USA

Which US Companies Hire/Sponsors Foreign Workers ?| USCANADAVLOG

“একজন বিদেশী কর্মী হিসাবে, আপনি একজন মার্কিন নিয়োগকর্তার সমর্থন এবং সহায়তা ছাড়া অস্থায়ী কর্মসংস্থানের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে আসতে পারবেন না। আপনার মার্কিন নিয়োগকর্তাকে মার্কিন যুক্তরাষ্ট্রে আপনার কাজের অনুমোদন পেতে আপনার পক্ষে একটি পিটিশন দায়ের করতে হবে।”

বিদেশী কর্মীদের জন্য অ-অভিবাসী কাজের ভিসার বিকল্পগুলি কী কী?

ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস (ইউএসসিআইএস) বিভিন্ন ধরনের বিদেশী কর্মীদের জন্য নিম্নলিখিত অ-অভিবাসী কাজের ভিসা অফার করে:

E-3 ভিসা: E-3 ভিসা অস্ট্রেলিয়ান নাগরিকদের মার্কিন যুক্তরাষ্ট্রে এমন একটি বিশেষ পেশায় নিযুক্ত করার অনুমতি দেয় যার জন্য স্নাতক ডিগ্রি বা উচ্চতর ডিগ্রি প্রয়োজন।

H-1B ভিসা: H-1B ভিসা বিশেষ পেশায় বিদেশী কর্মীদের মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়োগের অনুমতি দেয় যদি তাদের প্রয়োজনীয় কাজের অভিজ্ঞতা এবং তাদের নিয়োগকর্তার কাছ থেকে সমর্থন থাকে।

H-1C ভিসা: H-1C ভিসা হল এমন এলাকায় নিযুক্ত নিবন্ধিত নার্সদের জন্য যেখানে স্বাস্থ্যসেবা কর্মীদের অভাব রয়েছে।

H-2A ভিসা: H-2A ভিসা সীমিত সময়ের জন্য কৃষি পেশায় নিযুক্ত বিদেশী কর্মীদের জন্য।

H-2B ভিসা: H-2B ভিসা বিদেশী কর্মীদের মার্কিন যুক্তরাষ্ট্রে অস্থায়ী, অ-মৌসুমী পেশায় নিযুক্ত করার অনুমতি দেয়।

O-1 ভিসা: এই O ভিসা প্রোগ্রামটি বিজ্ঞান, কলা, শিক্ষাবিদ, ব্যবসা বা অ্যাথলেটিক্সে অসাধারণ দক্ষতা এবং ক্ষমতা সম্পন্ন বিদেশী কর্মীদের জন্য।

কিভাবে বিদেশী শ্রমিকরা মার্কিন যুক্তরাষ্ট্রে কর্মসংস্থান খুঁজে পেতে পারে?

আপনাকে মার্কিন নিয়োগকর্তাদের চিহ্নিত করতে হবে যাদের বিদেশী কর্মী নিয়োগের ইতিহাস রয়েছে কারণ নিয়োগকর্তা যারা অতীতে সফলভাবে এই ধরনের কর্মী নিয়োগ করেছেন তারা এই পদ্ধতির সাথে আরও বেশি পরিচিত। যেহেতু অভিবাসন আইন জটিল, কিছু নিয়োগকর্তা এমনকি বিদেশী কর্মী নিয়োগের সময় তাদের কাছে উপলব্ধ বিকল্পগুলি সম্পর্কে অবগত নাও হতে পারে। বিদেশী কর্মী নিয়োগের প্রক্রিয়াটি নেভিগেট করার জন্য বৃহত্তর সংস্থাগুলির অভ্যন্তরীণ আইনজীবী সহ সম্পূর্ণ বিভাগ রয়েছে। বিজ্ঞাপন বোর্ডে নিয়োগকারীদের জন্য চোখ খোলা রাখুন।

