Canada

The easiest and cheapest way to come to Canada by 2022 | USCANADAVLOG

কানাডায় অভিবাসন সহজ নয়। কানাডিয়ান অভিবাসনের জন্য সফলভাবে আবেদন করতে এবং অনুমোদন পেতে অনেক পদক্ষেপ নিতে হবে। এছাড়াও, প্রক্রিয়াটি কয়েক মাস এবং কিছু ক্ষেত্রে কয়েক বছর সময় নিতে পারে। কিন্তু যদি আপনি জানেন যে কোন বিকল্পগুলি উপলব্ধ, আপনি আপনার সাফল্যের সম্ভাবনাগুলি উন্নত করতে পারেন এবং “বিপত্তি”, হতাশা এবং বিলম্ব এড়াতে পারেন।

2020 থেকে 2023 পর্যন্ত, কানাডা এক মিলিয়নেরও বেশি নতুন অভিবাসীকে স্বাগত জানাবে! কানাডায় অভিবাসন এবং কানাডিয়ান স্থায়ী বাসস্থান সুরক্ষিত করার অনেক পথ আছে, কিন্তু আমরা জিনিসগুলি সহজ রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। কানাডায় অভিবাসনের জন্য 80 টিরও বেশি পথ রয়েছে! আমরা আমাদের পাঠকদের জন্য জিনিসগুলি সহজ রাখার প্রয়াসে কানাডিয়ান অভিবাসনের বিস্তৃত বিভাগগুলির রূপরেখা দেব।

Also Visit: 2022 সালে কানাডা ইমিগ্র্যান্ট আনবে 4,11,000

Temporary Foreign Work Permit (অস্থায়ী ফরেন ওয়ার্ক পারমিট):

  • অস্থায়ী বিদেশী কর্মী প্রোগ্রামটি ব্যবহার করার উদ্দেশ্যে হয় যখন কোন কম্পানি বা ব্যবসা স্বল্পমেয়াদী দক্ষতা এবং শ্রমের ঘাটতির সম্মুখীন হয় এবং শুধুমাত্র তখন যখন কোন কানাডিয়ান এবং স্থায়ী বাসিন্দা পাওয়া যায় না। TFWP-এর অধীনে, নিয়োগকর্তারা অস্থায়ী বিদেশী কর্মী নিয়োগ করতে পারে একাধিক বিভিন্ন ধরনের স্ট্রিমের মাধ্যমে।  কিন্তু  আমি শুধু অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য নিম্ন-মজুরি স্ট্রীম বলতে কী বোঝায় এবং কীভাবে কেউ আবেদন করতে পারে তা বর্ণনা করব।

অস্থায়ী বিদেশী শ্রমিকদের জন্য নিম্ন মজুরি স্ট্রিম কি?

যে নিয়োগকর্তারা প্রদেশ বা অঞ্চলের মাঝারি ঘণ্টার বেতনের চেয়ে কম সময়ের জন্য একজন অস্থায়ী বিদেশী কর্মী নিয়োগ করতে চান তাদের অবশ্যই TFWP নিম্ন-মজুরি কর্মী স্ট্রীমের মাধ্যমে আবেদন করতে হবে। 

নিয়োগকর্তাদের সচেতন হওয়া উচিত যে কম বেতনের কর্মচারীদের জন্য LMIA গুলি কর্মক্ষেত্রে স্বল্প বেতনের অনাবাসিক কর্মীদের অধিকার এবং সুরক্ষার জন্য নিয়োগকর্তাদের উপর নির্দিষ্ট প্রয়োজনীয়তা আরোপ করে। যখন একজন নিয়োগকর্তা স্বল্প বেতনের দক্ষ পোস্টের জন্য একটি ইতিবাচক LMIA পান, তখন তাদের অবশ্যই LMIA এর ফলাফলের বিদেশী কর্মীকে বলতে হবে এবং তাদের পরামর্শ দিতে হবে যে LMIA এর মেয়াদ শেষ হওয়ার আগে অবশ্যই নতুন করে (Renew) করতে হবে।

Also Read: কানাডা RESUME ফ্রীতে ডাউনলোড করুন

PNP – Without a job offer (চাকরির অফার ছাড়াই কানাডা PNP- 2022)

কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রামটি নিয়োগকর্তাদের চাহিদা এবং মানব সম্পদের মধ্যে ব্যবধান পূরণ করার জন্য ডিজাইন এবং ফ্রেম করা হয়েছে। অভিবাসন কর্মসূচী কানাডিয়ান অর্থনীতিতে বাজার এবং কর্মসংস্থানের চাহিদার সাথে সামঞ্জস্যপূর্ণ। কানাডা পিএনপি বিভিন্ন শিল্প ও পেশায় জনশক্তি এবং দক্ষ কর্মী সরবরাহের জন্য কানাডিয়ান নিয়োগকর্তাদের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলি সমাধান করার চেষ্টা করে, এইভাবে শিল্প উত্পাদন এবং অর্থনীতিকে চালিত করে প্রভিন্স গুলোর উন্নয়ন চলছে। এই প্রোগ্রামটি কানাডার নির্দিষ্ট প্রভিন্স এ বিদেশী দক্ষ কর্মীদের প্রবেশের  সুযোগ দেয়। প্রতিটি কানাডিয়ান প্রদেশের নিজস্ব অভিবাসন নিয়ম রয়েছে যা ন্যাশনাল অকুপেশন ক্লাসিফিকেশন (NOC) কোডের সাথে সঙ্গতিপূর্ণ যা কানাডার অফিসিয়াল চাকরির শ্রেণীবিভাগ সিস্টেমের অধীনে বিভিন্ন চাকরির তালিকা তৈরি করে।

