Canada

Canada Working Holiday Visa | USCanadaVlog

কানাডিয়ান ওয়ার্কিং হলিডে প্রোগ্রামটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে সহজেই তরুণ বিদেশী নাগরিকদের একটি নির্দিষ্ট সময়ের জন্য (6 মাস থেকে 2 বছর, কখনও কখনও পুনর্নবীকরণের বিকল্প সহ) কানাডায় কাজ করার এবং ভ্রমণের অভিজ্ঞতা অর্জন করতে পারে। এটি একটি নির্বাচিত দেশের সাথে দ্বিপাক্ষিক চুক্তির মাধ্যমে সম্ভব হয়েছে। আবেদন করার জন্য আপনাকে অবশ্যই নীচের সারণীতে তালিকাভুক্ত একটি দেশের হতে হবে। আবেদনকারীদের বয়সের প্রয়োজনীয়তা দেশ অনুসারে পরিবর্তিত হয় এবং 18-35 বছর বয়সের মধ্যে পরিবর্তিত হয় (নির্দিষ্ট বিবরণের জন্য নীচের সারণী দেখুন)।

এই প্রোগ্রামের অধীনে গ্রহণযোগ্যতা তুলনামূলকভাবে আশাব্যঞ্জক কারণ বেশিরভাগ কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রামের তুলনায় কম প্রয়োজনীয়তা পূরণ করতে হয়। উদাহরণস্বরূপ, কানাডিয়ান ওয়ার্কিং হলিডে ভিসার জন্য একটি কাজের প্রস্তাব প্রয়োজনীয় নয়। যাইহোক, পূরণ করার জন্য কম প্রয়োজনীয়তা রয়েছে, এমন কিছু চাকরি আছে যেগুলিতে আপনাকে কাজ করার অনুমতি দেওয়া হবে না, যেমন স্বাস্থ্যসেবা এবং ডে-কেয়ার চাকরি কারণ এই চাকরিগুলির জন্য জনসাধারণের সুরক্ষার জন্য আরও প্রয়োজনীয়তা প্রয়োজন।

আবেদন করার প্রয়োজনীয়তা

কানাডায় ওয়ার্কিং হলিডে ভিসার জন্য যোগ্য হতে, প্রার্থীদের অবশ্যই:

  • কানাডার সাথে “দ্বিপাক্ষিক যুব মোবিলিটি চুক্তি” আছে এমন 35টি দেশের একজনের নাগরিক (পাসপোর্ট ধারক) হন। অন্য কথায়, আন্তর্জাতিক অভিজ্ঞতা কানাডা অংশগ্রহণকারী দেশগুলির মধ্যে একটি।
  • কানাডায় আপনার থাকার সময়কালের জন্য একটি বৈধ পাসপোর্ট রাখুন (জারি করা ওয়ার্ক পারমিট পাসপোর্টের বৈধতার চেয়ে বেশি হবে না)।
  • আবেদনের সময় বয়স 18 থেকে 30 বা 35 (অন্তর্ভুক্ত) এর মধ্যে হতে হবে। আমাদের আন্তর্জাতিক অভিজ্ঞতা কানাডা দেশের তালিকায় বর্ণিত হিসাবে উচ্চ বয়সসীমা আবেদনকারীর নাগরিকত্বের দেশের উপর নির্ভর করে।
  • প্রাথমিক খরচ কভার করতে সাহায্য করার জন্য অবতরণে কমপক্ষে CAD$2,500 এর সমতুল্য রাখুন।
  • কানাডায় তাদের ওয়ার্কিং হলিডে ভিসার পুরো মেয়াদের জন্য স্বাস্থ্য বীমা নিতে সক্ষম হবেন (অংশগ্রহণকারীদের কানাডায় প্রবেশের সময় এই বীমার প্রমাণ উপস্থাপন করতে হতে পারে)। প্রদানকারীদের দেখুন এবং কানাডা পৃষ্ঠার জন্য আমাদের স্বাস্থ্য বীমার উদ্ধৃতি পান।
  • কানাডায় গ্রহণযোগ্য হন।
  • প্রস্থানের আগে, একটি রাউন্ড-ট্রিপ টিকিট বা কানাডায় তাদের অনুমোদিত থাকার শেষের জন্য একটি প্রস্থানের টিকিট কেনার জন্য আর্থিক সংস্থান থাকতে হবে।
  • নীচের ‘ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করুন’ বিভাগে বর্ণিত হিসাবে উপযুক্ত ফি প্রদান করুন।
  • নির্দিষ্ট কিছু দেশের নাগরিকদের কানাডায় তাদের কাজের ছুটির ভিসার জন্য আবেদন করার সময় তাদের নাগরিকত্বের দেশের বাসিন্দা হতে হবে। এখানে বসবাসের প্রয়োজনীয়তা দেখুন।

