USA

Entry Level Jobs in the USA For Foreigners | USCanadaVlog

মার্কিন যুক্তরাষ্ট্র শুধুমাত্র বিশ্বের সবচেয়ে বিখ্যাত দেশগুলির মধ্যে একটি নয়, এটি নাগরিক এবং বিদেশী উভয়ের জন্য প্রচুর চাকরির সুযোগ সহ একটি দেশ হিসাবে শীর্ষে দাঁড়িয়েছে৷

অনেক বিদেশী আমেরিকায় বসবাসরত লক্ষ লক্ষ অভিবাসী কর্মীদের সাথে যোগদানের সময় তাদের নিজ দেশে যে ধরণের জীবনযাপন করতে পারে না তা অনুভব করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণ করে।

  • মার্কিন যুক্তরাষ্ট্রে কি বিদেশীদের জন্য এন্ট্রি-লেভেল চাকরি আছে?
  • আমার মতো একজন নতুন স্নাতক কীভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে বিদেশিদের জন্য এন্ট্রি-লেভেল চাকরি খুঁজে পেতে পারে?
  • মার্কিন যুক্তরাষ্ট্রে একজন বিদেশী হিসাবে চাকরি পাওয়ার মানদণ্ড কী কী?
  • আপনি এই পোস্টে আটকে থাকার সাথে সাথে, আমরা এই প্রতিটি ক্ষেত্রকে চিহ্নিত করব এবং আপনাকে বিদেশীদের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ-স্তরের চাকরির বিষয়ে আলোকিত করব যা আপনাকে আপনার পছন্দের কাজের অভিজ্ঞতা এবং সাহসিকতা দেবে।
  • সুতরাং, শুরু করতে, এন্ট্রি-লেভেলের কাজগুলি কী কী?

কীভাবে একজন বিদেশী মার্কিন যুক্তরাষ্ট্রে চাকরি পেতে পারেন

মার্কিন যুক্তরাষ্ট্রে একটি চাকরি সুরক্ষিত করার জন্য তিনটি প্রক্রিয়া রয়েছে যখন স্থান পরিবর্তন করার এবং সেখানে কাজ করার পরিকল্পনা করা হয়। যেগুলো হল – স্পনসরশিপের মাধ্যমে, অস্থায়ী কাজের ভিসা আবেদন বা গ্রিন কার্ডের আবেদন। এবং আমরা নীচে এই প্রক্রিয়াগুলি ব্যাখ্যা করেছি।

Sponsorship

অনুসরণ করার প্রথম প্রক্রিয়াটি হল একটি আমেরিকান-স্টাইলের জীবনবৃত্তান্ত এবং কভার লেটার তৈরি করে আপনার দেশে চাকরির জন্য আবেদন করা। এটি আপনার ভবিষ্যত নিয়োগকর্তাকে নতুন পরিবেশের সাথে খাপ খাইয়ে নেওয়ার আপনার ক্ষমতা প্রদর্শন করবে। তারপরে চাকরি-অনুসন্ধান ওয়েবসাইটগুলিতে বা নিয়োগকারী সংস্থাগুলির সাথে যোগাযোগ করতে মার্কিন চাকরির শূন্যপদের জন্য অনুসন্ধান এবং আবেদন করতে যান। এর পরে, আপনি অনলাইনে একটি সাক্ষাত্কার পেতে পারেন। নিয়োগকর্তারা সাধারণত মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে বসবাসকারী প্রার্থীদের জন্য অনলাইন বা ফোন সাক্ষাত্কারের সময়সূচী করেন তাই, যখন আপনার অনলাইন সাক্ষাত্কারের সময় হয়, তখন আপনি শারীরিক মিটিংয়ের মতো পেশাদার চেহারার স্টাইলে পোশাক পরতে ভুলবেন না।

সম্পর্কিত: কানাডার কোম্পানিগুলি স্পনসরশিপ অফার করছে

Temporary visa

একবার আপনি চাকরির অফার পেয়ে গেলে, আপনি যদি এখনও যোগ্য না হন তবে আপনার নিয়োগকর্তাকে আপনার পক্ষে USCIS (US নাগরিক এবং অভিবাসন পরিষেবা) এর কাছে একটি পিটিশন ফাইল করতে হবে। আপনি ভিসার জন্য আবেদন করার আগে USCIS-কে আপনার নিয়োগকর্তার আবেদন অনুমোদন করতে হবে। আপনি এই অনুমোদনের জন্য অপেক্ষা না করলে, আপনার আবেদন প্রত্যাখ্যান করা হবে। পিটিশনটি অনুমোদিত হয়ে গেলে, আপনার পাসপোর্ট, ভ্রমণ এবং কাজের ইতিহাসের মতো প্রয়োজনীয় নথি সংগ্রহ করুন এবং একটি অনলাইন আবেদন সম্পূর্ণ করুন।

