Immigration

British Columbia Job Opportunity for Foreigner | USCANADAVLOG

টেম্পোরারি ফরেন ওয়ার্কার প্রোগ্রাম (TFWP) কানাডার নিয়োগকর্তারা কানাডায় শ্রমের ঘাটতি পূরণের জন্য বিদেশী নাগরিকদের নিয়োগের অনুমতি দেয়।

TFWP-এর অধীনে নিয়োগ করতে চাওয়া নিয়োগকর্তাদের কানাডিয়ান সরকারের শ্রম বাজার পরীক্ষা সম্পূর্ণ করতে হবে, যা লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট (LMIA) নামে পরিচিত। অন্যদিকে, IMP-এর অধীনে ওয়ার্ক পারমিট পাওয়ার জন্য একজন বিদেশী নাগরিকের LMIA-এর প্রয়োজন নেই। এই ব্লগে, আমরা কানাডায় অভিবাসন এবং জেনারেল লেবার সেক্টরে কাজ করার জন্য প্রয়োজনীয় পদ্ধতিগুলি ব্যাখ্যা করব।

ব্রিটিশ কলম্বিয়ায় একটি কাজ খোঁজা

বিসিতে কাজ করার জন্য আপনার যা দরকার

  • একটি CANADIAN STYLE RESUME
  • কাজের রেফারেন্স
  • শিক্ষা এবং পেশাগত শংসাপত্র (অরিজিনাল অন্য ভাষায় হলে ইংরেজিতে অনুবাদ করা হয়)
  • বিসি থেকে পেশাদার সার্টিফিকেশন নিয়ন্ত্রক কর্তৃপক্ষ

কিছু আইটেম শুধুমাত্র একবার আপনি BC-তে গেলেই সম্পন্ন করা যেতে পারে, কিন্তু আপনি আসার আগে অনেকগুলি প্রস্তুত করা যেতে পারে। আপনি আসার আগে আপনি যত বেশি কাজ করেছেন, আপনার ক্ষেত্রে আপনার চাকরি পাওয়ার সম্ভাবনা তত বেশি।

যেখানে চাকরি খুঁজতে হবে

ওয়ার্কবিসি ওয়েবসাইটটি বিসি সরকার দ্বারা পরিচালিত হয়। আপনি চাকরি অনুসন্ধান করতে এবং বিভিন্ন ক্যারিয়ার সম্পর্কে জানতে এটি ব্যবহার করতে পারেন। আপনি বিসি অর্থনীতি, শিল্প এবং চাকরির বাজার সম্পর্কেও জানতে পারেন। আপনি আপনার জন্য উপলব্ধ কর্মসংস্থান পরিষেবা এবং কাজের প্রশিক্ষণ প্রোগ্রাম সম্পর্কে তথ্য পেতে পারেন।

বেশিরভাগ নিয়োগকর্তা তাদের চাকরির শূন্যপদের বিজ্ঞাপন দেন না। আপনার নেটওয়ার্ক বৃদ্ধি করা আপনাকে চাকরির সুযোগ খুঁজে পেতে এবং “লুকানো” চাকরির বাজারে নিয়োগকারীদের সাথে সংযোগ করতে সাহায্য করতে পারে। আপনার বর্তমান সামাজিক বৃত্তটি শুরু করার জন্য একটি ভাল জায়গা, তবে আপনি WorkBC ওয়েবসাইটে আপনার নেটওয়ার্ক বৃদ্ধি করার অন্যান্য উপায় খুঁজে পেতে পারেন।

অ্যাপ্লিকেশন

বেশিরভাগ কোম্পানি আশা করে যে আপনি একটি আবেদন সম্পূর্ণ করবেন। আপনাকে আপনার ঠিকানা, ফোন নম্বর, কাজের ইতিহাস এবং রেফারেন্স (আপনি যাদের জন্য কাজ করেছেন তাদের যোগাযোগের তথ্য) দিতে হবে। আপনি একটি আবেদন ফর্ম পূরণ করার আগে আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য আছে তা নিশ্চিত করুন। কিছু কোম্পানি ব্যক্তিগতভাবে আপনার আবেদন গ্রহণ করবে। অন্যরা শুধুমাত্র অনলাইনে আবেদন গ্রহণ করবে।

WorkBC ওয়েবসাইটে চাকরির আবেদনের তথ্য রয়েছে। আপনি একটি জীবনবৃত্তান্ত লেখা, একটি সাক্ষাত্কারের জন্য প্রস্তুত হওয়া, নেটওয়ার্কিং (যারা আপনাকে কাজ খুঁজে পেতে সহায়তা করতে পারে তাদের সাথে পরিচিত হওয়া), এবং চাকরি খোঁজার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করা সম্পর্কে শিখতে পারেন।