আপনি মার্কিন যুক্তরাষ্ট্রে আপনার পরিচিত লোকেদের সাথেও যোগাযোগ করতে পারেন চাকরি খোলার খোঁজে সহায়তা পেতে। একবার আপনি মার্কিন নিয়োগকর্তাদের চিহ্নিত করেছেন যারা আগে বিদেশী কর্মী নিয়োগ করেছেন, তাদের সাথে যোগাযোগ করতে দ্বিধা করবেন না বা তাদের বিবেচনা করার জন্য আপনার জীবনবৃত্তান্ত পাঠান, ঠিক সেই ক্ষেত্রে। আপনাকে অবশ্যই মার্কিন মান অনুযায়ী আপনার জীবনবৃত্তান্ত সামঞ্জস্য করতে হবে। চাকরির সুযোগের জন্য আপনি যে যোগ্য তা নিয়োগকর্তার কাছে প্রদর্শন করা আপনার দায়িত্ব।

কোন কোম্পানি 2020 সালে মার্কিন যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ সংখ্যক বিদেশী কর্মী নিয়োগ করছে?

দক্ষ বিদেশী কর্মী নিয়োগের জন্য সাধারণত ব্যবহৃত ভিসা প্রোগ্রাম হল H-1B ভিসা প্রোগ্রাম। মার্কিন যুক্তরাষ্ট্রের কিছু বড় নিয়োগকর্তা দক্ষ বিদেশী পেশাদারদের নিয়োগের জন্য এই প্রোগ্রামের উপর নির্ভর করে। USCIS এর মতে, নিম্নলিখিত মার্কিন কোম্পানিগুলি 2021 অর্থবছরে সর্বাধিক সংখ্যক ভিসা পেয়েছে:

Amazon.com পরিষেবা

ই-কমার্স এবং অনলাইন শপিংয়ের চেহারা পরিবর্তনকারী সংস্থা হিসাবে আমাজন সারা বিশ্বে পরিচিত। 2020 অর্থবছরে, Amazon 3,737 H-1B ভিসার জন্য প্রাথমিক অনুমোদন পেয়েছে। Amazon Web Services, যেটি Amazon.com-এর একটি সহযোগী প্রতিষ্ঠানও 2020 সালে 526টি H-1B ভিসা অনুমোদিত হয়েছে।

অ্যাকসেঞ্চার

1989 সালে প্রথম প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে Accenture তার আন্তর্জাতিক নেটওয়ার্ক সম্প্রসারিত করেছে। বর্তমানে, Accenture 120টি দেশে 500,000 জনের বেশি লোক নিয়োগ করছে। 2020 সালে, Accenture 1,126টি H-1B ভিসার জন্য প্রাথমিক অনুমোদন পেয়েছে।

APPLE

অ্যাপল একটি বিশ্বব্যাপী পরিচিত হাই-টেক কোম্পানি। 2020 সালে, অ্যাপল $1000 মিলিয়ন রেসিয়াল ইক্যুইটি এবং জাস্টিস ইনিশিয়েটিভ চালু করেছে। এটি 2020-এর জন্য 747টি H-1B ভিসার অনুমোদনও পেয়েছে।

সিসকো

সিসকো এখন কয়েক দশক ধরে সিলিকন ভ্যালির একটি অবিচ্ছেদ্য অংশ। এটি সারা বিশ্বের 96টি বাজারে 257টিরও বেশি অফিসের সাথে তার বিশ্বব্যাপী উপস্থিতি প্রসারিত করেছে। সিসকোর H-1B ভিসা কর্মীদের স্পনসর করার ইতিহাস রয়েছে। 2020 সালে, Cisco 488 H-1B ভিসার জন্য প্রাথমিক অনুমোদন পেয়েছে।

Cognizant

1994 সালে প্রতিষ্ঠিত, Cognizant হল একটি ডিজিটাল সমাধান প্রদানকারী যা বিশ্বব্যাপী 300,000 জনেরও বেশি লোককে নিয়োগ করে। 2020 সালে, Cognizant 1,991 H-1B ভিসার অনুমোদন পেয়েছে।