কোন দেশের নাগরিক আবেদন করতে পারবেন

COUNTRY OF ORIGINAGE REQUIREMENTSTAY PERMITTED IN CANADAMEDICAL EXAM REQUIRED?
Australia18 to 30Two Years (can reapply)No
Belgium18 to 30One YearNo
Chile18 to 30One YearNo
Czech Republic18 to 35One YearNo
Denmark18 to 35One YearNo
Estonia18 to 35One YearNo
France18 to 35One YearNo
Germany18 to 35One YearNo
Hong Kong18 to 30One YearYes
Ireland18 to 35One Year (can reapply)No
Italy18 to 356 MonthsNo
Japan18 to 30One YearNo
Korea, Rep.18 to 30One YearYes
Latvia18 to 35One YearYes
Lithuania18 to 35One YearYes
Mexico18 to 29One YearNo
Netherlands18 to 30One YearNo
New Zealand18 to 30One YearNo
Norway18 to 35One YearNo
Poland18 to 35One YearNo
Slovenia18 to 35One YearNo
Spain18 to 35One YearNo
Sweden18 to 30One YearNo
Taiwan18 to 35One YearYes
Ukraine18 to 35One YearYes
United Kingdom18 to 30One Year (can reapply)No

প্রার্থী হবার পদক্ষেপ

  • কানাডায় আসুন প্রশ্নপত্রটি সম্পূর্ণ করুন। এটি একটি IEC ওয়ার্ক পারমিটের জন্য আপনার যোগ্যতার প্রাথমিক মূল্যায়ন হিসাবে ব্যবহৃত হয়। আপনি মানদণ্ড পূরণ করলে, আপনি একটি ব্যক্তিগত রেফারেন্স কোড পাবেন।
  • আপনার অ্যাকাউন্ট তৈরি করতে এই কোড লিখুন.
  • আপনার IEC প্রোফাইল তৈরি করুন।
  • আপনার প্রোফাইল জমা দিন এবং আপনি যে IEC পুল(গুলি) তে থাকতে চান তা চয়ন করুন৷ কিছু প্রার্থী শুধুমাত্র একটি পুলের জন্য যোগ্য হবেন, যখন কিছু প্রার্থী আরও বেশি যোগ্য হতে পারেন৷
  • এই পর্যায়ে, এটি নির্বাচন করার জন্য অপেক্ষা করার একটি ঘটনা, কারণ প্রক্রিয়াটি চালিয়ে যাওয়ার জন্য আপনাকে আবেদন করার জন্য একটি আমন্ত্রণ (ITA) পেতে হবে। যেখানে পুলের সংখ্যাগুলি উপলব্ধ পারমিটের সংখ্যাকে অনেক বেশি করে, এটি আপনার আইটিএ পাওয়ার সম্ভাবনা কমিয়ে দেবে। আমাদের ওয়ার্কিং হলিডে কানাডা নিউজ হাবে আপনার সম্ভাবনার সর্বশেষ আপডেট পান।
  • আপনি যদি আইটিএ পান, তাহলে কানাডায় একটি ওয়ার্কিং হলিডে ভিসার জন্য আপনার আবেদন শুরু করতে বা আমন্ত্রণ প্রত্যাখ্যান করার জন্য আপনার কাছে 10 দিন সময় থাকবে।

ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করুন

  • একবার আপনি আনুষ্ঠানিকভাবে ITA গ্রহণ করার জন্য ‘আবেদন শুরু করুন’ বোতাম টিপুন, আপনার ওয়ার্ক পারমিটের আবেদন জমা দেওয়ার জন্য এবং যেকোনো প্রাসঙ্গিক ফি দিতে আপনার কাছে 20 দিন সময় থাকবে।
  • IEC ইয়াং প্রফেশনাল এবং ইন্টারন্যাশনাল কো-অপ ক্যাটাগরিতে, আপনার নিয়োগকর্তাকে 20 দিনের মেয়াদ শেষ হওয়ার আগে নিয়োগকর্তা পোর্টালের মাধ্যমে CAD$230 নিয়োগকর্তার কমপ্লায়েন্স ফি প্রদান করতে হবে। তাদের আপনাকে অফার অফ এমপ্লয়মেন্ট নম্বর পাঠাতে হবে যাতে তারা আপনার আবেদনে এটি লিখতে পারেন।
  • IRCC দ্বারা অনুরোধ করা সমস্ত নথি (যেমন পুলিশ বা মেডিকেল সার্টিফিকেট) সংগ্রহ করুন এবং আপলোড করুন। যদি আপনার কাছে এগুলি অবিলম্বে না থাকে, তাহলে আপনি প্রমাণ আপলোড করতে পারেন যে আপনি একটি পুলিশ সার্টিফিকেট বা মেডিকেল পরীক্ষার জন্য আবেদন করেছেন।
  • প্রাসঙ্গিক ফি প্রদান. কানাডায় একটি ওয়ার্কিং হলিডে ভিসা পেতে, CAD$150 এর একটি অংশগ্রহণ ফি এবং CAD$100 এর একটি খোলা ওয়ার্ক পারমিট হোল্ডার ফি প্রদান করতে হবে।
  • IRCC আপনার আবেদন মূল্যায়ন করবে এবং অতিরিক্ত নথির অনুরোধ করতে পারে।
  • আপনার আবেদন সফল হলে, আপনার অ্যাকাউন্টে একটি পরিচিতি চিঠি (LOI) পাঠানো হবে। কানাডায় আপনার যাত্রার সময় এটি আপনার সাথে আনুন কারণ আপনাকে এটি একটি পোর্ট অফ এন্ট্রিতে (POE) ইমিগ্রেশন অফিসারের কাছে উপস্থাপন করতে হবে, যেমন একটি বিমানবন্দর বা সীমান্ত ক্রসিং। এখানেই আপনাকে ওয়ার্ক পারমিট দেওয়া হয়েছে। নিশ্চিত করুন যে আপনি কানাডায় আপনার আগমনের জন্য প্রয়োজনীয় সমস্ত নথি নিয়ে এসেছেন।
uscanadavlog

Recent Posts

Canada New Pilot Program for Caregiver | USCanadavlog

কানাডা কানাডার বিদ্যমান হোম চাইল্ড কেয়ার প্রোভাইডার পাইলট এবং হোম সাপোর্ট ওয়ার্কার পাইলটের কাছে আসার…

3 months ago

Apple Picker Jobs in Canada for Foreigners 2024 |USCanadaVlog

অ্যাপল বাছাই বা ফল বাছাইয়ের কাজগুলি কানাডার শীর্ষ কৃষি কাজের মধ্যে রয়েছে কারণ তারা বিদেশী…

4 months ago

Canada Agricultural Stream 2024 FREE Agriculture Visa | USCanadaVlog

আপনি কি একজন খামার শ্রমিক হিসাবে কানাডায় অভিবাসন করতে চান? আপনি একজন দক্ষ কৃষক, একজন…

4 months ago

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

5 months ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

5 months ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

5 months ago

This website uses cookies.