাগত জানানোর চেতনার সাথে হাত মিলিয়ে যায়।” এই পদক্ষেপটি ভেঞ্চার ক্যাপিটালিস্ট সংস্থাগুলির প্রতিক্রিয়া হিসাবে আসে, যারা প্রশাসনকে এই প্রোগ্রামটিকে সমর্থন করার জন্য এবং সম্ভাব্য হাজার হাজার স্টার্ট-আপ প্রতিষ্ঠাতাকে তাদের ব্যবসা বাড়াতে মার্কিন যুক্তরাষ্ট্রে যেতে বা থাকতে সক্ষম করার আহ্বান জানিয়েছে।

Also Read: F4 Visa Interview Questions

USCIS এ পরিবর্তন:

আরও অন্তর্ভুক্তিমূলক এবং স্বচ্ছ হওয়ার বৃহত্তর প্রচেষ্টার অংশ হিসেবে, USCIS বেশ কয়েকটি উল্লেখযোগ্য উন্নতি বাস্তবায়ন করেছে। মার্চ মাসে, এজেন্সি অভিবাসীদের চিহ্নিত করার জন্য তার নীতি হ্যান্ডবুকে “এলিয়েন” শব্দটিকে “অনাগরিক” বা “অনথিভুক্ত ননসিটিজেন”-এ পরিবর্তন করেছে। আরও বলেছে যে এটি অভিবাসন অ্যাপ্লিকেশনগুলির জন্য প্রক্রিয়াকরণের সময় গণনা করার একটি নতুন পদ্ধতি স্থাপন করবে যে এটি তাদের “আরো সঠিক, সময়োপযোগী এবং বোধগম্য” করতে পারে কিনা তা দেখতে।এছাড়াও ইউএসসিআইএস-এর পরবর্তী ডিরেক্টর হিসেবে উর জাদ্দুকে নিযুক্ত করে সেনেট ইতিহাস তৈরি করেছে, তিনি প্রথম মহিলা এবং আরব ও মেক্সিকান বংশের প্রথম ব্যক্তি হিসেবে এজেন্সি পরিচালনা  করছেন।

uscanadavlog

Recent Posts

Canada New Pilot Program for Caregiver | USCanadavlog

কানাডা কানাডার বিদ্যমান হোম চাইল্ড কেয়ার প্রোভাইডার পাইলট এবং হোম সাপোর্ট ওয়ার্কার পাইলটের কাছে আসার…

3 months ago

Apple Picker Jobs in Canada for Foreigners 2024 |USCanadaVlog

অ্যাপল বাছাই বা ফল বাছাইয়ের কাজগুলি কানাডার শীর্ষ কৃষি কাজের মধ্যে রয়েছে কারণ তারা বিদেশী…

4 months ago

Canada Agricultural Stream 2024 FREE Agriculture Visa | USCanadaVlog

আপনি কি একজন খামার শ্রমিক হিসাবে কানাডায় অভিবাসন করতে চান? আপনি একজন দক্ষ কৃষক, একজন…

4 months ago

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

5 months ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

5 months ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

5 months ago

This website uses cookies.