জীবনবৃত্তান্ত

আপনি যখন চাকরির জন্য আবেদন করেন তখন অনেক কোম্পানি একটি জীবনবৃত্তান্ত এবং কভার লেটার চায়। একটি জীবনবৃত্তান্ত আপনার কাজের অভিজ্ঞতা এবং শিক্ষা বর্ণনা করে। এটি বলে যে আপনার কখন চাকরি ছিল এবং আপনি কী করেছিলেন। একটি কভার লেটার হল নিয়োগকর্তার কাছে একটি ছোট চিঠি। আপনি কেন চাকরি চান এবং কেন আপনি এতে ভাল হবেন তা লিখতে হবে। কভার লেটার খুবই গুরুত্বপূর্ণ। এটি নিয়োগকর্তাকে আপনাকে আরও ভালভাবে জানতে দেয়। এটাও দেখায় যে আপনি কতটা ভালো যোগাযোগ করেন। কোম্পানী কীভাবে আপনার জীবনবৃত্তান্ত এবং কভার লেটার পেতে চায় তা খুঁজে বের করুন – ইমেলের মাধ্যমে, একটি ওয়েবসাইটের মাধ্যমে বা কাগজে মুদ্রিত।

  • কিভাবে আপনার CANADIAN STYLE RESUME এবং COVER LETTER লিখতে হয় তা শিখতে আমাদের ওয়েবসাইটে যান।
  • ওয়ার্কবিসি সেন্টারগুলি বিনামূল্যে কর্মশালাও অফার করে। আপনার কাছাকাছি একটি কেন্দ্র খুঁজে পেতে ওয়েবসাইট দেখুন।
  • কানাডার জব ব্যাংকের চাকরি অনুসন্ধান বিভাগে জীবনবৃত্তান্ত লেখার তথ্য রয়েছে।

রেফারেন্স

আপনি একটি চাকরি খুঁজতে শুরু করার আগে, কিছু রেফারেন্স খুঁজুন। রেফারেন্স হল এমন লোকেরা যারা আপনাকে চেনেন এবং আপনাকে চাকরির জন্য সুপারিশ করতে পারেন। নিয়োগকর্তারা আপনার যোগ্যতা সম্পর্কে জিজ্ঞাসা করতে আপনার রেফারেন্সের সাথে যোগাযোগ করতে পারেন। আপনি যখন চাকরির জন্য আবেদন করবেন তখন আপনাকে তাদের নাম এবং যোগাযোগের তথ্য (ফোন নম্বর এবং ইমেল ঠিকানা) দিতে হবে। প্রাক্তন নিয়োগকর্তা এবং বাড়িওয়ালাদের জিজ্ঞাসা করুন তারা আপনার রেফারেন্স হতে পারে কিনা।

আপনি যদি কানাডায় নতুন হন, তাহলে এখানে আপনার কোনো রেফারেন্স নাও থাকতে পারে। স্বেচ্ছাসেবক আপনাকে স্থানীয় কাজের অভিজ্ঞতা পেতে এবং এমন লোকদের সাথে দেখা করতে সাহায্য করতে পারে যারা আপনার জন্য একটি রেফারেন্স হবে। একটি WorkBC কেন্দ্র আপনাকে স্বেচ্ছাসেবক অভিজ্ঞতা খুঁজে পেতে সাহায্য করতে পারে।

Job interviews/ সাক্ষাত্কার

আপনি যদি যোগ্য হন এবং নিয়োগকর্তা আপনার জীবনবৃত্তান্ত এবং কভার লেটার পছন্দ করেন, তাহলে তারা আপনাকে একটি সাক্ষাত্কারে আমন্ত্রণ জানাতে পারে। আপনার সম্পর্কে আরও জানতে নিয়োগকর্তার জন্য এটি একটি মিটিং। সাক্ষাত্কার সাধারণত নিয়োগকর্তার অবস্থানে হয়, তবে সেগুলি ফোন বা অনলাইনেও হতে পারে। নিয়োগকর্তা আপনার শিক্ষা, দক্ষতা এবং কাজের অভিজ্ঞতা সম্পর্কে প্রশ্ন করবেন। তারা কিছু প্রশ্ন জিজ্ঞাসা করতে পারে যেমন:

  • আপনি কেন এখানে কাজ করতে চান?
  • আপনি কেন চাকরির জন্য সেরা ব্যক্তি বলে মনে করেন?
  • আপনার সম্পর্কে বলুন
  • আপনার অন্যান্য চাকরি সম্পর্কে আমাকে বলুন।

নিয়োগকর্তারা চান যে আপনি আপনার দক্ষতা ব্যাখ্যা করুন। ইন্টারভিউয়ের আগে প্রশ্নের উত্তর দেওয়ার অভ্যাস করুন। নিয়োগকর্তারাও চান আপনি তাদের ব্যবসার প্রতি যত্নবান হন। আপনার সাক্ষাৎকারের আগে কোম্পানি সম্পর্কে জানুন। ইন্টারভিউতে, আপনি নিয়োগকর্তাকে প্রশ্নও করতে পারেন। কাজের দায়িত্ব, মজুরি, কাজের সময়, সুবিধা এবং ছুটির সময় সম্পর্কে জিজ্ঞাসা করুন।

চাকরি খোঁজার জন্য কীভাবে সাহায্য পাবেন

দক্ষ অভিবাসীদের জন্য কর্মজীবনের পথ প্রোগ্রাম অভিবাসীদের বিসি-তে দক্ষ চাকরি খুঁজে পেতে সাহায্য করে যা আপনি কানাডায় আনা শিক্ষা এবং অভিজ্ঞতা ব্যবহার করেন। কর্মজীবনের পথগুলি আপনাকে আপনার অভিজ্ঞতা এবং পটভূমির সাথে মেলে এমন চাকরি পেতে সাহায্য করতে পারে।

দক্ষ অভিবাসী তথ্য কেন্দ্র আপনাকে নির্দিষ্ট চাকরি এবং কর্মজীবনের সুযোগ সম্পর্কে তথ্য দিতে পারে। তারা আপনাকে একটি ব্যবসা শুরু করতে সাহায্য করতে পারে। ওয়েবসাইটে তথ্য খুঁজুন।

WorkBC এর কাছে কর্মসংস্থান এবং আপগ্রেডিং প্রোগ্রাম সম্পর্কে তথ্য রয়েছে।

এছাড়াও আপনি আপনার কাজের সন্ধানে সহায়তা পেতে আপনার স্থানীয় ওয়ার্কবিসি সেন্টারের সাথে সংযোগ করতে পারেন। ওয়ার্কবিসি সেন্টারের কর্মীরা লোকেদের চাকরি খুঁজতে এবং আবেদন করতে সাহায্য করে। তাদের কাছে বিনামূল্যের সংস্থান রয়েছে যা আপনি কাজ খুঁজে পেতে ব্যবহার করতে পারেন।

WorkBC কেন্দ্রগুলি প্রদান করে:

  • পরিকল্পনা, সহায়তা, এবং কর্মশালা আপনাকে চাকরি খুঁজে পেতে সহায়তা করতে
  • আপনার দক্ষতা তৈরি করার জন্য প্রশিক্ষণ
  • কর্মদক্ষতা
  • যারা নিজেদের জন্য কাজ করতে চান তাদের জন্য পরিষেবা
  • চাকরি খুঁজতে, জীবনবৃত্তান্ত প্রস্তুত করতে, নিয়োগকর্তাদের সাথে যোগাযোগ করতে এবং চাকরির ইন্টারভিউয়ের জন্য প্রস্তুত হতে সাহায্য করুন
  • প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য সহায়ক প্রযুক্তি এবং অন্যান্য সহায়তা
  • শিশু যত্ন, পরিবহন, প্রয়োজনীয় কাজের পোশাক এবং সরঞ্জাম এবং ভাষা ব্যাখ্যা সহ পরিষেবাগুলিতে অংশগ্রহণ এবং চাকরি শুরু করার জন্য আর্থিক সহায়তা

ধাপ 1: আপনার NOC খুঁজে বের করুন এখানে ক্লিক করে |

ধাপ 2: কানাডিয়ান স্টাইলে RESUME ফ্রী ডাউনলোড করুন এখানে ক্লিক করে |

ধাপ 3: কানাডিয়ান স্টাইলে কভার লেটার ফ্রী ডাউনলোড করুন এখানে ক্লিক করে |

ধাপ 4: কানাডিয়ান স্টাইলে প্রফেশনাল ইমেইল ফ্রী তে ডাউনলোড করুন এই লিংকে ক্লিক করে

uscanadavlog

Share
Published by
uscanadavlog

Recent Posts

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

2 weeks ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

2 weeks ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

2 weeks ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

3 weeks ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

4 weeks ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

1 month ago

This website uses cookies.