Canada

Canada Immigration News 2022 | MAJOR CHANGES | USCANADAVLOG

Table of Contents Hide
  1. আরও নতুন অভিবাসী – 2022 সালের জন্য 411000
  2. নতুন পিএনপি প্রোগ্রাম
    1. Hard to fill skill worker program:
    2. আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম:
  3. স্টুডেন্ট ভিসা টু পিএনপি শিক্ষার্থীদের ডিগ্রি শেষ করার পর তাদের জন্য সহজ হবে:
    1. সেই প্রদেশে পড়াশোনা করা আন্তর্জাতিক ছাত্রদের জন্য সেরা প্রাদেশিক মনোনীত প্রোগ্রাম (PNPs) কী কী?
  4. প্রক্রিয়াকরণের সময় এখন আরও সহজ হবে – কম প্রক্রিয়াকরণ সময়
  5. এক্সপ্রেস এন্ট্রি পয়েন্ট কাট
  6. পারিবারিক পুনর্মিলন:
    1. Who is an immediate family member
    2. প্রমাণ হিসাবে ব্যবহার করার জন্য নথিগুলি যে আপনি একজন তাৎক্ষণিক পরিবারের সদস্য
    3. নথিগুলি যা ব্যক্তির কানাডিয়ান নাগরিকত্ব, কানাডার ভারতীয় আইনের অধীনে স্থিতি বা স্থায়ী বাসিন্দার অবস্থা দেখায়:
    4. সেই ব্যক্তির সাথে আপনার সম্পর্ক দেখায় এমন নথি

উচ্চ অভিবাসন লক্ষ্যমাত্রা, এবং আরও দক্ষ প্রক্রিয়ার সাথে, 2022-এর জন্য কানাডিয়ান অভিবাসন ল্যান্ডস্কেপ আশাব্যঞ্জক দেখাচ্ছে। 2021 সালের শেষের দিকে আমরা কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম এবং 2022 সালে ড্রয়ে কী পরিবর্তন আশা করতে পারি?

আরও নতুন অভিবাসী – 2022 সালের জন্য 411000

কানাডা খুব সম্ভবত 2022 সালে দুটি অভিবাসন স্তরের পরিকল্পনার ঘোষণা পাবে৷ পরিকল্পনাগুলি নতুন স্থায়ী বাসিন্দাদের আগমনের জন্য কানাডার লক্ষ্যগুলির রূপরেখা দেবে এবং নতুন অভিবাসীরা কী কর্মসূচির অধীনে আসবেন। বর্তমান পরিকল্পনার অধীনে, কানাডা 2022 সালে 411,000 এবং 2023 সালে 421,000 নতুন অভিবাসীকে স্বাগত জানাতে চাইছে, তবে ফেডারেল সরকার যখন তাদের নতুন স্তরের পরিকল্পনা উন্মোচন করবে তখন এই পরিসংখ্যানগুলি সংশোধন করা যেতে পারে।

এটি কানাডা এর আগে কখনও লক্ষ্যমাত্রার চেয়ে উচ্চ স্তর। কানাডা মহামারী চলাকালীন এই লক্ষ্য হ্রাস করার কথা উল্লেখ করেনি। প্রকৃতপক্ষে, নতুন অভিবাসন মন্ত্রী, শন ফ্রেজার, শ্রমবাজারের চাহিদা মেটাতে এই মাত্রাগুলিকে আরও বাড়ানোর কথা উল্লেখ করেছেন।

Also Read: British Columbia Job Opportunity for PNP 

নতুন পিএনপি প্রোগ্রাম

Hard to fill skill worker program:

নভেম্বর 25, 2021, Saskatchewan একটি নতুন হার্ড-টু-ফিল স্কিল পাইলট প্রোগ্রাম ঘোষণা করেছে যাতে নিয়োগকর্তারা প্রদেশে পূরণ করা কঠিন এমন কিছু ভূমিকায় প্রার্থীদের নিয়োগ করতে সহায়তা করে।

