WORK VISA

10 Countries Offering Citizenship by Investment 2024 | USCANADAVLOG

কিছু অভিবাসী সরকার এবং নাগরিকদের সুবিধার জন্য তাদের সম্পদ বিনিয়োগ করার জন্য তাদের জন্য বিনিয়োগের মাধ্যমে সস্তা নাগরিকত্ব সন্ধানে রয়েছে। এই ধরনের নাগরিকত্ব প্রদানকারী এই দেশগুলির বেশিরভাগই তাদের নাগরিক হতে চায় এমন যে কেউ এর সাথে কিছু লাভ সংযুক্ত করে। কিছু দেশে, একটি পাসপোর্ট রয়েছে যা অভিবাসীদের ইউরোপীয় ইউনিয়নের অন্যান্য দেশে ভ্রমণের অনুমতি দেয়। উদাহরণস্বরূপ, একজন অস্ট্রিয়ান নাগরিক ভিসা ছাড়াই অন্যান্য দেশে ভ্রমণ করতে পারেন যেমন জার্মানি, নেদারল্যান্ডস, লাক্সেমবার্গ ইত্যাদি |

বিনিয়োগের মাধ্যমে সবচেয়ে সস্তা নাগরিকত্ব অন্য দেশের নাগরিক হওয়ার জন্য প্রয়োজনীয় শর্তগুলির সাথে সম্পর্কিত। প্রধান জিনিসগুলির মধ্যে একটি হল প্রয়োজনীয় বিনিয়োগ ফি পূরণ করা কারণ এটি ছাড়া দেশের অভিবাসন কর্মকর্তারা অভিবাসীকে সর্বাধিক মনোযোগ দেবেন না। এই নাগরিকত্ব ব্যবসায়িক উদ্যোগ, উদ্যোগ পুঁজিবাদী, ব্যবসায়িক মোগলদের দ্বারা অর্জিত হচ্ছে, যারা দেশের অর্থনৈতিক সুবিধা দেওয়ার জন্য যথেষ্ট উচ্ছ্বসিত।

বিনিয়োগের মাধ্যমে সস্তা নাগরিকত্ব কি?

এটি এমন এক ধরনের বিনিয়োগ যা একজন অভিবাসীকে তার সম্পদ ব্যবহার করে দ্বিতীয় পাসপোর্ট এবং দ্বিতীয় নাগরিকত্ব পাওয়ার জন্য অন্য দেশের নাগরিক হতে দেয়। অভিবাসীকে অবশ্যই সে দেশের অর্থনৈতিক সুবিধা দিতে সক্ষম হতে হবে যেখানে সে দ্বিতীয় নাগরিক হচ্ছে। এটি উল্লেখ করা উচিত যে এই ধরণের নাগরিক উচ্চ আয়ের প্রভাবশালী ব্যক্তিদের আকৃষ্ট করেছে এবং এই ধরণের নাগরিকত্বের সাথে কিছু সুবিধা সংযুক্ত করা হয়েছে।

বিনিয়োগের মাধ্যমে সস্তা নাগরিকত্ব সুবিধা কি কি?

নাগরিক হওয়ার সুবিধাগুলি নিম্নরূপ, এবং সেগুলি এখানে:

  • দ্বৈত নাগরিকত্বের অবস্থা
  • গুনগত শিক্ষা
  • বিভিন্ন রিয়েল এস্টেট ব্যবসায় বিনিয়োগ করার জন্য এভিনিউ
  • নিরাপত্তা এবং সুরক্ষিত পরিবেশ
  • অন্যান্য দেশে ভ্রমণের গতিশীলতা
  • উচ্চ জীবনযাত্রার মান

বিনিয়োগের মাধ্যমে সস্তা নাগরিকত্ব বিনিয়োগ বিকল্প

নিম্নলিখিত বিনিয়োগের মাধ্যমে নাগরিকত্বের জন্য বিভিন্ন বিনিয়োগের বিকল্প রয়েছে এবং সেগুলি এখানে রয়েছে:

  • ব্যাংক আমানত
  • সরকারি তহবিলে চাঁদা দিচ্ছেন
  • রিয়েল এস্টেট বিনিয়োগ
  • শেয়ার মূলধন বা সরকারী বন্ড
  • এন্টারপ্রাইজ/ব্যবসায় বিনিয়োগ

বিনিয়োগের মাধ্যমে সস্তা নাগরিকত্ব

বিনিয়োগের মাধ্যমে সবচেয়ে সস্তা নাগরিকত্বের দেশগুলি নিম্নরূপ:

