Canada

Canada’s Four Best Provinces for New Immigrants | USCanadaVlog

“অভিবাসীদের জন্য কানাডার সেরা প্রদেশ কোনটি?” একটি প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন. কানাডা বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ হওয়ায়, কোথা থেকে শুরু করবেন তা নির্বাচন করা কঠিন হতে পারে। কানাডা 10টি প্রদেশ এবং তিনটি অঞ্চল নিয়ে গঠিত, প্রত্যেকটির নিজস্ব স্বতন্ত্র ব্যক্তিত্ব রয়েছে।

একটি গুরুত্বপূর্ণ বিবেচনা, আপনার প্রোফাইলের উপর নির্ভর করে এবং আপনি যেখানে প্রক্রিয়াধীন আছেন, হয়ত কোন প্রদেশটি আপনার জন্য উপযুক্ত একটি মনোনীত প্রোগ্রাম অফার করে।

বিবেচনা করার অন্যান্য কারণগুলি হল আপনার জীবনধারা, কর্মসংস্থানের লাইন এবং আবহাওয়ার পছন্দগুলি। আপনাকে শুরু করতে সাহায্য করার জন্য এখানে অভিবাসীদের জন্য সবচেয়ে জনপ্রিয় চারটি কানাডিয়ান প্রদেশ রয়েছে:

ONTARIO/ অন্টারিও

কানাডায় নতুন অভিবাসীদের জন্য এখন পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় প্রদেশ হল অন্টারিও। 2021 সালের মধ্যে, অন্টারিও কানাডার নতুন স্থায়ী বাসিন্দাদের প্রায় অর্ধেক পাবে।

অন্টারিওর সবচেয়ে জনবহুল শহরটি কানাডারও বৃহত্তম। বেশিরভাগ নতুন যারা অন্টারিওকে তাদের বসবাসের প্রদেশ হিসেবে বেছে নিয়েছিলেন তারা টরন্টোতে বসতি স্থাপনের সিদ্ধান্ত নিয়েছেন। টরন্টো বিশ্বের অন্যতম শহুরে এবং বহুসাংস্কৃতিক শহর, এর অর্ধেকেরও বেশি লোক একটি দৃশ্যমান সংখ্যালঘু গোষ্ঠীর সদস্য।

অটোয়া হল কানাডার রাজধানী এবং অন্টারিওর দ্বিতীয় জনবহুল শহর। অটোয়াকে কানাডার অন্যতম নিরাপদ শহর হিসেবে গণ্য করা হয়। কানাডার রাজধানী শহরটির জীবনযাত্রার একটি দুর্দান্ত গুণমান এবং সাশ্রয়ী জীবনযাত্রার ব্যয়ও রয়েছে।

অস্বীকার করার উপায় নেই যে অন্টারিওতে শীতকাল তীব্র ঠান্ডা হতে পারে। শীতের মাসগুলিতে অন্টারিওর কিছু অংশের তাপমাত্রা -40 ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যেতে পারে। যখন গ্রীষ্ম আসে, তাপমাত্রা 30 ডিগ্রি সেলসিয়াস বা তার বেশি হয় তখন এটি সবই মূল্যবান।

সম্পদ, উৎপাদন সক্ষমতা এবং রপ্তানির মিশ্রণের কারণে অন্টারিওর একটি শক্তিশালী অর্থনীতি রয়েছে, যা জাতীয় জিডিপির 37% এর জন্য দায়ী। এছাড়াও, উচ্চ-প্রযুক্তি, আর্থিক পরিষেবা এবং অন্যান্য জ্ঞান-নিবিড় ব্যবসার সমস্ত কর্মচারীর প্রায় অর্ধেক প্রদেশে কাজ করে।

British Columbia/ ব্রিটিশ কলাম্বিয়া

ব্রিটিশ কলাম্বিয়া তাদের জন্য একটি দুর্দান্ত প্রদেশ যারা তাদের শীতকালকে মধ্যম দিকে পছন্দ করে। ব্রিটিশ কলম্বার উপকূলীয় অঞ্চলে কানাডার সবথেকে হালকা শীতকাল থাকে, খুব কমই হিমাঙ্কের তাপমাত্রার নিচে নেমে যায়। অভ্যন্তরীণ এবং কেন্দ্রীয় অঞ্চলগুলিতে শীতকাল এবং তুষারযুক্ত শীতের প্রবণতা থাকে তবে খ্রিস্টপূর্ব উপকূলের তুলনায় গরম গ্রীষ্মও থাকে।

