Canada

Canada Now Has 1 Million JOB Vacancy | USCANADAVLOG

এই বছরের শুরুতে কানাডায় 1 মিলিয়নেরও বেশি চাকরির শূন্যপদ ছিল, এটি একটি গুরুত্বপূর্ণ সূচক যে অর্থনীতিটি কোভিড-19 থেকে ফিরে আসার সাথে সাথে উঠছে। এটি একটি চিহ্ন যে নিয়োগকর্তারা নিয়োগের র‌্যাম্প বাড়ার কারণে কর্মী খুঁজে পেতে অসুবিধা হচ্ছে

কানাডার ব্যবসাগুলি নিয়োগের মোডে প্রবেশ করেছে – সম্ভাব্য অভিবাসীদের সুবিধার জন্য যারা তাদের স্বপ্নকে এখানে স্থানান্তরিত করার কথা ভাবছে।

Also Read: কানাডায় LMIA চাকরি কিভাবে আবেদন করবেন?

কোন কোন খাত গুলো সব থেকে বেশি শূন্যপদ ধারণ করছে?

পাঁচটি সেক্টর চাকরির শূন্যপদ বৃদ্ধির চালিকাশক্তি দিয়েছিল।

  1. HEALTH CARE
  2. CONSTRUCTION
  3. ACCOMODATION & FOOD
  4. RETAIL TRADE AND
  5. MANUFACTURING

ফেডারেল সরকারের সংখ্যা ক্রাঞ্চাররা এটিকে বর্ধিত অর্থনৈতিক কার্যকলাপ, দক্ষতার ঘাটতি এবং কর্মীদের চাহিদার পরিবর্তনের জন্য নিচে রাখে।পরিসংখ্যান কানাডার প্রতিবেদনে বলা হয়েছে, “চাকরির শূন্যপদ বৃদ্ধি অনেক উন্নয়নের ইঙ্গিত দিতে পারে

প্রথম, এই ধরনের বৃদ্ধি অর্থনৈতিক কার্যকলাপ এবং নিয়োগ বৃদ্ধির ইঙ্গিত দিতে পারে, কারণ নিয়োগকর্তারা পূরণ করার জন্য নতুন পদ তৈরি করে৷

দ্বিতীয়, শূন্যপদের বৃদ্ধি নতুন বা অবনতিশীল কাঠামোগত শ্রমবাজারের ভারসাম্যহীনতার সংকেত দিতে পারে, যেমন নির্দিষ্ট দক্ষতার ঘাটতি বা উপলভ্য অবস্থান এবং কর্মীদের মধ্যে ভৌগলিক অমিল যা তাদের পূরণ করতে পারে।

তৃতীয়ত, ক্রমবর্ধমান শূন্যপদগুলি একটি নির্দিষ্ট কাজের সাথে যুক্ত মজুরি, সুবিধা এবং শর্তাবলী গ্রহণ করার জন্য কর্মীদের ইচ্ছার পরিবর্তনের একটি ইঙ্গিত হতে পারে।”

Alos Read: 2022 সালে  কানাডায় সবচেয়ে চাহিদাসম্পন্ন যে দশটি চাকরি

Health care and social assistance sector

এই বছরের, 2022-এর প্রথম ত্রৈমাসিকে চাকরির শূন্যপদ (118,200) বেড়েছে। প্রথম ত্রৈমাসিকে নার্স সহায়িকা, অর্ডলি এবং রোগী পরিষেবা সহযোগী (24,100) পাশাপাশি নিবন্ধিত নার্স এবং নিবন্ধিত মানসিক নার্স (22,800) সবচেয়ে বেশি শূন্যপদ সহ পেশাগুলির মধ্যে ছিলেন

সর্বাধিক শতাংশ বৃদ্ধি ছিল কুইবেকে (+117.4%; +20,100), সাসকাচোয়ান (+95.0%; +1,200), এবং ব্রিটিশ কলাম্বিয়া (+87.4%; +8,100)

Construction

এই বছরের প্রথম ত্রৈমাসিকের মধ্যে, ব্রিটিশ কলাম্বিয়া (+5,600) এবং টরন্টো (+4,100) লোয়ার মেইনল্যান্ড-দক্ষিণ-পশ্চিমের অর্থনৈতিক অঞ্চলগুলিতে সবচেয়ে বড় দুই বছরের বৃদ্ধি রেকর্ড করা হয়েছে। নির্মাণ খাতে 80,000 এরও বেশি শূন্য পদ ছিল।