আপনার আবেদন আইডি লিখতে ভুলবেন না। নম্বর যাতে আপনি পরে এটি অ্যাক্সেস করতে পারেন। অ্যাপ্লিকেশনটি ইংরেজিতে এবং আপনার কাজের ইতিহাস, শিক্ষা এবং পটভূমি সম্পর্কে তথ্য প্রয়োজন। আপনার আবেদন জমা দেওয়ার পরে, নিশ্চিতকরণ পৃষ্ঠাটি প্রিন্ট করুন কারণ আপনার সাক্ষাত্কারের জন্য এটির প্রয়োজন হবে।

এটি হয়ে গেলে, আপনি এখন মার্কিন দূতাবাসের সাথে একটি সাক্ষাৎকার পাবেন। ভিসা ইন্টারভিউয়ের উদ্দেশ্য হল আপনি ভিসার জন্য যোগ্য কিনা তা যাচাই করা। একবার অনুমোদন হয়ে গেলে, আপনি কয়েক সপ্তাহ পরে আপনার ভিসা নিতে ফিরে আসতে পারেন।

সম্পর্কিত: ভিসা স্পনসরশিপ সহ কানাডায় অদক্ষ চাকরি

Green card

একটি গ্রিন কার্ড হল একটি নথি যা একজন বিদেশী ব্যক্তিকে মার্কিন যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস এবং কাজ করার অনুমতি দেয়।

আপনি যদি ইতিমধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্রে একটি অস্থায়ী ভিসা নিয়ে কাজ করেন তবে আপনি একটি গ্রিন কার্ডের আবেদন পূরণ করতে পারেন। এটি আপনাকে আপনার ভিসা নবায়ন না করে বা আপনার দেশে ফিরে যাওয়ার অনুমতি দেয়।

How to Get a Job in The USA Online

প্রচুর ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি মার্কিন যুক্তরাষ্ট্রে অনলাইন চাকরির জন্য আবেদন করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল আপনার প্রক্রিয়াটি পরিকল্পনা করা। এখানে অনুসরণ করা সহজ পদক্ষেপ আছে.

  • একটি শীট তৈরি করুন এবং আপনার শীর্ষ 5 কোম্পানি এবং অবস্থান বাছাই করুন।
  • মার্কিন মান অনুসারে আপনার জীবনবৃত্তান্ত পর্যালোচনা করুন, সারিবদ্ধ করুন এবং সংশোধন করুন।
  • কোম্পানির কর্মীদের সঙ্গে নেটওয়ার্ক. LinkedIn ব্যবহার করে।
  • ইন্টারভিউ তথ্যের জন্য অনুরোধ।

বিদেশীদের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে এন্ট্রি লেভেলের চাকরি খোঁজার জন্য 6টি ওয়েবসাইট

USCanadaVlog

USCanadaVlog হল একটি সোশ্যাল মিডিয়া মাধ্যম যা কানাডা এবং আমেরিকার ইমিগ্রেশনে শুধুমাত্র বাংলাদেশীদের জন্য কর্মজীবন এবং শিক্ষাগত পরিষেবা প্রদান করে। আমাদের ইউটিউব চ্যানেলটি এবং ওয়েবসাইট গত দুবছর ধরে  কানাডা এবং আমেরিকায় বাংলাদেশী দের  অভিবাসন নিয়ে কাজ করে যাচ্ছে। 2019 সাল থেকে আমরা সরাসরি বাংলাদেশিরা সারা বিশ্বে যেখানেই আছেন না কেন তাদের অভিবাসনপরিষেবা প্রদান করেছি। আমাদের এই পরিষেবার মাধ্যমে অনেক বাংলাদেশীদের কানাডা এবং আমেরিকা অভিবাসনের সহায়তা করতে পেরে গর্বিত |

