Canada

NEW Recognized Employer Pilot Program (REP) Canada Work Permit in 2023-26 |USCanadaVlog

সমস্ত বিদেশী কর্মীরা কানাডাকে আপনার কর্মজীবনের গন্তব্য করতে চাইছেন। কানাডিয়ান ইমিগ্রেশন আপনার যাত্রা সহজ এবং দ্রুত করতে বিদেশী কর্মীদের জন্য একটি নতুন পাইলট প্রোগ্রাম ঘোষণা করেছে। এটিকে স্বীকৃত নিয়োগকর্তা পাইলট (REP) বলা হয় এবং কানাডিয়ান ইমিগ্রেশনের এই নতুন পাইলট প্রোগ্রামটি কানাডার নিয়োগকর্তাদের জন্য একটি গেম পরিবর্তনকারী যারা বিদেশী কর্মী নিয়োগ করতে চান এবং সেই সাথে কানাডার বাইরের লোকেদের জন্য যারা কানাডায় থাকতে এবং কাজ করতে চান।

স্বীকৃত নিয়োগকর্তা পাইলট প্রোগ্রাম (REP) ঠিক কি?

স্বীকৃত নিয়োগকর্তা পাইলট প্রোগ্রাম কানাডায় কাজের ভিসা পাওয়ার একটি ঝামেলামুক্ত উপায়। এই প্রোগ্রামটি 2023 সালের সেপ্টেম্বরে শুরু হবে এবং তিন বছর চলবে। বিদেশী কর্মীদের সাথে কাজ করার একটি চমৎকার ট্র্যাক রেকর্ড রয়েছে এমন ব্যবসার জন্য নিয়োগ প্রক্রিয়াকে সহজ করার উদ্দেশ্যে REP এর উদ্দেশ্য। REP কানাডার অস্থায়ী বিদেশী কর্মী প্রোগ্রামের মাধ্যমে নিযুক্ত করা হবে।

কানাডায় ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে চান এমন প্রত্যেক বিদেশী শ্রমিকের জন্য একটি কর্মসংস্থান অফার অপরিহার্য। চাকরির অফার পেতে হলে লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট (LMIA) পদ্ধতির মধ্য দিয়ে যেতে হয়। LMIA হল কানাডার ইকোনমিক অ্যান্ড সোশ্যাল ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট (ESDC) দ্বারা জারি করা একটি নথি যা কানাডার যেকোনো কোম্পানিকে একজন বিদেশী কর্মী নিযুক্ত করার অনুমোদন দেয়।

বিষয়গুলি আকর্ষণীয় হয়ে উঠলে এটি হয়। স্বীকৃত নিয়োগকর্তা পাইলট প্রোগ্রামটি এমন সংস্থাগুলিকে পুরস্কৃত করার জন্য ডিজাইন করা হয়েছে যারা বিদেশী কর্মীদের নিয়োগের সময় কানাডিয়ান অভিবাসন পদ্ধতি অনুসরণ করেছে।

যারা স্বীকৃত নিয়োগকর্তা পাইলটের অধীনে নিয়োগ দিতে পারেন

কানাডার নিয়োগকর্তারা যারা সফলভাবে কমপক্ষে তিনজন বিদেশী কর্মচারী নিয়োগ করেছেন এবং আগের পাঁচ বছরে তাদের তিনটি ইতিবাচক LMIA ছিল তারা এখন এই নতুন পাইলট প্রোগ্রামের অধীনে স্বীকৃত নিয়োগকর্তা হওয়ার যোগ্য।

স্বীকৃত নিয়োগকর্তা পাইলট প্রোগ্রামে অংশগ্রহণকারী সকল নিয়োগকর্তা দীর্ঘমেয়াদী LMIA অনুমোদন পাবেন। তারা এখন LMIA পেতে পারে এবং অবিলম্বে একজন বিদেশী কর্মীকে 36 মাস পর্যন্ত নিযুক্ত করতে পারে। অধিকন্তু, নিয়োগকর্তারা আরও সহজে কানাডায় বিদেশী প্রতিভা আমদানি করতে পারে।

REP কিভাবে বাস্তবায়িত হচ্ছে?

