USA

How To Find a Jobs in The United States as a Foreigner | USCANADAVLOG

আপনি যদি সবেমাত্র আপনার চাকরির সন্ধান শুরু করেন তবে মার্কিন যুক্তরাষ্ট্রে চাকরি খোঁজার জন্য দুটি সেরা জায়গা হল INDEED এবং লিঙ্কডইন। আমি এই দুটি ওয়েবসাইট ব্যবহার করে সবচেয়ে সফলতা পেয়েছি।

আপনি যদি একজন বিদেশী হন, আমি আপনাকে বিশেষভাবে এমন চাকরির জন্য অনুসন্ধান করার পরামর্শ দিচ্ছি যা নির্দেশ করে যে ভিসা স্পন্সরশিপ উপলব্ধ। ইনডিড-এর ফাঁকা অনুসন্ধানে, উদাহরণস্বরূপ, আপনি “ভিসা স্পন্সরশিপ” টাইপ করতে পারেন এবং আপনি কী ফলাফল পান তা দেখতে পারেন।

নীচে একজন বিদেশী হিসাবে কর্মসংস্থানের সুযোগ সন্ধানের জন্য সংস্থানগুলির একটি নির্বাচন রয়েছে৷ Indeed.com-এর সাথে এই তালিকাটি শুরু করুন, যে চাকরির সাইটটি বিদেশিরা সবচেয়ে বেশি সাফল্য পেয়েছে।

সাধারণ চাকরির অনুসন্ধান

নীচের সাইটগুলির সাথে, আপনি 0.5 থেকে 1.0% প্রতিক্রিয়ার হার পাওয়ার আশা করতে পারেন (যাদের কাছে আপনি আপনার আবেদন/সিভি পাঠিয়েছেন তারা আপনাকে প্রতিক্রিয়া জানাবে।) তবুও, আমি আপনাকে এই সাইটগুলি একবার চেষ্টা করার জন্য উত্সাহিত করছি কারণ আপনি জানেন না আপনি কী নিয়ে আসবেন বা একটি সাধারণ ই-মেইল বা অ্যাপ্লিকেশন থেকে আপনি কী সংযোগ করতে পারেন।

এটি করার সবচেয়ে সাধারণ উপায় হল আপনার নিজের দেশ থেকে আমেরিকায় চাকরি খোঁজা। একবার আপনার কাছে চাকরির অফার থাকলে, নিয়োগকর্তা আপনার ভিসার আবেদনকে স্পনসর করার জন্য ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস (ইউএসসিআইএস) এর কাছে একটি পিটিশন দায়ের করবেন, যা বাকি প্রক্রিয়াটি পরিচালনা করে।

স্পনসর খোঁজা


সাধারণত, আপনি কাজ করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে আসার আগে আপনার একটি কাজের অফার প্রয়োজন। যদি না আপনি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে অধ্যয়ন করছেন, এর অর্থ হল আপনাকে আপনার নিজ দেশ থেকে মার্কিন চাকরির জন্য অনুসন্ধান এবং আবেদন করতে হবে |

আমেরিকান নিয়োগকর্তা খুঁজুন

আমেরিকায় চাকরি-প্রার্থীদের জন্য তথ্যের সবচেয়ে বড় উৎস হল ইন্টারনেট, তাই আপনি ভাগ্যবান! আপনি বর্তমানে বিশ্বের যেখানেই থাকুন না কেন, ইনডিড এবং মনস্টারের মতো সবচেয়ে বড় চাকরি অনুসন্ধান ওয়েবসাইটগুলি অ্যাক্সেস করতে পারেন৷

  1. LinkedIn-এ একটি অ্যাকাউন্ট সেট আপ করুন (যদি আপনার ইতিমধ্যে একটি না থাকে)। অনেক নিয়োগকর্তা আপনার সারসংকলন হিসাবে আপনার লিঙ্কডইন প্রোফাইল ব্যবহার করেন, বিশেষ করে যদি আপনি অনলাইনেও আবেদন করেন।
  2. যদি কোনও কোম্পানি আগে আপনার দেশের লোকদের নিয়োগ করে থাকে, তাহলে তাদের আবার তা করার সম্ভাবনা বেশি। আপনার দেশের সহকর্মীদের সাথে নেটওয়ার্ক যারা এখন মার্কিন যুক্তরাষ্ট্রে কাজ করে এবং তারা কোন কোম্পানির জন্য কাজ করে তা খুঁজে বের করুন। আপনি যদি এমন ব্যক্তিদের না চেনেন যারা ব্যক্তিগতভাবে এই বিবরণের সাথে মিলিত হন, তাহলে LinkedIn-এ তাদের অনুসন্ধান করার চেষ্টা করুন এবং আপনি যাদের খুঁজে পান তাদের বার্তা পাঠান।

আপনি যদি একজন অভিজ্ঞ পেশাদার হন তবে নিয়োগকারী সংস্থার সাথে যোগাযোগ করুন।

নিয়োগকারীরা, “হেডহান্টার” নামেও পরিচিত, কোম্পানিগুলিকে এক্সিকিউটিভ-লেভেল এবং অন্যান্য উচ্চ যোগ্য কর্মী, যেমন উচ্চ-স্তরের ম্যানেজার এবং কোম্পানির অফিসারদের খুঁজে পেতে সাহায্য করে। আপনার যদি একজন নির্বাহী বা পেশাদার ভূমিকায় (যেমন একজন আইনজীবী বা হিসাবরক্ষক) 5-10 বছরের অভিজ্ঞতা থাকে তবে আপনি একজন নিয়োগকারীর মাধ্যমে কাজ করা সহজ মনে করতে পারেন।

  • SCAM কর্মসংস্থান সংস্থাগুলির জন্য সতর্ক থাকুন যেগুলি দাবি করে যে তারা আপনাকে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি চাকরি খুঁজে দিতে পারে। একটি কর্মসংস্থান সংস্থাকে কখনই অগ্রিম ফি প্রদান করবেন না।

uscanadavlog

Recent Posts

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

2 weeks ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

2 weeks ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

3 weeks ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

4 weeks ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

4 weeks ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

2 months ago

This website uses cookies.