USA

Top 10 In-Demand Jobs In USA For Foreigners With Highest Salary | USCANADAVLOG

সর্বোচ্চ বেতনে বিদেশীদের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে শীর্ষ 10 টি চাহিদাযুক্ত চাকরি |

এগুলি হল “বিদেশীদের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে সেরা 10টি চাহিদার চাকরির ভাল বেতনে” যা আমরা আশা করি যে বিদেশী হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্রে চাকরি খোঁজার সময় আপনার সিদ্ধান্ত গ্রহণে আপনাকে সহায়তা করবে।

আপনি একটি উন্নত জীবনের সন্ধানে মার্কিন যুক্তরাষ্ট্রে যাত্রা করার আগে, আপনাকে অবশ্যই মার্কিন যুক্তরাষ্ট্রে দ্রুত যে ধরনের চাকরি পেতে পারেন এবং তাদের প্রয়োজনীয়তা বা প্রশিক্ষণ মেটানোর জন্য নেওয়া পদক্ষেপগুলি দিয়ে নিজেকে যোগ্য করতে হবে, যাতে  কোন ভুল দিয়ে  আপনার যাত্রা শুরু না হয়। আপনার শুরুর পয়েন্ট খুবই গুরুত্বপূর্ণ কারণ একটি ভুল পদক্ষেপ খুব  অনেক ব্যয়বহুল হতে পারে এবং আপনার পুরো ভবিষ্যত এর পরিকল্পনা বিফল করতে পারে।

সফটওয়্যার ইঞ্জিনিয়ার

এটি আমাদের এক নম্বর বাছাই কারণ মার্কিন যুক্তরাষ্ট্রে এই মুহূর্তে সফ্টওয়্যার প্রকৌশলীদের প্রচুর প্রয়োজন। তথ্য প্রযুক্তির দ্রুত বিকাশের কারণে এই পেশার চাহিদা বেশি।

কিছু বিশেষজ্ঞের মতে, সফ্টওয়্যার প্রকৌশলী সফ্টওয়্যারকে কাজ করে এমন সফ্টওয়্যার, অ্যাপ্লিকেশন বা সিস্টেমগুলি ডিজাইন, বিকাশ, রক্ষণাবেক্ষণ এবং মূল্যায়ন করে।

সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারের বার্ষিক গড় বেতন $1,22,000 যা কিনা বাংলাদেশি টাকায় 1 কোটি 25 লাখ (বছরে)

PLUMBER/ প্লাম্বার

আশ্চর্য হবেন না, এই মুহূর্তে প্লাস্টারের খুব চাহিদা রয়েছে। একটি বিল্ডিং যতই আধুনিক নির্মাণ করা হোক না কেন সেখানে জল ব্যবস্থার রক্ষণাবেক্ষণ বাধাগুলির জন্য একটি সময় আসবে এবং এখানে পেশাদার plumbers দের মনোযোগ প্রয়োজন। শহর নির্মাণ এবং রক্ষণাবেক্ষণের জন্য plumbers দের পরিষেবা প্রয়োজন। তাদের এই মুহূর্তে সেখানে উচ্চ চাহিদা আছে.

PLUMBER (প্লাম্বার) বার্ষিক গড় বেতন $60,000 যা কিনা বাংলাদেশি টাকায় 61 লাখ 50 হাজার(বছরে)

TRUCK DRIVER/ ট্রাক চালক

এটি এমন একটি পেশা যা এখন মার্কিন যুক্তরাষ্ট্রে অনেক চাহিদা তৈরি করছে। আধুনিক প্রযুক্তি এবং চালকবিহীন গাড়ির আগমনে ট্রাক চালানো এখন সহজ হয়ে গেছে। ড্রাইভিং সম্পর্কে ভাল জ্ঞান সহ বেশিরভাগ সুস্থ প্রাপ্তবয়স্করা ট্রাক পরিচালনা করতে পারে। তাই একটি ড্রাইভিং লাইসেন্স এবং গুগল ম্যাপ সাথে থাকলেই আপনি ভালো বেতনের পথে আছেন।

দয়া করে মনে রাখবেন যে ট্রাক ড্রাইভিং এমন কয়েকটি পেশার মধ্যে একটি যেখানে আপনার কোনও স্নাতক ডিগ্রির প্রয়োজন নেই। স্মার্ট লোকেরা এটিকে একটি টেক-অফ পয়েন্ট হিসাবে ব্যবহার করে, তাদের শিক্ষার স্তর বা পটভূমি যাই হোক না কেন। 