স্বীকৃত নিয়োগকর্তা পাইলট (REP) দুটি পর্যায়ে শুরু হবে।

পর্যায় 1 : শুরু সেপ্টেম্বর 2023 এ।
কানাডায় কৃষিতে চাকরি – আপনি যদি কানাডায় কৃষি খাতে কাজ করতে চান। REP আবেদনগুলি 2023 সালের সেপ্টেম্বরের শুরুতে গ্রহণ করা হবে। কৃষি মৌসুম 2024-এর জন্য কানাডায় কাজ করার জন্য প্রস্তুত হন।

কৃষি সেক্টরের নিয়োগকর্তারা যারা REP তে যোগ দিতে চান তারা সেপ্টেম্বর 2023 থেকে স্বীকৃত হওয়ার জন্য আবেদন করতে পারেন।

পর্যায় 2: জানুয়ারী 2024 থেকে শুরু করে, অন্যান্য সমস্ত কর্মসংস্থান সেক্টর – জানুয়ারী 2024 থেকে শুরু করে, অন্যান্য সমস্ত চাকরী শিল্প এবং পেশা থেকে বিদেশী কর্মীরা REP-এর জন্য আবেদন করতে পারে৷

অন্যান্য শিল্পের নিয়োগকর্তারা যারা REP তে যোগ দিতে চান তারা 2024 সালের জানুয়ারিতে আবেদন করতে পারবেন।

সেপ্টেম্বর 2024 পর্যন্ত উভয় পর্যায়ে নিয়োগকর্তার আবেদন গ্রহণ করা হবে।

ইকোনমিক অ্যান্ড সোশ্যাল ডেভেলপমেন্ট কানাডা ESDC স্বীকৃত নিয়োগকর্তা পাইলট প্রোগ্রামে অংশগ্রহণের জন্য নিয়োগকর্তার আবেদনের উপর একটি রায় দেওয়ার দায়িত্বে রয়েছে। তারা TFWP এর সাথে নিয়োগকর্তার ট্র্যাক রেকর্ড সাবধানে পরীক্ষা করবে। যদি একজন নিয়োগকর্তা স্বীকৃত মর্যাদা পেতে অক্ষম হন, তবে তিনি এখনও স্ট্যান্ডার্ড টেম্পোরারি ফরেন ওয়ার্কার প্রোগ্রামের অধীনে একজন বিদেশী কর্মীকে নিযুক্ত করতে পারেন।

স্বীকৃত নিয়োগকর্তা পাইলট প্রোগ্রামের জন্য কীভাবে আবেদন করবেন?

সমস্ত আবেদনকারীকে অবশ্যই REP স্বীকৃত নিয়োগকর্তার সাথে পদের জন্য আবেদন করতে হবে। নিয়োগকারীদের তালিকা শীঘ্রই অ্যাক্সেসযোগ্য হবে। যদি আপনাকে চাকরির প্রস্তাব দেওয়া হয়, আপনি তিন বছর পর্যন্ত LMIA এবং কানাডার ওয়ার্ক পারমিট আরও দ্রুত পেতে পারেন।

এক কথায়, স্বীকৃত নিয়োগকর্তা পাইলট একজন বিদেশী কর্মীর স্বপ্ন পূরণ। “সহজ নিয়োগ প্রক্রিয়া, দ্রুত কাজের পারমিট এবং কম প্রয়োজনীয়তা” হল প্রধান সুবিধা। REP কানাডায় যেসব ফার্মে কর্মসংস্থানের ঘাটতি রয়েছে বা যে কোনো পূর্ববর্তী কর্মচারীর জন্য ওয়ার্ক পারমিট পাওয়ার দীর্ঘ প্রক্রিয়ায় ক্লান্ত হয়ে পড়েছে তাদের সহায়তা করবে।

uscanadavlog

Recent Posts

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

2 weeks ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

2 weeks ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

2 weeks ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

3 weeks ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

4 weeks ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

1 month ago

This website uses cookies.