1. সিঙ্গাপুর বিনিয়োগ দ্বারা বিনামূল্যে নাগরিকত্ব:

অর্থের দিক থেকে সিঙ্গাপুর বিশ্বের চতুর্থ শীর্ষস্থানীয় দেশ। তারা আন্তর্জাতিক বাণিজ্য ও অর্থায়নে সম্পূর্ণভাবে জড়িত। সন্দেহ নেই যে তাদের সমুদ্র বন্দরটি বিশ্বের সবচেয়ে ব্যস্ততম সমুদ্র বন্দরগুলির মধ্যে রয়েছে। তাদের মোট জনসংখ্যা আনুমানিক 5 মিলিয়ন হতে পারে এবং তারা মালয়, ভারতীয়, এশিয়ান এবং চীনাদের মতো বিভিন্ন জাতি নিয়ে গঠিত। এই দেশের বৈদেশিক রিজার্ভ বিশ্বে নয় নম্বরে স্থান পেয়েছে।

একজন সিঙ্গাপুরের নাগরিক হওয়ার জন্য, একজনের অবশ্যই ব্যবসায়িক ট্র্যাক বা তিন বছর বা তার বেশি সময়ের রেকর্ড থাকতে হবে যাতে প্রমাণ হিসেবে দেখানো হয় যে সে ব্যবসায় জড়িত। যে অভিবাসী এই নাগরিকত্বের জন্য আবেদন করছেন তাকে এই দেশের অভিবাসন কর্মকর্তার কাছে তার আর্থিক বিবৃতি জমা দিতে হবে, এবং এটি বলে দেবে যে তারা যোগ্য কি না। এই নাগরিকত্বের জন্য ন্যূনতম বিনিয়োগ ফি হল SGD 2,500,000। 

2. অস্ট্রেলিয়া:

এই দেশটির রাজনৈতিক স্থিতিশীলতা সহ একটি উচ্চ উন্নত অর্থনীতি রয়েছে যা এর মোট দেশীয় পণ্যের জ্যামিতিক বৃদ্ধিতে অবদান রেখেছে। সেপ্টেম্বর 2019 এ, দেশের মোট জিডিপি ছিল AUD$10.9 ট্রিলিয়ন। এই দেশটি শেষবার মন্দার মুখোমুখি হয়েছিল 1991 সালে, এবং তখন থেকেই তারা তাদের দেশীয় বাজারে ভাল করছে। জাপান, চিলি, মালয়েশিয়া, সিঙ্গাপুর, কানাডা, নিউজিল্যান্ড ইত্যাদি অসংখ্য দেশের সাথে তাদের একটি মুক্ত বাণিজ্য চুক্তি রয়েছে।

2012 সালে, অস্ট্রেলিয়ান সরকার দ্বারা বিনিয়োগের মাধ্যমে নাগরিকত্ব চালু করা হয়েছিল এবং অনেক ধনী ব্যক্তি এটি থেকে উপকৃত হয়েছেন। অস্ট্রেলিয়ায় এই ধরনের নাগরিকত্বের প্রতি আকৃষ্ট হয়েছে উচ্চমূল্যের ব্যক্তিরা। যে কেউ বিনিয়োগ ফি দ্বারা এই নাগরিকত্বের জন্য যোগ্য হতে হলে তাদের অবশ্যই কমপক্ষে A$5 মিলিয়ন থাকতে হবে।

3. নিউজিল্যান্ড নাগরিকত্ব:

এই দেশের নাগরিকদের জন্য একটি বড় আকারের মোট দেশজ পণ্য রয়েছে। দেশটির বিশ্বের একটি বিশ্বায়িত অর্থনীতি রয়েছে এবং তারা চীন, দক্ষিণ কোরিয়া, কানাডা, মার্কিন যুক্তরাষ্ট্র ইত্যাদি অন্যান্য দেশের সাথে আন্তর্জাতিক বাণিজ্য পরিচালনা করে। তারা বিভিন্ন ক্ষেত্রে বড় আকারের উত্পাদনের জন্য পরিচিত – ধাতু তৈরি, খাদ্য প্রক্রিয়াকরণ, বিদ্যুৎ, অ্যালুমিনিয়াম উত্পাদন, ইত্যাদি

