Canada

5 Tips to Help You Get Your B1/B2 Visa Approved | USCanadaVlog

আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণের পরিকল্পনা করছেন, তাহলে B1/B2 ভিসা আপনার জন্য সেরা বিকল্প হতে পারে। B1/B2 ভিসা, যা “ভিজিটর ভিসা” নামেও পরিচিত, আপনাকে সীমিত ব্যবসায়িক ক্রিয়াকলাপের জন্য বা একজন পর্যটক হিসাবে দেশে প্রবেশ করতে দেয়। এছাড়াও, এটি আপনাকে একবারে ছয় মাস পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে থাকার অনুমতি দেয়। আপনার B1/B2 ভিসা আবেদন অনুমোদন পেতে সাহায্য করার জন্য এখানে কিছু টিপস রয়েছে।

1: আপনার দেশের সাথে দৃঢ় সম্পর্ক রাখুন

আপনি যখন B1/B2 ভিসার জন্য আবেদন করেন, তখন অভিবাসন কর্মকর্তা ধরে নেবেন যে আপনি একজন অভিবাসী অভিবাসী। আপনাকে অবশ্যই প্রমাণ করতে হবে যে আপনি আপনার ভ্রমণের পরে আপনার দেশে ফিরে যাওয়ার পরিকল্পনা করছেন। এটি প্রায়শই দেখানো হয় যে আপনার দেশের সাথে আপনার দৃঢ় সম্পর্ক রয়েছে। আপনি বিভিন্ন উপায়ে আপনার দেশের সাথে আপনার সম্পর্ক প্রমাণ করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনার দেশের সাথে আপনার সম্পর্কের প্রমাণের মধ্যে অন্তর্ভুক্ত থাকতে পারে: সম্পত্তির মালিকানার প্রমাণ, ব্যবসার মালিকানার প্রমাণ, আপনার ফেডারেল ট্যাক্স রিটার্নের একটি সাম্প্রতিক অনুলিপি, আপনার দেশে একটি চাকরির জন্য 3টি সাম্প্রতিক পেস্লিপ, আপনার বর্তমান থেকে একটি চিঠি নিয়োগকর্তা বলেছেন যে আপনি আপনার দেশে ফিরে আসার পরে, সাম্প্রতিক ব্যাঙ্ক স্টেটমেন্ট, স্কুল বা কোর্সে বর্তমান নথিভুক্তির প্রমাণ, বা আপনার দেশে পরিবারের প্রমাণের পরে আপনি একজন পূর্ণ-সময়ের কর্মচারী হয়ে থাকবেন। আমরা আপনার রিটার্ন টিকিট বুক করা এবং অফিসারের জন্য তথ্য সহজেই উপলব্ধ থাকার পরামর্শ দিই।

2: আপনার ট্রিপ খরচ কভার করার জন্য যথেষ্ট টাকা আছে

মার্কিন সরকার B1/B2 ভিসাধারীদের দেশে কাজ করার অনুমতি দেয় না। ফলস্বরূপ, অভিবাসন কর্মকর্তারা নিশ্চিত করতে চান যে আপনার থাকার সময় আপনার খরচ মেটানোর জন্য আপনার কাছে পর্যাপ্ত অর্থ আছে। আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে আপনার ভ্রমণের খরচ মেটানোর জন্য পর্যাপ্ত তহবিল রয়েছে তা দেখানো ডকুমেন্টেশন প্রদান করুন। আপনি যদি কোনও বন্ধু বা পরিবারের সদস্যের সাথে থাকেন তবে নিশ্চিত করুন যে আপনার ভ্রমণের ব্যয় ন্যূনতম হবে তা প্রমাণ করার জন্য আপনার কাছে ডকুমেন্টেশন রয়েছে। এতে আপনার বন্ধু বা পরিবারের সদস্যের একটি স্বাক্ষরিত চিঠি অন্তর্ভুক্ত থাকতে পারে যাতে তারা আপনার থাকার সময়কালের জন্য আপনার রুম এবং বোর্ড কভার করবে। আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেখানোর জন্য কোনও থ্রেশহোল্ড পরিমাণ নেই। এটি আপনার ভ্রমণের প্রকৃতি, কতজন নির্ভরশীল আপনার সাথে ভ্রমণ করছে এবং আপনার থাকার সময়কালের উপর নির্ভর করে।