প্রোগ্রামটি সাসকাচোয়ান নিয়োগকর্তাদের আন্তর্জাতিক মিশন এবং নিয়োগ কার্যক্রমের মাধ্যমে নিম্ন এবং প্রবেশ-স্তরের অবস্থান সহ নির্বাচিত চাকরিতে কর্মী নিয়োগ করতে সহায়তা করবে। সর্বাধিক চাহিদা রয়েছে বলে চিহ্নিত সেক্টরগুলির মধ্যে রয়েছে স্বাস্থ্য, উত্পাদন, কৃষি, এজি-টেক, নির্মাণ, আতিথেয়তা এবং খুচরা। সাসকাচোয়ান গত কয়েক মাসের মধ্যে শক্তিশালী চাকরি বৃদ্ধি পেয়েছে, জাতীয় বৃদ্ধিকে 0.8 শতাংশ অতিক্রম করেছে।

হার্ড-টু-ফিল স্কিল পাইলটের জন্য যোগ্য হতে, প্রার্থীদের অবশ্যই:

  • একজন Saskatchewan নিয়োগকর্তার সাথে একটি যোগ্য পেশায় একটি পূর্ণ-সময়, স্থায়ী চাকরির অফার আছে;
  • একটি SINP কাজের অনুমোদন চিঠি আছে;
  • একটি ন্যূনতম কানাডিয়ান ভাষা বেঞ্চমার্ক (CLB) 4 স্কোর করুন (কিছু নিয়োগকর্তার উচ্চতর প্রয়োজন হতে পারে);
  • কানাডিয়ান হাই স্কুল ডিপ্লোমার সমতুল্য সম্পন্ন করেছেন;
  • চাকরির জন্য প্রয়োজন হলে বাধ্যতামূলক লাইসেন্স থাকতে হবে;
  • একই পেশায় কমপক্ষে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে এবং সাসকাচোয়ান নিয়োগকর্তার সাথে কমপক্ষে ছয় মাসের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

Also Read: Highest Paying Jobs in Canada 2022

নিয়োগকর্তাদের অবশ্যই দেখাতে হবে যে তারা স্থায়ী বাসিন্দা বা নাগরিক নিয়োগের জন্য ব্যাপক প্রচেষ্টা চালিয়েছে এবং তাদের ব্যবসায় বিদেশী শ্রমিকের প্রয়োজন। Saskatchewan নিয়োগকর্তাকে অবশ্যই কর্মী আসার পরে তাদের জন্য নিষ্পত্তি সহায়তা প্রদান করার ক্ষমতা প্রদর্শন করতে হবে।

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম:

অভিবাসন মন্ত্রী শন ফ্রেজার এবং প্রাদেশিক নেতারা ঘোষণা করেছেন যে আটলান্টিক ইমিগ্রেশন পাইলট (এআইপি) 1 জানুয়ারি থেকে একটি স্থায়ী প্রোগ্রামে পরিণত হবে। নামটি আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রামে পরিবর্তন করা হবে।
প্রোগ্রামটি প্রতি বছর 6,000 নতুনদের আটলান্টিক কানাডায় আসার অনুমতি দেবে।

ATLANTIC পাইলট প্রোগ্রাম আনুষ্ঠানিকভাবে 31 ডিসেম্বর বন্ধ হবে, কিন্তু অভিবাসন, উদ্বাস্তু এবং নাগরিকত্ব কানাডা (IRCC) এখনও 5 মার্চ, 2022 পর্যন্ত বৈধ প্রাদেশিক অনুমোদন সহ পাইলটের অধীনে আবেদনগুলি গ্রহণ করবে।

স্টুডেন্ট ভিসা টু পিএনপি শিক্ষার্থীদের ডিগ্রি শেষ করার পর তাদের জন্য সহজ হবে:

আপনি যদি একজন আন্তর্জাতিক ছাত্র হিসেবে কানাডায় পড়তে আসতে চান, তাহলে আপনি হয়তো ভাবছেন কোন প্রদেশে আপনার পড়াশুনা করা উচিত। কিছু প্রদেশে পড়ার সুবিধা আছে কি? আপনি পড়াশোনা করার পরে কিছু প্রদেশে স্থায়ীভাবে অভিবাসন করা কি সহজ? আমরা আন্তর্জাতিক ছাত্রদের জন্য উল্লেখযোগ্য অভিবাসন সুবিধা সহ কয়েকটি প্রদেশের একটি তালিকা একসাথে রেখেছি!