বিদেশি দক্ষ কর্মীদের কানাডায় কাজ করতে এবং থাকতে এবং এর অর্থনীতিতে অবদান রাখতে অনুপ্রাণিত করার জন্য, কানাডার পাঁচটি প্রভিন্স চাকরির অফার ছাড়াই আবেদনকারীদের অভিবাসনের প্রস্তাব দিয়েছে। এই কানাডিয়ান প্রভিন্স গুলি যাদের PNP প্রোগ্রামগুলির জন্য চাকরির অফার প্রয়োজন হয় না তারা হল –

Also Read: কানাডা টুরিস্ট ভিসা সকল তথ্য জানুন

প্রার্থীরা, যারা আবেদন জমা দেওয়ার সময় যোগ্যতা দক্ষতার মানদণ্ড এবং অভিবাসন নিয়মগুলি পূরণ করবে, তারা কানাডার যেকোনো প্রভিন্স দ্বারা মনোনীত হতে পারে এবং এর ফলে র‌্যাঙ্কিং সিস্টেমে (CRS) অতিরিক্ত 600 পয়েন্ট নিশ্চিত করতে পারে। এছাড়া সবচেয়ে গুরুত্বপূর্ণ যে বিষয়টি  তাহল কানাডা PNP পাওয়া প্রার্থীদের দীর্ঘমেয়াদে PR ভিসা পেতে সাহায্য করে। 

Visit Visa (কানাডা ভিজিটর ভিসা):

কানাডা ভিজিটর ভিসা আবেদনকারীকে অবসর ও পর্যটনের জন্য কানাডায় ভ্রমণের অনুমতি দিয়ে থাকে। একে টেম্পোরারি রেসিডেন্ট ভিসা (TVR) ও বলা হয়। কানাডার জন্য দুই ধরনের ভিজিটর ভিসা রয়েছে:

  1. একক প্রবেশ ভিসা
  2. মাল্টিপল এন্ট্রি ভিসা

উভয় ভিসার জন্য একটি নির্দিষ্ট সময়সীমা রয়েছে এবং মেয়াদ শেষ হওয়ার পরে নতুন করে আবার আবেদন করতে হবে। একটি একক এন্ট্রি ভিসা প্রার্থীকে শুধুমাত্র একবার কানাডায় ভ্রমণ করতে দেয় আর একাধিক এন্ট্রি একজন প্রার্থীকে ভিসা মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত কানাডায় একাধিকবার আসতে এবং যেতে দেয়।

Also Read: 2022 সালে কানাডা আসার পরিপূর্ণ প্রস্তুতি জানুন

কানাডা ভিজিটর ভিসার জন্য প্রয়োজনীয়তা কি?

আপনি কানাডার ভিজিটর ভিসা নিয়ে যাওয়ার পরিকল্পনা করার আগে আপনাকে নিশ্চিত হতে হবে যে আপনি এর জন্য যোগ্য। যোগ্যতার মধ্যে নিম্নলিখিতগুলি অন্তর্ভুক্ত রয়েছে –

  • একটি বৈধ পাসপোর্ট এবং অন্যান্য ভ্রমণ নথি আছে
  • আপনার  সুস্থতা নিশ্চিত করুন
  • একটি ভাল নৈতিক চরিত্র আছে
  • অভিবাসন কর্মকর্তাকে বোঝাতে সক্ষম হন যে আপনার পরিবার, সম্পত্তি, সম্পদ ইত্যাদি রয়েছে যা আপনার দেশে ফিরে আসার জন্য একটি উদ্দীপক হিসাবে কাজ করবে।
  • অভিবাসন কর্মকর্তাকে বোঝাতে সক্ষম হন যে আপনি আপনার ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই দেশ ছেড়ে চলে যাবেন।
  • কানাডায় নিজের সমস্ত খরচ বহন করার জন্য পর্যাপ্ত তহবিল আছে এবং পরিমাণ নির্ভর করে আপনি কানাডায় কতদিন থাকবেন এবং আপনার পরিবার, বন্ধুবান্ধব বা অন্য কেউ আপনার সাথে সাথে থাকবেন কিনা তার উপর  নির্ভর করে ব্যাংক স্টেটমেন্ট দেখাতে হবে।
  • কোনো অপরাধমূলক রেকর্ড থাকা উচিত নয়

আপনার আরো প্রয়োজন হতে পারে:

  • আপনার নাগরিকত্বের উপর ভিত্তি করে T.R.V (অস্থায়ী আবাসিক ভিসা)
  • মেডিকেল পরীক্ষা
  • ইনভিটেশন চিঠি

Source: canada.ca

uscanadavlog

Recent Posts

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

1 week ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

2 weeks ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

2 weeks ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

3 weeks ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

4 weeks ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

1 month ago

This website uses cookies.