B.C. একটি বৈচিত্র্যময় অর্থনীতি অফার করে, যা মূলত পরিষেবা শিল্প দ্বারা প্রভাবিত। B.C-তে অন্যান্য প্রধান শিল্প কৃষি, নির্মাণ, ফিল্ম এবং টেলিভিশন, বনবিদ্যা, মৎস্য ও জলজ চাষ, উচ্চ প্রযুক্তি, উৎপাদন, খনির, এবং পর্যটন অন্তর্ভুক্ত।

Quebec/ কুইবেক

কানাডায় নতুনদের জন্য কুইবেক তৃতীয় জনপ্রিয় গন্তব্য। কুইবেক হল কানাডার সবচেয়ে বড় প্রদেশ অভিবাসীদের জন্য যারা সাংস্কৃতিক কার্যকলাপ এবং ফরাসি ভাষা পছন্দ করে।

কানাডার বৃহত্তম প্রদেশ কুইবেক, সংস্কৃতির প্রাচুর্য, ম্যাপেল সিরাপ উৎপাদন এবং ফরাসি ভাষার জন্য বিখ্যাত। ফরাসি ভাষা কুইবেকের সরকারী ভাষা হওয়া সত্ত্বেও, প্রাদেশিক সরকার ইংরেজি-ভাষী লোকেদের কিছু অধিকার এবং পরিষেবা প্রদান করে। ফ্রেঞ্চ না বলে কুইবেকে নেভিগেট করা সম্ভব হলেও, আপনাকে ভাষা শেখার পরামর্শ দেওয়া হচ্ছে। সৌভাগ্যবশত, কুইবেক আগত অভিবাসীদের বিনামূল্যে ফরাসি ক্লাস প্রদান করে।

মন্ট্রিল হল কুইবেকের সবচেয়ে জনবহুল শহর এবং নতুন অভিবাসীদের মধ্যে তৃতীয় জনপ্রিয় শহর। আন্তর্জাতিক ইভেন্টগুলির জন্য উত্তর আমেরিকার এক নম্বর হোস্ট শহর হিসাবে, মন্ট্রিলকে প্রায়শই কানাডার সবচেয়ে সাংস্কৃতিক শহর হিসাবে বিবেচনা করা হয়; এখানে, আপনি সারা বছর ধরে বিভিন্ন প্রতিষ্ঠিত সঙ্গীত, কমেডি এবং চলচ্চিত্র উৎসব উপভোগ করতে পারেন।

প্রদেশে বসতি স্থাপনকারী অভিবাসীদের মধ্যে কুইবেক সিটি হল দ্বিতীয় জনপ্রিয় গন্তব্য। অনন্য ফরাসি-ভাষী শহরটি ইতিহাস, আধুনিকতা, সংস্কৃতি এবং প্রকৃতির মধ্যে ভারসাম্য বজায় রাখে। কুইবেক শহরের বাসিন্দারা শীতের মাসগুলিতে নিষ্ক্রিয় থাকেন না – শহরটি শীতকালীন কার্নিভাল, শহরের মাঝখানে টোবোগানিং বা হোটেল ডি গ্লেস (আইস ​​হোটেল) পরিদর্শন সহ বিভিন্ন শীতকালীন ক্রিয়াকলাপ এবং আকর্ষণের অফার দেয়।

কুইবেকের জলবায়ু তার চরমতার জন্য পরিচিত। প্রদেশের কিছু অংশে, শীতের মাসগুলিতে তাপমাত্রা কমতে পারে ঠান্ডা মাস -40 ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত নেমে যেতে পারে, গ্রীষ্মের মাসগুলিতে তাপমাত্রা 35 ডিগ্রি সেলসিয়াসের মতো উষ্ণ হতে পারে।

কুইবেকের অর্থনীতি বৈচিত্র্যময়, এবং মূলত উৎপাদন ও সেবা খাত দ্বারা প্রভাবিত। কুইবেক গবেষণা ও উন্নয়নে উল্লেখযোগ্যভাবে বিনিয়োগ করে, যেমন শিল্পে বৃদ্ধির সাথে:

  • ইলেকট্রনিক্স এবং অপটিক্স-ফটোনিক্স;
  • জীবন বিজ্ঞান এবং স্বাস্থ্য প্রযুক্তি;
  • খাদ্য ও পুষ্টি;
  • ভিডিও গেম এবং ডিজিটাল সমাধান;
  • বীমা এবং আর্থিক সেবা;
  • সবুজ এবং স্মার্ট বিল্ডিং; এবং
  • কৃত্রিম বুদ্ধিমত্তা

আলবার্টা/ Albarta

অবশেষে, 2021 সালে অভিবাসীদের মধ্যে চতুর্থ সর্বাধিক জনপ্রিয় প্রদেশ ছিল আলবার্টা। পশ্চিম কানাডায় অবস্থিত, আলবার্টা দেশের সবচেয়ে জনপ্রিয় প্রাকৃতিক আকর্ষণের প্রস্তাব দেয়। আলবার্টা তেল এবং প্রাকৃতিক গ্যাসের বিশাল আমানত, গবাদি পশু পালন, রকি পর্বতমালা এবং ডাইনোসর প্রাদেশিক পার্কের জন্য পরিচিত।

ক্যালগারি এবং এডমন্টন অভিবাসীদের মধ্যে কানাডার চতুর্থ এবং পঞ্চম জনপ্রিয় শহর।

ক্যালগারি জনসংখ্যার দিক থেকে আলবার্টার বৃহত্তম শহর। অত্যাশ্চর্য রকি পর্বতমালার পাদদেশে অবস্থিত, ক্যালগারি বহিরঙ্গন উত্সাহীদের জন্য আদর্শ। Calgary বিখ্যাত Calgary Stampede & Exhibition-এর হোস্ট, বিশ্বের বৃহত্তম আউটডোর রোডিওগুলির মধ্যে একটি।

এডমন্টন হল আলবার্টার রাজধানী শহর এবং প্রদেশের দ্বিতীয় সর্বাধিক জনবহুল শহর। বার্ষিক 30 টিরও বেশি উৎসবের আয়োজন করে এমন একটি শহর এডমন্টনে ক্রিয়াকলাপের কোনো অভাব নেই। এডমন্টন কানাডার বৃহত্তম প্ল্যানেটোরিয়ামও হোস্ট করে এবং এর আগে বিশ্বের বৃহত্তম মলের শিরোনাম রয়েছে।

ক্যালগারি এবং এডমন্টন হল দেশের শীর্ষ দুটি রৌদ্রোজ্জ্বল শহর, যেখানে কানাডার অন্য যেকোনো শহরের তুলনায় ঘণ্টার বেশি রোদ থাকে। প্রচুর রোদ আলবার্টানদের শীতকাল অতিক্রম করতে সাহায্য করে – প্রদেশের কিছু অংশ -51 ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত ঠান্ডা হতে পারে। একবার গ্রীষ্মের মাসগুলি চলে গেলে, তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে উষ্ণ হয়, প্রদেশের কিছু অংশে তাপমাত্রা 35 ডিগ্রি সেলসিয়াসের মতো উষ্ণ হয়৷

আলবার্টার বৃহত্তম শিল্প হল তেল ও গ্যাস সেক্টর, তারপরে কৃষি, বনায়ন, শিক্ষা, পর্যটন, অর্থ এবং উৎপাদনের মতো শিল্প। আলবার্টা কানাডার বাকি অংশের তুলনায় কম কর প্রদান করে, এটি অর্থ সঞ্চয় করতে চাওয়া অভিবাসীদের জন্য কানাডার সেরা প্রদেশে পরিণত করে।

কানাডায় স্থানান্তর করার মুহূর্ত এসেছে।
কানাডার জনসংখ্যার বয়স এবং প্রজনন হার কমে যাওয়ায়, অভিবাসীদের জন্য একটি শক্তিশালী চাহিদা রয়েছে। আগামী তিন বছরে, কানাডা রেকর্ড সংখ্যক নতুনদের স্বাগত জানাবে বলে আশা করছে। বৃহত্তর অভিবাসন উদ্দেশ্য এবং আরও দক্ষ প্রক্রিয়ার সাথে, এখন কানাডায় স্থানান্তর করার একটি চমৎকার মুহূর্ত।

uscanadavlog

Recent Posts

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

2 weeks ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

2 weeks ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

3 weeks ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

4 weeks ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

4 weeks ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

2 months ago

This website uses cookies.