Also Read: International Mobility Program (IMP)

সেই প্রদেশে পড়াশোনা করা আন্তর্জাতিক ছাত্রদের জন্য সেরা প্রাদেশিক মনোনীত প্রোগ্রাম (PNPs) কী কী?

একটি প্রাদেশিক মনোনীত প্রোগ্রাম, বা PNP হল একটি প্রাদেশিকভাবে পরিচালিত অভিবাসন প্রোগ্রাম। PNPs একটি প্রদেশকে কানাডিয়ান স্থায়ী বসবাসের জন্য একজন বিদেশী নাগরিককে মনোনীত করার অনুমতি দেয়। একবার একজন ব্যক্তির মনোনয়ন পেলে, তারা স্থায়ী বসবাসের জন্য একটি সরকারী আবেদন জমা দেওয়ার যোগ্য!
প্রতিটি প্রদেশ এবং অঞ্চলের কয়েকটি আলাদা PNP আছে, যেহেতু স্ট্রীমগুলি তাদের অনন্য অর্থনৈতিক এবং জনসংখ্যার চাহিদার সাথে মানানসই করা হয়েছে। এখানে কয়েকটি প্রদেশের PNP সহ আন্তর্জাতিক ছাত্রদের জন্য তৈরি করা হয়েছে যারা সেই প্রদেশের মধ্যে পড়াশোনা শেষ করেছে।

আলবার্টা পোস্ট-গ্রাজুয়েট কর্মী:

আপনি যদি আলবার্টাতে একটি পোস্ট-সেকেন্ডারি শিক্ষাগত শংসাপত্র সম্পূর্ণ করেন, আপনি এই স্ট্রিমের জন্য যোগ্য হতে পারেন! আপনার প্রোগ্রাম দৈর্ঘ্য অন্তত এক বছর হতে হবে. আবেদনের সময় আপনাকে প্রদেশে কাজ করতে হবে।

ব্রিটিশ কলম্বিয়া আন্তর্জাতিক পোস্ট-গ্রাজুয়েট বিভাগ:

আপনি যদি ব্রিটিশ কলাম্বিয়ার একটি যোগ্য প্রতিষ্ঠানে স্নাতকোত্তর ডিগ্রি বা ডক্টরেট ডিগ্রি সম্পন্ন করেন, তাহলে আপনি প্রাদেশিক মনোনয়নের জন্য সরাসরি আবেদন করতে এই স্ট্রিমটি ব্যবহার করতে পারেন। চাকরির অফার লাগবে না!

অন্টারিও মাস্টার্স এবং পিএইচডি স্নাতক:

আপনি যদি অন্টারিওতে একটি যোগ্য প্রতিষ্ঠানে স্নাতকোত্তর ডিগ্রি বা ডক্টরেট ডিগ্রি সম্পন্ন করেন, আপনি এই প্রবাহের মাধ্যমে প্রাদেশিক মনোনয়নের জন্য আবেদন করতে পারেন। সচেতন থাকুন যে অন্টারিওতে এই স্ট্রিমগুলির জন্য কঠোর কোটা রয়েছে, তাই আপনাকে তাদের আপডেটগুলিতে গভীর মনোযোগ দিতে হবে!

আটলান্টিক প্রদেশ:

কানাডার আটলান্টিক প্রদেশগুলি প্রোগ্রাম থাকার জন্য একটি নতুন অধ্যয়ন বাস্তবায়নের প্রক্রিয়ার মধ্যে রয়েছে। এই প্রোগ্রামগুলি আন্তর্জাতিক ছাত্রদের তাদের কানাডিয়ান অধ্যয়ন জুড়ে সহায়তা করে, তাদের ক্যারিয়ার নির্দেশিকা, প্রশিক্ষণ এবং নেটওয়ার্কিং সুযোগ দেয়। পাশাপাশি, এই প্রদেশগুলির বেশিরভাগেরই নিজস্ব PNP স্ট্রীম রয়েছে, যা আন্তর্জাতিক স্নাতকদের স্থায়ী আবাস পেতে সাহায্য করার জন্য ডিজাইন করা হয়েছে!