বার্ষিক গড় বেতন $71,000 যা কিনা বাংলাদেশি টাকায় 72 লাখ (বছরে)

চিকিত্সক সহকারী / PHYSICIAN ASSISTANT

যদিও আপনি আপনার দেশের একজন যোগ্য ডাক্তারকই থাকেন তাহলে আপনি মার্কিন যুক্তরাষ্ট্রে এসে আপনার পেশা অনুশীলন শুরু করতে পারবেন না, আপনি  যুক্তরাষ্ট্রের ডাক্তারদের সাথে যোগদানের আগে একটি দীর্ঘ  সময় প্রক্রিয়া, প্রশিক্ষণ এবং ধৈর্য্য সহ  আপনি একজন সহকারী চিকিৎসক হিসাবে শুরু করতে পারেন, যা অর্জন করতে এবং লাইসেন্সপ্রাপ্ত চিকিত্সকের তত্ত্বাবধানে অনুশীলন শুরু করতে কয়েক বছর প্রয়োজন।

বার্ষিক গড় বেতন $1,00,000 যা কিনা বাংলাদেশি টাকায় 1 কোটি 2 লাখ (বছরে)

ফার্মেসী টেকনিশিয়ান

এটি একজন মেডিকেল পেশাদার একজন যোগ্যতাসম্পন্ন ফার্মাসিস্টের অধীনে  এরকম কোন ঝামেলা হয় কিনা দেখো না ইউটিউবে এইরকমকাজ করা। মানুষের স্বাস্থ্য বা ওষুধের চাহিদা বেড়ে যাওয়া এবং একজন ফার্মাসিস্টের ঘাটতির কারণে ওই চাকরির এখন প্রচুর চাহিদা রয়েছে যার অনুশীলন করার আগে অবশ্যই একটি ডাক্তারের পাশাপাশি একটি লাইসেন্স থাকতে হবে৷

একজন ফার্মেসি টেকনিশিয়ান হলেন যিনি ডাক্তারদের প্রেসক্রিপশন অনুযায়ী রোগীদের ওষুধ সরবরাহ করেন।

বার্ষিক গড় বেতন $45,000 যা কিনা বাংলাদেশি টাকায় 47 লাখ (বছরে)

ইলেক্ট্রিশিয়ান

ঠিক যেমন প্লাম্বারের সাথে, এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রে বিদ্যমান বাড়ি এবং পাবলিক বিল্ডিংয়ের মধ্যে গুরুত্বপূর্ণ রক্ষণাবেক্ষণ, মেরামত এবং বৈদ্যুতিক সিস্টেমে আপগ্রেড করার জন্য ইলেকট্রিশিয়ানের জরুরি প্রয়োজন।
এবং সমস্ত রাজ্য জুড়ে নির্মাণের প্রসার ঘটছে এবং দক্ষ কর্মীরা অবসর গ্রহণের বয়সে পৌঁছেছে, দায়িত্ব নেওয়ার জন্য যোগ্য ইলেকট্রিশিয়ানের চাহিদা বেড়েছে।
আপনার যত বেশি সম্প্রসারণ কাজ করবে তত বেশি আপনার একজন পেশাদার ইলেকট্রিশিয়ানের ব্যবহার প্রয়োজন, তাই মার্কিন যুক্তরাষ্ট্রে ইলেকট্রিশিয়ানের উচ্চ চাহিদা।
এই ক্ষেত্রে আপনার যদি প্রাথমিক প্রযুক্তিগত জ্ঞান থাকে, তাহলে আপনাকে অবিলম্বে মার্কিন যুক্তরাষ্ট্রে স্কুলগুলি খোঁজা শুরু করার পরামর্শ দেওয়া হয় যেখানে আপনি মার্কিন যুক্তরাষ্ট্রে অনুশীলন করার যোগ্যতা অর্জনের জন্য শংসাপত্র এবং প্রয়োজনীয় লাইসেন্স পাওয়ার জন্য আরও প্রশিক্ষণ করতে পারেন।

বার্ষিক গড় বেতন $60,000 যা কিনা বাংলাদেশি টাকায় 62 লাখ (বছরে)