ইমেইল: USCANADAVLOG@GMAIL.COM

Indeed

প্রকৃতপক্ষে 2004 সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এটি এখন বিশ্বের বৃহত্তম চাকরির ওয়েবসাইটগুলির মধ্যে একটি, প্রতি সেকেন্ডে 10টি নতুন কাজের তালিকা যুক্ত 250 মিলিয়ন মাসিক ব্যবহারকারীর সাথে। যদিও এটি বিশেষভাবে এন্ট্রি-লেভেল চাকরিপ্রার্থীদের জন্য বিপণন করা হয় না, আমরা প্রকৃতপক্ষে কলেজ স্নাতকদের জন্য সর্বোত্তম সামগ্রিক ওয়েবসাইট হিসেবে বেছে নিয়েছি কারণ এর আকার, পরিবেশিত শিল্পের সংখ্যা এবং নতুন চাকরি যোগ করার হারের কারণে।

লিংক: INDEED

CollegeGrad

CollegeGrad 1995 সালে তৈরি করা হয়েছিল এবং এন্ট্রি-লেভেল চাকরিপ্রার্থীদের জন্য তিনটি মূল চাকরির সাইটগুলির মধ্যে একমাত্র এটিই এখনও কাজ করছে। কলেজ ছাত্রদের এবং সাম্প্রতিক গ্রেডদের তাদের শিক্ষা, প্রশিক্ষণ এবং অভিজ্ঞতার সবচেয়ে বেশি ব্যবহার করতে পারে এমন চাকরিগুলিতে অ্যাক্সেস পেতে সাহায্য করার মাধ্যমে বিশ্বকে সবার জন্য একটি ভাল এবং আরও বেশি উত্পাদনশীল জায়গা করে তুলতে তাদের দৃষ্টিভঙ্গি রয়েছে। CollegeGrad ব্যবহার করার জন্য বিনামূল্যে এবং কয়েক ডজন বিভিন্ন শিল্পে চাকরি খোঁজার জন্য একটি আশ্চর্যজনক সম্পদ।

লিংক: CollegeGrad

LinkedIn

2003 সালে প্রতিষ্ঠিত, LinkedIn বিশ্বের পেশাদারদের আরও বেশি উত্পাদনশীল এবং সফল করতে তাদের সাথে সংযোগ করে। লিঙ্কডইন বিশেষত এন্ট্রি-লেভেল চাকরী প্রার্থীদের জন্য মূল্যবান কারণ আপনি আপনার পেশাদার নেটওয়ার্ক বাড়াতে সংযোগের অনুরোধ পাঠাতে এটি ব্যবহার করতে পারেন, এমনকি যদি আপনি ব্যক্তিগতভাবে আপনার পছন্দসই ক্ষেত্রে কাজ করে এমন কাউকে না চেনেন। আপনি মূল্যবান অন্তর্দৃষ্টি অর্জন করতে, পরামর্শদাতাদের খুঁজে পেতে এবং অন্য কোথাও তালিকাভুক্ত নয় এমন সুযোগগুলিতে হোঁচট খেতে আপনার স্বপ্নের ভূমিকা বা শিল্পের লোকেদের সাথে সংযোগ স্থাপন করতে পারেন। আপনার লিঙ্কডইন প্রোফাইল একটি সর্বজনীন ডিজিটাল জীবনবৃত্তান্ত এবং পোর্টফোলিও হিসাবে কাজ করে।

লিংক: LinkedIn

সর্বোচ্চ সংখ্যক শূন্যপদ সহ বিদেশীদের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে শীর্ষ এন্ট্রি লেভেলের চাকরিগুলি কী কী?

  • Product Manager – Median Annual Base Salary: $89,000.
  • Data Science – Median Annual Base Salary: $95,000.
  • Software Engineering – Median Annual Base Salary: $90,000.
  • Business Analyst – Median Annual Base Salary: $77,761.
  • Administrative Assistant – Median Annual Base Salary: $48,777.
  • RF Engineering – Median Annual Base Salary: $87,364.
  • Sales Representative – Median Annual Base Salary $72,969.

বিদেশীদের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে এন্ট্রি লেভেলের চাকরি

এন্ট্রি-লেভেলের চাকরি পাওয়া এত সহজ নয়, কিন্তু সঠিক চাকরি খোঁজার জ্ঞান, কিছু দৃঢ়তা এবং সতর্ক গবেষণার মাধ্যমে আপনি মার্কিন যুক্তরাষ্ট্রে আপনার কাঙ্খিত এন্ট্রি-লেভেল চাকরি খুঁজে পেতে পারেন।

uscanadavlog

Recent Posts

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

2 weeks ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

2 weeks ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

2 weeks ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

3 weeks ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

4 weeks ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

1 month ago

This website uses cookies.