অন্যান্য সুযোগ:

মনে রাখবেন যে আপনি কানাডার স্থায়ী বাসিন্দা হতে পারেন এমন অনেকগুলি উপায়ের মধ্যে PNP হল একটি মাত্র। আপনি কানাডার এক্সপ্রেস এন্ট্রি সিস্টেমের সাথে থাকা প্রোগ্রামগুলির জন্য মানদণ্ডও পরীক্ষা করতে চাইতে পারেন। আপনার কানাডিয়ান কাজের অভিজ্ঞতার এক বছরের পর, আপনি এক্সপ্রেস এন্ট্রির কানাডিয়ান অভিজ্ঞতা ক্লাসের জন্য যোগ্য হতে পারেন!

Also Read: Scholarship in Canada 2022

প্রক্রিয়াকরণের সময় এখন আরও সহজ হবে – কম প্রক্রিয়াকরণ সময়

কানাডিয়ান সরকার আগামী তিন বছরের মধ্যে রেকর্ড-ব্রেকিং সংখ্যক স্থায়ী বাসিন্দা গ্রহণ করতে প্রতিশ্রুতিবদ্ধ। 2023 সালের মধ্যে, কানাডা 1,233,000 নতুন স্থায়ী বাসিন্দাদের স্বাগত জানানোর পরিকল্পনা করেছে। সাম্প্রতিক প্রচারাভিযানের স্টপে, জাস্টিন ট্রুডোও উল্লেখ করেছেন যে তিনি কোভিড-১৯ মহামারী চলাকালীন হারিয়ে যাওয়া সময় পূরণ করতে অভিবাসন লক্ষ্যমাত্রা আরও বাড়ানোর পরিকল্পনা করেছিলেন।

এটি অর্জনের জন্য, কানাডিয়ান সরকার আশাবাদী স্থায়ী বাসিন্দাদের জন্য প্রক্রিয়াকরণের সময় সহজ করার পদক্ষেপ নিয়েছে। উদাহরণ স্বরূপ, মহামারীর পর থেকে বায়োমেট্রিক্স প্রদানের প্রয়োজনীয়তা বাতিল করা হয়েছিল সেই আবেদনকারীদের জন্য যারা ইতিমধ্যেই গত 10 বছরের মধ্যে একটি অস্থায়ী আবাসিক আবেদনের জন্য দিয়েছিলেন।
ইমিগ্রেশন অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্মের আধুনিকীকরণের জন্য কানাডা 2021 সালের বাজেটে উল্লেখযোগ্য তহবিলও বরাদ্দ করেছে। তহবিলগুলি একটি “নিরাপদ, স্থিতিশীল, এবং নমনীয় এন্টারপ্রাইজ-ওয়াইড ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করতে ব্যবহার করা হবে যা মানুষের তথ্য রক্ষা করে, আবেদন প্রক্রিয়াকরণের উন্নতি করবে এবং কানাডাকে পছন্দের গন্তব্য হতে সাহায্য করবে।”

এক্সপ্রেস এন্ট্রি পয়েন্ট কাট

2021 সালে, কানাডা ভ্রমণ নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও বছরের জন্য অভিবাসন লক্ষ্য পূরণের জন্য কঠোর ব্যবস্থা গ্রহণ করেছিল। এই ব্যবস্থাগুলির মধ্যে কিছু এক্সপ্রেস এন্ট্রি প্রার্থীদের জন্য CRS কাট-অফ 75-এ নামিয়ে আনা এবং দেশে আবেদনকারীদের জন্য একটি অস্থায়ী স্থায়ী বসবাসের কর্মসূচি বাস্তবায়ন করা অন্তর্ভুক্ত। 2022 সালে রেকর্ড অভিবাসন লক্ষ্যমাত্রা পূরণ করতে, কানাডিয়ান সরকারকে এক্সপ্রেস এন্ট্রি ড্রয়ের জন্য CRS কাট-অফ কমাতে হতে পারে।

পারিবারিক পুনর্মিলন:

অবিলম্বে পরিবারের সদস্য যারা কানাডিয়ান নাগরিক, কানাডার ভারতীয় আইনের অধীনে নিবন্ধিত ব্যক্তি বা স্থায়ী বাসিন্দার সাথে একত্রিত হতে চান:

Who is an immediate family member

  • WIFE বা কমন-ল পার্টনার
  • নির্ভরশীল সন্তান (আপনার, আপনার স্ত্রীর বা আপনার কমন-ল পার্টনারের)
  • নির্ভরশীল শিশুর নির্ভরশীল সন্তান
  • পিতা-মাতা বা সৎ-পিতামাতা (আপনার, আপনার স্ত্রীর বা আপনার কমন-ল পার্টনারের)
  • অভিভাবক বা গৃহশিক্ষক

Also Read: How to apply for Work Permit in Canada

প্রমাণ হিসাবে ব্যবহার করার জন্য নথিগুলি যে আপনি একজন তাৎক্ষণিক পরিবারের সদস্য

  • যেটি কানাডার নাগরিক, কানাডার ভারতীয় আইনের অধীনে নিবন্ধিত ব্যক্তি বা স্থায়ী বাসিন্দা হিসাবে আপনার পরিবারের সদস্যের অবস্থা দেখায়
  • যে পরিবারের সদস্যের সাথে আপনার সম্পর্ক দেখায়

নথিগুলি যা ব্যক্তির কানাডিয়ান নাগরিকত্ব, কানাডার ভারতীয় আইনের অধীনে স্থিতি বা স্থায়ী বাসিন্দার অবস্থা দেখায়:

  • একটি কানাডিয়ান পাসপোর্ট
  • কানাডিয়ান নাগরিকত্বের প্রমাণ, যেমন একটি নাগরিকত্ব শংসাপত্র, নাগরিকত্ব কার্ড, বা প্রাদেশিক বা আঞ্চলিক জন্ম শংসাপত্র
  • ভারতীয় স্থিতির সুরক্ষিত শংসাপত্র, ভারতীয় স্থিতির শংসাপত্র বা নিবন্ধন নথির অস্থায়ী নিশ্চিতকরণ (TCRD)
  • একটি কানাডিয়ান স্থায়ী বাসিন্দা কার্ড
  • একটি কানাডিয়ান স্থায়ী বাসিন্দা ভ্রমণ নথি

সেই ব্যক্তির সাথে আপনার সম্পর্ক দেখায় এমন নথি

  • একটি বিবাহের CERTIFICATE বা কমন-ল স্ট্যাটাসের প্রমাণ (একটি ভাগ করা ঠিকানা দেখানো দলিল)
  • একটি জন্ম CERTIFICATE
  • নিম্নলিখিতগুলির মধ্যে একটির জন্য স্থায়ী বাসস্থানের (COPR) নিশ্চিতকরণ:
    • পারিবারিক শ্রেণী (আবেদনের বিবরণের অধীনে COPR বিভাগ FC হবে)
    • সুযোগ বিধানের এক বছরের উইন্ডো (বিশেষ প্রোগ্রামের অধীনে কোডেড OYW)
  • অন্যান্য নথি যা একটি তাৎক্ষণিক পারিবারিক সংযোগ দেখায়, উদাহরণস্বরূপ
    • আমাদের থেকে চিঠিপত্র প্রগতিতে একটি স্বামী-স্ত্রী স্পনসরশিপ আবেদন দেখাচ্ছে
    • নথি যা একটি শেয়ার করা বাড়ির ঠিকানা দেখায়

আরও তথ্যের জন্য, আপনি সর্বদা এই সাইটটিতে যেতে পারেন।

uscanadavlog

Recent Posts

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

7 days ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

1 week ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

4 weeks ago

LMIA Jobs In Canada For Foreigners| Canada Work Permit

TFWP-এর অধীনে নিয়োগ করতে চাওয়া নিয়োগকর্তাদের কানাডিয়ান সরকারের শ্রম বাজার পরীক্ষা সম্পূর্ণ করতে হবে, যা…

4 weeks ago

10 Countries Offering Citizenship by Investment 2024 | USCANADAVLOG

কিছু অভিবাসী সরকার এবং নাগরিকদের সুবিধার জন্য তাদের সম্পদ বিনিয়োগ করার জন্য তাদের জন্য বিনিয়োগের মাধ্যমে সস্তা…

1 month ago

5 Best Employment Agencies In Canada | IRCC

কানাডায় চাকরির বাজার সমান নয়। সঠিক কর্মসংস্থান সংস্থার সাথে সংযোগ করা কঠিন যারা আপনি যা…

1 month ago

This website uses cookies.