Canada

Warehouse Jobs In Canada with LMIA Support in 2023 | USCanadaVlog

আপনি কি জানেন যে কানাডার ওয়্যারহাউস মূল্য $13.8 বিলিয়ন? কানাডার ক্রমবর্ধমান অর্থনীতিতে ওয়্যারহাউসের চাকরিগুলি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা কাজের সুযোগের বিস্তৃত পরিসর প্রদান করে। কানাডার বাইরে চাকরি প্রার্থীরা এই চাকরির পদের জন্য ভিসা স্পন্সরশিপ পেতে পারেন।

আমরা সবাই জানি, চাকরির বাজার ক্রমাগত বিকশিত হচ্ছে এবং গুদাম শিল্পে দক্ষ শ্রমিকের চাহিদা বাড়ছে। তাই এই নিবন্ধটি ভিসা স্পন্সরশিপ সহ কানাডায় গুদামের চাকরি খুঁজছেন এমন কাউকে সাহায্য করতে পারে।

এই নিবন্ধে, আমরা 2023 সালে বিদেশিদের জন্য কানাডায় গুদামের চাকরি, তাদের প্রয়োজনীয়তা এবং সেইসাথে কীভাবে বিদেশী কর্মীরা এই কাজের জন্য ভিসা স্পন্সরশিপ পেতে পারে তা ঘনিষ্ঠভাবে দেখব। আমরা বিদেশী কর্মীদের জন্য উপলব্ধ অভিবাসন পথগুলিও অন্বেষণ করব।

কানাডায় ওয়্যারহাউস জবস কী?

কানাডায় ওয়্যারহাউস চাকরি বলতে বিভিন্ন ধরনের পেশাকে বোঝায় যার মধ্যে রয়েছে স্টোরেজ, পরিবহন, লজিস্টিকস, পণ্য বিতরণ, উপাদান পরিচালনা এবং ইনভেন্টরি নিয়ন্ত্রণ, সেইসাথে শিপিং এবং গ্রহণ।

এটা বোঝা গুরুত্বপূর্ণ যে, কানাডায় প্রতিটি চাকরির পেশা একটি NOC কোড দ্বারা চিহ্নিত করা হয়। NOC মানে জাতীয় পেশার শ্রেণীবিভাগ।

গুদাম কর্মীদের জন্য কাজের পেশা দুটি ভিন্ন NOC কোডের অধীনে আসে

  1. NOC 75101 – উপাদান হ্যান্ডলার (TEER-5)
    – উপাদান হ্যান্ডলার সাধারণত পরিবহন কোম্পানি, স্টোরেজ সুবিধা, চলন্ত কোম্পানি, উত্পাদন এবং প্রক্রিয়াকরণ কোম্পানি এবং খুচরা এবং পাইকারি গুদাম দ্বারা নিযুক্ত করা হয়।
  2. NOC 14401 – স্টোরকিপার এবং পার্টস-পার্সন (TEER-4)
    – স্টোরকিপার এবং পার্টস-ব্যক্তিরা উৎপাদনকারী কোম্পানি, গুদাম, খুচরা ও পাইকারি ব্যবসা, খনি ও নির্মাণ কোম্পানির পাশাপাশি অটো-পার্টস এবং মেরামতের দোকানে নিযুক্ত হয়।
    প্রতিটি NOC কোডের নিজস্ব শিক্ষাগত এবং অভিজ্ঞতার প্রয়োজনীয়তা রয়েছে, তাই কানাডায় ওয়্যারহাউস কর্মী হিসাবে চাকরি পাওয়ার আরও ভাল সম্ভাবনার জন্য আপনার কাজের অবস্থানের সাথে সম্পর্কিত সঠিক NOC কোড বেছে নেওয়া আপনার দায়িত্ব।

 আপনার NOC খুঁজে বের করুন এখানে ক্লিক করে |

কানাডায় ওয়্যারহাউস কাজের জন্য প্রয়োজনীয়তা

কানাডায় ওয়্যারহাউসের চাকরিতে কাজ করতে আগ্রহী যে কোনো ব্যক্তির জন্য শারীরিক সুস্থতা একটি আবশ্যকীয় দক্ষতা। শ্রমিকদের প্রায়ই ভারী জিনিস তুলতে হয় এবং তাদের পায়ে দীর্ঘ সময় ব্যয় করতে হয়, যা শারীরিকভাবে চ্যালেঞ্জিং হতে পারে।