নার্স মিডওয়াইফ

সর্বত্র বেবি বুমারের সাথে, নার্স-মিডওয়াইফের পরিষেবা অপরিহার্য হয়ে ওঠে। এটি একজন রেজিস্টার্ড নার্স যাকে একজন ধাত্রী হিসেবে অতিরিক্ত প্রশিক্ষণ দেওয়া হয় যিনি শিশুদের প্রসব করেন এবং প্রসবপূর্ব এবং প্রসবোত্তর যত্ন, নবজাতকের যত্ন এবং কিছু রুটিন যত্ন যেমন মহিলাদের গাইনোকোলজিক্যাল পরীক্ষা প্রদান করেন।

একজন নার্স-মিডওয়াইফের পরিষেবার বর্তমানে উচ্চ চাহিদা রয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রে সামান্য অতিরিক্ত প্রশিক্ষণের সাথে, আপনি ভাল বেতনের একটি ভাল চাকরি ছাড়া একদিনও থাকতে পারবেন না।

বার্ষিক গড় বেতন $1,18,000 যা কিনা বাংলাদেশি টাকায় 1 কোটি 20 লাখ (বছরে)

INFORMATION SECURITY ANALYST/ তথ্য নিরাপত্তা বিশ্লেষক

আজকাল হ্যাকিং এবং হ্যাকার সর্বত্র, সাইবার আক্রমণ প্রতিদিন বাড়ছে। কিছু লোক তথ্য চুরি বা ধ্বংস করার জন্য আছে। আপনার সাইবার নিরাপত্তা সতর্ক না থাকলে বিশ বছরের কাজ এক সেকেন্ডে কেড়ে নেওয়া যেতে পারে। তাই তথ্য সুরক্ষা বিশ্লেষকদের প্রয়োজন, যাদের অবশ্যই 24/7 তাদের পায়ের আঙ্গুলের উপর থাকতে হবে, নিরাপত্তা ব্যবস্থা বিশ্লেষণ করতে এবং একটি সংস্থার কম্পিউটার নেটওয়ার্কগুলিকে গাইড বা সুরক্ষা দিতে।

বার্ষিক গড় বেতন $1,00,500 যা কিনা বাংলাদেশি টাকায় 1 কোটি 10 লাখ (বছরে)

মেকানিক এবং সার্ভিস টেকনিশিয়ান

আপনি যদি সরঞ্জামগুলি পরিচালনায় একজন বিশেষজ্ঞ হন তবে নিশ্চিত হন যে অনেকগুলি উত্পাদনকারী সংস্থা এবং পরিষেবা আউটলেট রয়েছে যা মেকানিক্স নিয়োগের জন্য অপেক্ষা করছে এবং ভাল বেতনের সাথে এটির ব্যাক আপ করছে৷ এই পেশা এই মুহূর্তে মার্কিন যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি চাওয়া চাকরিগুলির মধ্যে একটি।

কেকের উপর বরফ হল যে এই পেশাটি আপনার নিজস্ব কর্মশালা প্রতিষ্ঠা করার, স্বাধীন হওয়ার এবং আরও বেশি উপার্জন করার সম্ভাবনা নিয়ে আসে।

বার্ষিক গড় বেতন $55,000 যা কিনা বাংলাদেশি টাকায় 57 লাখ (বছরে)

NURSE ANESTHETIC/ নার্স অ্যানেস্থেটিক

একজন নার্স অ্যানেস্থেটিক দ্বারা সঞ্চালিত কাজ চিকিৎসা সার্জারিতে এতটাই গুরুত্বপূর্ণ যে কোনও হাসপাতাল বা মেডিকেল সার্জন নার্স অ্যানেস্থেটিক ছাড়া অস্ত্রোপচার শুরু করেন না।
তাদের কাজ অত্যাবশ্যক এবং প্রচুর চাহিদা কিন্তু যোগ্য নার্স অ্যানেস্থেটিকস খুব কম, সেই কারণে মার্কিন যুক্তরাষ্ট্রে এই মুহূর্তে চাকরির চাহিদা বেশি।

বার্ষিক গড় বেতন $70,000 যা কিনা বাংলাদেশি টাকায় 72 লাখ (বছরে)

uscanadavlog

Recent Posts

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

2 weeks ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

2 weeks ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

2 weeks ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

3 weeks ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

4 weeks ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

1 month ago

This website uses cookies.