ক্যাপজেমিনি

Capgemini হল প্যারিস-ভিত্তিক একটি কোম্পানি যার 50টি কাউন্টিতে 200,000 কর্মী রয়েছে। 2020 সালে, Capgemini 1,399 H-1B ভিসার জন্য প্রাথমিক অনুমোদন পেয়েছে।

Deloitte Consulting

Deloitte সারা বিশ্বের 150 টিরও বেশি দেশে 300,000 জনেরও বেশি লোক নিয়োগ করে। 2020 সালে, Deloitte 567 H-1B ভিসার জন্য প্রাথমিক অনুমোদন পেয়েছে।

আর্নস্ট এবং ইয়ং ইউ এস

আর্নস্ট অ্যান্ড ইয়ং ইউএস 2020 সালে 520টি H-1B ভিসার জন্য প্রাথমিক অনুমোদন পেয়েছে৷ আর্নস্ট অ্যান্ড ইয়ং হল একটি পরামর্শ এবং ট্যাক্স জায়ান্ট, সম্প্রতি বৈচিত্র্য এবং অন্তর্ভুক্তির উপর আরও বেশি ফোকাস করছে৷

ফেসবুক

Facebook পণ্য লাইন, ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট ইত্যাদির সাথে কাজ করার জন্য 1,184 H-1B ভিসা কর্মী নিয়োগের প্রাথমিক অনুমোদন পেয়েছে।

গুগল

2020 সালে, Google 1,682টি H-1B ভিসার জন্য প্রাথমিক অনুমোদন পেয়েছে। Google মার্কিন যুক্তরাষ্ট্রে MBA প্রতিভার সবচেয়ে বড় নিয়োগকারীদের মধ্যে একটি।

ইন্টেল

ইন্টেল দেশের প্রযুক্তি শিল্পকে নতুন আকার দিয়েছে এবং এখন সবচেয়ে আন্তর্জাতিকভাবে স্বীকৃত সফ্টওয়্যার কোম্পানি। ইন্টেল 110,000 এরও বেশি প্রযুক্তি পেশাদার নিয়োগ করে। 2020 সালে, এটি 520 H-1B ভিসার জন্য অনুমোদন পেয়েছে

ইনফোসিস

Infosys Logo (PRNewsfoto/Infosys)

ইনফোসিস মার্কিন বাজারে এমবিএ ট্যালেন্টের প্রধান নিয়োগকর্তা। 2020 সালে, Infosys 3,512 H-1B ভিসার জন্য প্রাথমিক অনুমোদন পেয়েছে।

আইবিএম

IBM হল কারিগরি সহায়তা, ব্যবসায়িক কৌশল ইত্যাদির শীর্ষস্থানীয় কোম্পানি। এছাড়াও তারা MBA ট্যালেন্টের জন্য প্রধান নিয়োগকারী। 2020 সালে, তারা 1,284টি ভিসার জন্য প্রাথমিক অনুমোদন পেয়েছে।

ওয়ালমার্ট

খুচরো জায়ান্ট, ওয়ালমার্ট সারা বিশ্বে 2.3 মিলিয়নেরও বেশি লোককে নিয়োগ করে। ওয়ালমার্ট তার কর্মশক্তিতে বৈচিত্র্য, ইক্যুইটি এবং অন্তর্ভুক্তি সমর্থন করতে প্রতিশ্রুতিবদ্ধ। 2020 সালে, Walmart 433 H-1B ভিসার জন্য প্রাথমিক অনুমোদন পেয়েছে।

উইপ্রো লিমিটেড

ভারত ভিত্তিক বহুজাতিক আইটি কনসালটেন্সি ফার্ম, উইপ্রো 23টি মার্কিন যুক্তরাষ্ট্রে 40টিরও বেশি অফিস সহ 6টি মহাদেশ জুড়ে 200,000 জনেরও বেশি লোককে নিয়োগ করে৷ Wipro 2020 সালে 700 H-1B ভিসার জন্য প্রাথমিক অনুমোদন পেয়েছে।

uscanadavlog

Recent Posts

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

2 weeks ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

2 weeks ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

2 weeks ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

3 weeks ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

4 weeks ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

1 month ago

This website uses cookies.