3: আপনার দর্শনের কারণ প্রমাণ করার জন্য ডকুমেন্টেশন আছে

আপনি যদি কোনও বিশেষ কারণে মার্কিন যুক্তরাষ্ট্রে যান, তবে এটি প্রমাণ করার জন্য ডকুমেন্টেশন সরবরাহ করতে প্রস্তুত থাকুন। উদাহরণস্বরূপ, আপনি যদি ডিজনিল্যান্ডে যান, আপনার টিকিট এবং ভ্রমণপথ প্রস্তুত রাখুন। আপনি যদি কোনও ব্যবসায়িক সম্মেলনে যোগদান করেন তবে আপনার আমন্ত্রণ বা টিকিট নিশ্চিতকরণ হাতে রাখুন। আপনি যদি বিবাহ বা অন্য কোনো অনুষ্ঠানে যান, আপনার আমন্ত্রণপত্র সঙ্গে আনুন।

4: মার্কিন যুক্তরাষ্ট্রে লোকেদের সাথে আপনার সম্পর্ক ব্যাখ্যা করুন

আপনার B1/B2 ভিসা ইন্টারভিউ চলাকালীন, অভিবাসন কর্মকর্তারা মার্কিন যুক্তরাষ্ট্রের লোকেদের সাথে আপনার সম্পর্ক সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন। এটি নিশ্চিত করার জন্য যে আপনি স্থায়ীভাবে দেশে থাকার পরিকল্পনা করছেন না। আপনার সম্পর্ক ব্যাখ্যা করার জন্য প্রস্তুত থাকুন এবং প্রদর্শন করুন যে আপনি আপনার ভ্রমণের বাইরে মার্কিন যুক্তরাষ্ট্রে থাকার পরিকল্পনা করছেন না। মার্কিন যুক্তরাষ্ট্রে আপনার সম্পর্কের মধ্যে যদি তাৎক্ষণিক আত্মীয়দের অন্তর্ভুক্ত থাকে, তাহলে আপনার দেশের সাথে আপনার সম্পর্কের অতিরিক্ত প্রমাণ দেওয়ার জন্য প্রস্তুত থাকুন যাতে অফিসারটি নিশ্চিত হন যে আপনি স্থায়ীভাবে দেশে থাকার পরিকল্পনা করছেন না।

5: আপনার ফোনে এবং আপনার সোশ্যাল মিডিয়ার বিষয়বস্তু সম্পর্কে সচেতন হন

অভিবাসন কর্মকর্তারা ভ্রমণকারীদের ফোনের মাধ্যমে অনুসন্ধান করতে জানা গেছে। নিশ্চিত করুন যে আপনার ফোনে এমন কিছু নেই যা ভুলভাবে বোঝানো যেতে পারে যে আপনি একটি অননুমোদিত কারণে মার্কিন যুক্তরাষ্ট্রে থাকার পরিকল্পনা করছেন। একই আপনার সামাজিক মিডিয়া জন্য প্রযোজ্য. অফিসাররা সম্ভবত আপনার সোশ্যাল মিডিয়া প্রোফাইলগুলিকে টেনে আনবেন যাতে তাদের কাছে উপস্থাপিত তথ্য আপনার অনলাইন উপস্থিতির সাথে সামঞ্জস্যপূর্ণ হয়।

আপনার B1/B2 ভিসা আবেদন সফল হয়েছে তা নিশ্চিত করার জন্য এই পাঁচটি সহায়ক টিপস। আমরা আশা করি আপনি এটি সহায়ক খুঁজে পেয়েছেন!

uscanadavlog

Recent Posts

Canada New Pilot Program for Caregiver | USCanadavlog

কানাডা কানাডার বিদ্যমান হোম চাইল্ড কেয়ার প্রোভাইডার পাইলট এবং হোম সাপোর্ট ওয়ার্কার পাইলটের কাছে আসার…

3 months ago

Apple Picker Jobs in Canada for Foreigners 2024 |USCanadaVlog

অ্যাপল বাছাই বা ফল বাছাইয়ের কাজগুলি কানাডার শীর্ষ কৃষি কাজের মধ্যে রয়েছে কারণ তারা বিদেশী…

4 months ago

Canada Agricultural Stream 2024 FREE Agriculture Visa | USCanadaVlog

আপনি কি একজন খামার শ্রমিক হিসাবে কানাডায় অভিবাসন করতে চান? আপনি একজন দক্ষ কৃষক, একজন…

4 months ago

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

5 months ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

5 months ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

5 months ago

This website uses cookies.