Accomodation & Food Services

দুই বছরের সামগ্রিক শূন্যপদ বৃদ্ধির এক-চতুর্থাংশ (24.7%) এই সেক্টরের জন্য দায়ী। 2021 সালের গ্রীষ্মে উচ্চতর স্তরের শূন্যপদগুলি সম্ভবত বেশ কয়েকটি কারণের কারণে হয়েছিল, যার মধ্যে রয়েছে সেক্টরে ব্যবসা পুনরায় খোলার সাথে যুক্ত স্টাফিং চ্যালেঞ্জ এবং স্বাভাবিক মৌসুমী নিদর্শন, কারণ এই সেক্টরে শ্রমের চাহিদা সাধারণত গ্রীষ্মকালে শীর্ষে থাকে।

Also Read: কানাডায় LMIA & IELTS ছাড়াই চাকরির ভিসা

Retail Trade

নতুন বছরে খুচরা বাণিজ্যে প্রায় 122,000টি শূন্যপদ ছিল।পরিসংখ্যান কানাডা ব্যাখ্যা করে যে চাকরির শূন্যপদের বৃদ্ধি অর্থনৈতিক কার্যকলাপ বৃদ্ধির ইঙ্গিত দিতে পারে এবং নিয়োগকর্তারা নতুন ভূমিকা তৈরি করার কারণে নিয়োগ দিতে পারে।

Manufacturing

ইতিমধ্যে, উত্পাদন খাতে 80,000 এর বেশি শূন্য পদ ছিল। এটি কেবল সুযোগের একটি ভাল লক্ষণই নয়, বিদেশী কর্মীদের জন্য একটি সুবর্ণ সুযোগ পাওয়া একটি দুর্দান্ত খবরও।

কানাডায় JOB এ APPLY/আবেদন করার জন্য প্রয়োজনীয়:

সর্বোপরি আপনারা আপনাদের যোগ্যতা এবং দক্ষতাকে কাজে লাগিয়ে এই এক মিলিয়ন জব এর মধ্যে নিজেদের একটি জব নিশ্চিত করার জন্য অবশ্যই এখন থেকে প্রস্তুতি নেন আর সেই প্রস্তুতি নেবার জন্য অবশ্যই কানাডিয়ান স্টাইল RESUME  প্রস্তুত করুন  এবং এই রিজিউম সাপোর্ট সাবমিট করার জন্য অবশ্যই  সাথে কভার লেটার এবং প্রফেশনাল ইমেল এই লিঙ্ক থেকে  বানাবেন।

SOURCE: CANADA.CA

uscanadavlog

View Comments

  • আমি একজন সংগীত শিক্ষক ও নিজেও বাংলাদেশ টেলিভিশন এর নিয়মিত নজরুল সংগীত শিল্পী। পড়াশোনা করেছি সংগীত নিয়ে। আমার ইন্টার, ডিগ্রি ও মাস্টার্স সবই মিউজিকে করা। কিন্তু এখন আমি কানাডায় সেটেল্ড হতে ভিষণ ভাবে ইচ্ছা রাখি। এখানে একটা বিষয় বলে রাখি, আমি ২০০৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত অফিসিয়াল জব করেছি, পাবলিক রিলেশন অফিসার হিসাবে। প্রথমে একটি হাসপাতালে ২০০৩ থেকে ২০০৯, পরে ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত একটি ইউনিভার্সিটিতে। এখন আমাকে কি আপনি বলতে পারবেন আমার জন্য কি ধরনের কাজ করা সম্ভব?? আমার ইমেইল এড্রেস টা দিচ্ছি। বুঝতেই পারছেন অর্থনৈক ভাবে পুরোপুরি বিদ্ধস্থ, কারন হলো "করোনা"।

Recent Posts

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

18 hours ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

3 days ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

1 week ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

2 weeks ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

4 weeks ago

LMIA Jobs In Canada For Foreigners| Canada Work Permit

TFWP-এর অধীনে নিয়োগ করতে চাওয়া নিয়োগকর্তাদের কানাডিয়ান সরকারের শ্রম বাজার পরীক্ষা সম্পূর্ণ করতে হবে, যা…

1 month ago

This website uses cookies.