Canada

Apple Picker Jobs in Canada for Foreigners 2024 |USCanadaVlog

অ্যাপল বাছাই বা ফল বাছাইয়ের কাজগুলি কানাডার শীর্ষ কৃষি কাজের মধ্যে রয়েছে কারণ তারা বিদেশী শ্রমিকরা কানাডায় এসে কাজ করে। কানাডায় অ্যাপল পিকিং জবগুলি হল কৃষি পেশাগুলির মধ্যে একটি যার জন্য একটি LMIA প্রয়োজন৷

কানাডা এবং LMIA-এ অ্যাপল পিকারের চাকরি

LMIA (লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট) কানাডার যেকোনো নিয়োগকর্তাকে একজন বিদেশী কর্মী নিয়োগের অনুমতি দেয়। একজন আন্তর্জাতিক প্রার্থীকে চাকরির অফার লেটার সহ একটি ইতিবাচক LMIA প্রদান করা নিয়োগকর্তার দায়িত্ব, যাতে তারা কানাডিয়ান ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে পারে।

কানাডায় অ্যাপল পিকার জবস হল ফ্রুট পিকিং ক্যাটাগরির অন্যতম একটি পেশা, যেটি NOC কোড 85101 – হার্ভেস্টিং লেবারার (TEER 5) এর অধীনে আসে।

কানাডায় অ্যাপল পিকারের চাকরিগুলি কী কী?

অ্যাপল বাছাই একটি শারীরিকভাবে চ্যালেঞ্জিং, কিন্তু একটি ফলপ্রসূ কাজ। আপনি বাছাইকারীদের একটি দলের অংশ হবেন যারা প্রদত্ত কাজের অবস্থান (খামার) জুড়ে বাগান থেকে আপেল সংগ্রহের জন্য দায়ী থাকবেন। এটি কঠোর পরিশ্রম, কিন্তু একই সাথে প্রকৃতির সাথে পুনরায় সংযোগ করার এবং জীবনের আশীর্বাদের প্রশংসা করার একটি সুযোগ।

কানাডায় অ্যাপল পিকার কাজের জন্য প্রয়োজনীয়তা

বিদেশীরা যারা কানাডায় আপেল বাছাইকারী হিসাবে কাজ করতে চান তাদের প্রথমে একটি বৈধ ওয়ার্ক পারমিট বা ওয়ার্ক ভিসা পেতে হবে। কানাডায় প্রচুর ফল বাছাইয়ের কাজ পাওয়া যায়, কিছু হল মৌসুমী চাকরি এবং অন্যগুলো স্থায়ী চাকরি। মেক্সিকান এবং অন্যান্য 11 ক্যারিবিয়ান নাগরিকরা মৌসুমী চাকরির জন্য কানাডিয়ান ওয়ার্ক পারমিট পাওয়ার যোগ্য। অন্য সব জাতীয়তা শুধুমাত্র কানাডায় স্থায়ী চাকরির জন্য ওয়ার্ক পারমিট পেতে পারে।

ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করার জন্য, একজন অ্যাপল বাছাইকারীকে অবশ্যই কানাডিয়ান নিয়োগকর্তার কাছ থেকে একটি চাকরির অফার সুরক্ষিত করতে হবে এবং নির্দিষ্ট প্রয়োজনীয়তা পূরণ করতে হবে, যেমন কাজের জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং অভিজ্ঞতা থাকা। একজন প্রার্থীকে অবশ্যই ইংরেজিতে পারদর্শী হতে হবে।

কাজের বিবরণ (অ্যাপল পিকার)

কানাডায় আপেল বাছাইকারী হিসাবে আপনার প্রাথমিক দায়িত্ব হল গাছ থেকে আপেল সংগ্রহ করা এবং পরিবহনের জন্য প্রস্তুত করা। আপনি মানের প্রয়োজনীয়তা অনুসারে আপেলগুলি বাছাই এবং প্যাক করার দায়িত্বে থাকবেন।

কানাডায় অনেক আপেল খামার তাদের কর্মীদের জন্য সাইটে থাকার ব্যবস্থা এবং খাবার সরবরাহ করে।

যোগ্যতার মানদণ্ড

কানাডায় অ্যাপল পিকার জবস বিশ্বব্যাপী সকল প্রার্থীর জন্য উন্মুক্ত, জাতীয়তার উপর ভিত্তি করে কোন সীমাবদ্ধতা ছাড়াই। কানাডার বাইরে বসবাসকারী বিদেশী সহ যে কেউ আবেদন করতে স্বাগত জানাই। সাধারণত, কানাডায় অ্যাপল পিকার হিসেবে কাজ করার জন্য কোন নির্দিষ্ট কাজের অভিজ্ঞতার প্রয়োজন হয় না, যদি আপনার কৃষি খামার সম্পর্কে প্রাথমিক জ্ঞান থাকে, তাহলে সেটাই যথেষ্ট। নিয়োগকর্তারা নতুন কর্মচারীদের জন্য কাজের প্রশিক্ষণ প্রদান করেন।