  1. শিক্ষা:
    NOC-75101 এর জন্য সাধারণত কোন আনুষ্ঠানিক শিক্ষার প্রয়োজন হয় না। কখনও কখনও, মাধ্যমিক স্কুল শিক্ষার প্রয়োজন হয়

NOC-14401-এর জন্য অনেক নিয়োগকর্তার তাদের কর্মচারীদের কমপক্ষে মাধ্যমিক স্কুল শিক্ষা বা হাই স্কুল ডিপ্লোমা থাকতে হবে, তবে কিছু পদের জন্য অতিরিক্ত প্রশিক্ষণ বা শংসাপত্রের প্রয়োজন হতে পারে।

  1. কাজের অভিজ্ঞতা:
    NOC 75101-এর অধীনে পদগুলির জন্য কোনও কাজের অভিজ্ঞতার প্রয়োজন নেই, যেখানে NOC 14401-এর অধীনে চাকরির পদগুলির জন্য সাধারণত 1 থেকে 2 বছরের কাজের অভিজ্ঞতা প্রয়োজন।
    ফর্কলিফ্ট অপারেশন, WHMIS (ওয়ার্কপ্লেস হ্যাজার্ডাস ম্যাটেরিয়ালস ইনফরমেশন সিস্টেম), এবং ফার্স্ট এইড সার্টিফিকেশন শিল্পে অত্যন্ত মূল্যবান। চাকরির প্রশিক্ষণ প্রোগ্রামগুলিও সাধারণ, যা কর্মচারীদের অর্থ উপার্জনের সময় বাস্তব অভিজ্ঞতা অর্জন করতে দেয়। তাছাড়া, এই সেক্টরে অনেক পেশার জন্য রেড সিল এক্সমাসও পাওয়া যায়।
  2. ভাষার দক্ষতা:
    অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য, IRCC দ্বারা ইংরেজি ভাষার দক্ষতা পরীক্ষা (IELTS) বাধ্যতামূলক নয়, তবে আন্তর্জাতিক প্রার্থী হিসাবে কানাডায় চাকরি পাওয়ার জন্য আপনার ইংরেজি ভাষার দক্ষতা প্রমাণ করার জন্য সবসময় সুপারিশ করা হয়।
  3. ওয়ার্ক পারমিট:
    বিদেশী কর্মীদের জন্য, কানাডায় বৈধভাবে কাজ করার জন্য একটি বৈধ ওয়ার্ক পারমিট প্রয়োজন। নিয়োগকর্তারা একজন বিদেশী নাগরিককে চাকরি দিতে পারেন এবং ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টেশন সম্পূর্ণ করতে পারেন।

ওয়্যারহাউস জবস এবং ভিসা স্পন্সরশিপ

কানাডার অনেক কোম্পানি তাদের শূন্য পদ পূরণের জন্য বিদেশী কর্মী নিয়োগ করে। সেই নির্দিষ্ট কাজের জন্য কানাডিয়ান নাগরিক বা কানাডার স্থায়ী বাসিন্দা না থাকলে তারা একজন বিদেশী কর্মী নিয়োগ করতে পারে। এখানে ভিসা স্পন্সরশিপের অংশ আসে।

কানাডায় নিয়োগকর্তাদের কানাডার বাইরে থেকে কাউকে নিয়োগের জন্য কানাডিয়ান সরকারের কাছ থেকে এক ধরনের প্রাক-অনুমোদন প্রয়োজন। একে LMIA (শ্রম বাজারের প্রভাব মূল্যায়ন) বলা হয়। একবার LMIA জারি করা হলে, নিয়োগকর্তারা একজন বিদেশী কর্মীকে চাকরির প্রস্তাব দিতে পারেন।

কানাডিয়ান ইমিগ্রেশন (IRCC) বিদেশী কর্মীদের জন্য কাজের ভিসা বা ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করার জন্য বিভিন্ন পাথওয়ে অফার করে যাতে গুদাম কর্মী সহ বিভিন্ন কাজের ক্ষেত্রে শ্রমের ঘাটতি পূরণ করা যায়। দুটি প্রধান পথ হল:

সাধারণত, TFWP নিম্ন-মজুরি অবস্থানের উপর ফোকাস করে এবং IMP হল উচ্চ-মজুরি অবস্থানের জন্য। আপনি আপনার ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করার জন্য আপনার জন্য সঠিক অভিবাসন প্রোগ্রাম চয়ন করার জন্য সর্বদা আপনার নিয়োগকর্তার সাহায্য চাইতে পারেন।