যে কেউ বিনিয়োগের মাধ্যমে এই দেশের নাগরিক হতে চায় তাদের অর্থনৈতিক বিনিয়োগের জন্য প্রয়োজনীয় ফি পূরণ করতে সক্ষম হতে হবে। এই দেশের জন্য অর্থনৈতিক বিনিয়োগ দুটি ভিন্ন বিভাগে পড়ে, এবং তারা হল বিনিয়োগকারী 1 এবং বিনিয়োগকারী 2৷ প্রাক্তনদের জন্য, অভিবাসীদের কমপক্ষে তিন বছরের জন্য কমপক্ষে NZ$10 মিলিয়ন থাকতে হবে৷ তারপর প্রাক্তনদের জন্য, অভিবাসীদের কমপক্ষে চার বছরের জন্য কমপক্ষে NZ$3 মিলিয়ন থাকতে হবে। 

4. আয়ারল্যান্ড:

দেশটি জীবন বিজ্ঞান, কৃষি ব্যবসা, উচ্চ প্রযুক্তির মতো বিভিন্ন পরিষেবার উপর কেন্দ্রীভূত এবং একটি উন্মুক্ত অর্থনীতিও পরিচালনা করে। বেশিরভাগ শিল্পের মালিকানা বিদেশী প্রবাসীদের যারা তাদের নাগরিকদের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করেছে। যারা এই দেশের নাগরিক হতে চান তাদের জন্য অসংখ্য সুবিধা রয়েছে এবং এটি বিনিয়োগের মাধ্যমে সবচেয়ে সস্তা নাগরিকত্বের একটি।

ইউরোপীয় ইউনিয়নের সদস্য নন এমন ধনী অভিবাসীদের আইরিশ নাগরিক হওয়ার অনুমতি দেওয়ার জন্য এই দেশের নাগরিকত্ব বিনিয়োগ কর্মসূচি 2012 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এই নাগরিকত্ব তাদের ইউরোপীয় ইউনিয়নের অন্যান্য দেশে ভ্রমণের অনুমতি দেয়। সঠিক প্রয়োজনীয়তা পূরণ করা সত্ত্বেও, ব্যক্তির একটি ন্যূনতম বিনিয়োগ ফি €2 মিলিয়ন থাকতে হবে। 

5. বুলগেরিয়া নাগরিকত্ব:

দেশটি একটি মুক্ত অঞ্চল বাজার চালায় এবং এটি ইউরোপীয় ইউনিয়নের সদস্য। এর জিডিপি দ্রুত বৃদ্ধি পেয়েছে এবং তারা জ্বালানি, তামাক, পাদুকা, কৃষি, পোশাক ইত্যাদির প্রধান রপ্তানিকারকও। গত 26 বছরে এই দেশের অর্থনীতি অত্যন্ত উন্নত হয়েছে। দেশটি 2007 সালে ইউরোপীয় ইউনিয়নের সদস্য হয়।

এটি বিনিয়োগ কর্মসূচির দ্বারা সস্তা নাগরিকত্বের অংশ যেখানে ধনী অভিবাসীরা যারা সরকারী বন্ডে বিজিএন 1 মিলিয়নের বিনিয়োগ ফি বহন করতে পারে। কোনো অতিরিক্ত সুদের হার ছাড়াই পাঁচ বছর পর অভিবাসীদের এই অর্থ ফেরত দেওয়া যাবে। 

6. স্পেন:

এই দেশটি ইউরোপীয় ইউনিয়ন পরিবারের অংশ, এবং তারা একটি মিশ্র অর্থনীতি অনুশীলন করে। বিশ্বব্যাংক তাদের উচ্চ আয়ের অর্থনীতি হিসেবে শ্রেণীবদ্ধ করেছে। তাদের স্থিতিশীল অর্থনীতির উপর ভিত্তি করে বেকারত্বের হার সর্বনিম্ন সর্বনিম্নে হ্রাস পেয়েছে এবং স্পেনে বিভিন্ন দেশ উদ্ভূত হচ্ছে।

বিনিয়োগের মাধ্যমে তাদের নাগরিকত্বের জন্য একজনকে তাদের নাগরিকত্ব পেতে প্রয়োজনীয় বিনিয়োগ ফি পূরণের শর্তে প্রস্তুত থাকতে হবে। এটি 2013 সালে চালু করা বিনিয়োগের মাধ্যমে সবচেয়ে সস্তা নাগরিকত্বের মধ্যে একটি। এই নাগরিকত্বের জন্য ন্যূনতম বিনিয়োগ ফি দেশের রিয়েল এস্টেট ব্যবসায় €500,000। 