কানাডায় অ্যাপল বাছাইকারীদের জন্য সুবিধা এবং বেতন

কানাডায় অ্যাপল বাছাইকারী চাকরিগুলি ভাল বেতন দেয়, বেতন প্রায়ই $12 থেকে $15 প্রতি ঘন্টা। একটি মৌলিক মজুরি ছাড়াও, অনেক সংস্থা তাদের কর্মীদের জন্য আবাসনের ব্যবস্থা করে, হয় কর্মস্থলে বা কাছাকাছি। এটি বিশেষ করে যারা এলাকায় নতুন এবং যারা এখনও যোগাযোগ বা বাসস্থানের বিকল্প স্থাপন করেননি তাদের জন্য এটি বিশেষভাবে উপযোগী হতে পারে। সমস্ত খামার শ্রমিকদের জন্য নিয়োগকর্তারা পরিবহন সরবরাহ করে।

কানাডায় আপেল বাছাইকারী হিসাবে কাজ করার সেরাটি হল একটি সুন্দর প্রাকৃতিক পরিবেশে বাইরে কাজ করার সুযোগ, নতুন কৃষি ও চাষাবাদের দক্ষতা শেখার সুযোগ এবং আপনি যে তাজা, স্বাস্থ্যকর খাবার উৎপাদনে অবদান রাখছেন তা জেনে সন্তুষ্টি। সারা বিশ্বের মানুষ।

অ্যাপল বাছাইকারী হিসাবে কানাডায় অভিবাসন পথ

অস্থায়ী বিদেশী কর্মী প্রোগ্রাম (TFWP)

অস্থায়ী বিদেশী কর্মী প্রোগ্রাম (TFWP) এর অধীনে কানাডার কৃষি প্রবাহ কানাডার নিয়োগকর্তাদের কিছু নির্দিষ্ট পেশার জন্য সেখানে শূন্য পদ (স্থায়ী চাকরি) পূরণ করতে বিদেশী কর্মী নিয়োগের অনুমতি দেয় এবং ফল বাছাই সেই পেশাগুলির মধ্যে একটি। TFWP-এর অধীনে ওয়ার্ক পারমিটের সময়কাল অফার করা কাজের সময়কালের উপর নির্ভর করে, যা দুই থেকে তিন বছর হতে পারে।

সমস্ত জাতীয়তা অস্থায়ী বিদেশী কর্মী প্রোগ্রামের অধীনে কানাডিয়ান ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে পারে।

কিভাবে চাকরি খোঁজা যায়
কানাডার সব ব্যবসা অস্থায়ী বিদেশী কর্মী নিয়োগ করে না। আন্তর্জাতিক প্রার্থীদের জন্য উপলব্ধ সেই চাকরির সুযোগগুলি সন্ধান করা আপনার কর্তব্য। কানাডায় বসবাসকারী যেকোনো বন্ধু আপনার জন্য একটি চাকরি খুঁজে পেতে পারে বা সবচেয়ে ভালো উপায় হল খাঁটি চাকরির ওয়েবসাইটগুলিতে অনলাইনে চাকরি খোঁজা।

কানাডা চাকরির জন্য জব পোর্টালগুলি হল

কানাডায় চাকরির জন্য আবেদন করার জন্য সমস্ত প্রার্থীদের একটি জীবনবৃত্তান্ত এবং একটি কভার লেটার প্রয়োজন। এই নথিগুলি অবশ্যই কানাডিয়ান মান পূরণ করতে হবে। জীবনবৃত্তান্ত এবং কভার লেটারের নমুনা বিন্যাস এখানে উপলব্ধ।

uscanadavlog

Recent Posts

Canada New Pilot Program for Caregiver | USCanadavlog

কানাডা কানাডার বিদ্যমান হোম চাইল্ড কেয়ার প্রোভাইডার পাইলট এবং হোম সাপোর্ট ওয়ার্কার পাইলটের কাছে আসার…

2 weeks ago

Canada Agricultural Stream 2024 FREE Agriculture Visa | USCanadaVlog

আপনি কি একজন খামার শ্রমিক হিসাবে কানাডায় অভিবাসন করতে চান? আপনি একজন দক্ষ কৃষক, একজন…

4 weeks ago

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

2 months ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

2 months ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

2 months ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

2 months ago

This website uses cookies.