ভিসা স্পন্সরশিপ সহ কানাডায় ওয়্যারহাউসের চাকরিগুলি কীভাবে সন্ধান করবেন

কানাডায় চাকরির জন্য আবেদন করার ঐতিহ্যগত উপায় হল অনলাইনে আবেদন করা। নিশ্চিত করুন যে আপনার কাছে প্রয়োজনীয় কানাডিয়ান স্ট্যান্ডার্ড ফর্ম্যাটে একটি জীবনবৃত্তান্ত/সিভি আছে এবং আপনার চাকরির আবেদনটি একটি কভার লেটারের সাথেও সমর্থিত হবে।

বিদেশীদের জন্য কানাডায় চাকরির পোর্টাল
কানাডায় কিছু খাঁটি চাকরির পোর্টাল রয়েছে

কানাডায় রিক্রুটমেন্ট এজেন্সি / নিয়োগকারী

রিক্রুটিং এজেন্সি আপনাকে আপনার দক্ষতা সঠিক নিয়োগকর্তাদের সাথে মেলাতে এবং ভিসা স্পন্সরশিপ প্রক্রিয়ার মধ্য দিয়ে মসৃণভাবে নিয়ে যেতে সাহায্য করতে পারে।

কানাডিয়ান প্রদেশ ব্রিটিশ কলম্বিয়ার প্রাদেশিক সরকার লাইসেন্সপ্রাপ্ত বিদেশী কর্মী নিয়োগকারীদের একটি তালিকা প্রকাশ করে, যারা প্রদেশের নিয়োগকর্তা এবং কোম্পানিগুলির জন্য বিদেশী কর্মী নিয়োগের জন্য অনুমোদিত।

ব্রিটিশ কলাম্বিয়া, কানাডায় লাইসেন্সপ্রাপ্ত বিদেশী কর্মী নিয়োগকারী

সবশেষে, কানাডায় আপনার যদি কেউ (একজন বন্ধু বা পরিবারের সদস্য) থাকে, যে আপনার চাকরির আবেদন বিভিন্ন নিয়োগকর্তার কাছে পাঠাতে পারে, কানাডায় চাকরি সুরক্ষিত করার আরেকটি সম্ভাব্য উপায়।

কানাডায় গুদাম কর্মীদের বেতন

কানাডায়, গড় গুদাম কর্মী $34,000/বছর আয় করে, প্রায় $17/ঘন্টা থেকে $20/ঘন্টা। এন্ট্রি লেভেল পজিশনের জন্য প্রারম্ভিক বেতন $30,000/বছর থেকে শুরু হয়, বেশিরভাগ অভিজ্ঞ কর্মীরা $45,000/বছর পর্যন্ত উপার্জন করে। এখানে উল্লিখিত গড় বেতন কানাডিয়ান ডলারে।

ভিসা স্পন্সরশিপ সহ কানাডায় ওয়্যারহাউস ওয়ার্কার চাকরি সব জাতীয়তার জন্য উন্মুক্ত। একাধিক অভিবাসন পথ বিদেশীদের কানাডিয়ান ওয়ার্ক পারমিট পেতে দেয়। আপনি যদি এমন একটি ক্যারিয়ার খুঁজছেন যা স্থিতিশীলতা, বৃদ্ধির পাশাপাশি কাজের সুযোগ দেয় যা কানাডিয়ান স্থায়ী বাসস্থানের দিকে নিয়ে যায়, কানাডায় ওয়্যারহাউস জব অন্বেষণ করার কথা বিবেচনা করুন।

uscanadavlog

Recent Posts

Canada New Pilot Program for Caregiver | USCanadavlog

কানাডা কানাডার বিদ্যমান হোম চাইল্ড কেয়ার প্রোভাইডার পাইলট এবং হোম সাপোর্ট ওয়ার্কার পাইলটের কাছে আসার…

4 months ago

Apple Picker Jobs in Canada for Foreigners 2024 |USCanadaVlog

অ্যাপল বাছাই বা ফল বাছাইয়ের কাজগুলি কানাডার শীর্ষ কৃষি কাজের মধ্যে রয়েছে কারণ তারা বিদেশী…

4 months ago

Canada Agricultural Stream 2024 FREE Agriculture Visa | USCanadaVlog

আপনি কি একজন খামার শ্রমিক হিসাবে কানাডায় অভিবাসন করতে চান? আপনি একজন দক্ষ কৃষক, একজন…

4 months ago

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

5 months ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

5 months ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

5 months ago

This website uses cookies.