7. গ্রীস:

গ্রিসের ধনী অর্থনীতি রয়েছে তাদের কিছু সম্পদ কৃষি এবং শিল্পের মতো খাত থেকে প্রাপ্ত। তারা 1981 সালে ইউরোপীয় ইউনিয়নের সদস্য হয়। 2000 সাল থেকে তাদের মোট দেশজ উৎপাদন বৃদ্ধি পাচ্ছে এবং দেশের বেকারদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করছে।

গ্রিসের এমন একটি বিনিয়োগ কর্মসূচিও রয়েছে যারা দেশের অর্থনীতিতে অবদান রাখার জন্য ধনী ব্যক্তিদের জন্য উন্মুক্ত। একে পশ্চিমা সভ্যতার উৎপত্তি বলা হয়েছে। এই দেশে দুই ধরনের বিনিয়োগ আছে যেমন রিয়েল এস্টেট বিনিয়োগ এবং সাধারণ বিনিয়োগ। এটি উল্লেখ করা উচিত যে এই দুটি বিনিয়োগের জন্য বিনিয়োগ ফি হল €250,000 এর সমষ্টি। 

8. পর্তুগাল নাগরিকত্ব:

পর্তুগাল ইউরোপীয় ইউনিয়নের অন্যান্য দেশের সাথে তার বেশিরভাগ আন্তর্জাতিক বাণিজ্য পরিচালনা করে। বিশ্বের এই নামকরা কিছু কোম্পানি রয়েছে তাদের। ইউরোপীয় ইউনিয়নের অন্যান্য দেশের তুলনায় এই দেশে বিদেশী অভিবাসনের হার সবচেয়ে বেশি এবং এই দেশে বেকারত্বের হার বেশি।

একজন অভিবাসী যিনি একজন নন-ইউরোপীয় নাগরিক হিসেবে পর্তুগিজ নাগরিকত্ব পেতে চান তাকে অবশ্যই এই দেশে কমপক্ষে পাঁচ বছর বসবাস করতে হবে। বিদেশী বিনিয়োগকারীরা যারা বিনিয়োগ করতে চান তাদের রিয়েল এস্টেটে বিনিয়োগের জন্য €500,000 বিনিয়োগ ফি থাকতে হবে। 

9. সুইজারল্যান্ড:

তারা বিশ্বে তাদের উন্নত মুক্ত অর্থনীতির জন্য অত্যন্ত স্বীকৃত। সুইজারল্যান্ড তার ব্যাংকিং ব্যবস্থা এবং পর্যটনের জন্য পরিচিত। তারা ঘড়ি, যন্ত্রপাতি, ধাতু, রাসায়নিক এবং অন্যান্য জিনিসের জন্য প্রধান রপ্তানিকারক। বাসেল এবং জুরিখ নামে পরিচিত দেশের দুটি মেট্রোপলিটন শহর শিল্প বাণিজ্যের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন শুরু করে।

দেশটি প্রভাবশালী এবং ধনী ব্যক্তিদের বিনিয়োগের মাধ্যমে নাগরিকত্ব দেয় যারা তাদের অর্থনীতিতে বিশাল সুবিধা আনতে পারে। ন্যূনতম বিনিয়োগ হল CHF 1,000,000 সুইস ফ্রাঙ্ক, এবং এই ফি একজনকে সুইস নাগরিকত্বের জন্য যোগ্য করে তোলে। 

10. জার্মানি নাগরিকত্ব:

এই দেশটি ইউরোপীয় ইউনিয়নের প্রতিষ্ঠাতা, এবং তারা বিভিন্ন আইটেম বা পণ্য যেমন ধাতু, কম্পিউটার, যন্ত্রপাতি, ওষুধ, টেক্সটাইল, প্লাস্টিক পণ্য, রাবার ইত্যাদি রপ্তানি করে। তারা সমগ্র ইউরোপের বৃহত্তম উত্পাদনকারী দেশ। দেশটির বিভিন্ন কাঁচামাল যেমন পটাশ, কাঠ, লিগনাইট, লবণ ইত্যাদি রয়েছে। বিনিয়োগের মাধ্যমে নাগরিকত্বের মাধ্যমে একজন নাগরিক হতে হলে তার ন্যূনতম ফি €100,000 হতে হবে।

uscanadavlog

Recent Posts

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

5 days ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

1 week ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

1 week ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

2 weeks ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

3 weeks ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

1 month ago

This website uses cookies.