Canada

Easiest PNP to get Canada PR in 2023 | USCanadaVlog

কানাডার বিভিন্ন প্রদেশ বা রাজ্য বিদেশ থেকে দক্ষ এবং মেধাবী ব্যক্তিদের কানাডিয়ান স্থায়ী বসবাসের জন্য মনোনীত করতে পারে প্রাদেশিক নমিনি প্রোগ্রামের (PNPs) মাধ্যমে যেখানে তারা অংশগ্রহণ করে। বেশিরভাগ প্রদেশ তাদের প্রদেশের একটি প্রাদেশিক মনোনীত প্রোগ্রামের সাথে যুক্ত যার মাধ্যমে তারা আবেদনকারীদের আমন্ত্রণ জানায় এবং পরবর্তীতে তাদের কানাডিয়ান পিআর ভিসার জন্য মনোনীত করে।

যাইহোক, আপনি যদি কানাডা PR-এর একজন উচ্চাকাঙ্ক্ষী হন, তাহলে আপনি অবশ্যই ভাবছেন, PNP-তে আবেদন করার ক্ষেত্রে এত পার্থক্য কী, যখন দ্রুততম এক্সপ্রেস এন্ট্রি অনলাইন ইমিগ্রেশন সিস্টেম ইতিমধ্যেই রয়েছে। আসুন জেনে নিই কেন PNPs কানাডা পিআর পাওয়ার একটি মূল পথ।

PNP এর মাধ্যমে কানাডা PR আবেদন করার সুবিধা কি?

প্রাদেশিক মনোনীত হিসাবে কানাডায় আবেদন করার মূল সুবিধাগুলি এখানে রয়েছে:

  • CRS পয়েন্ট বাড়ান: PNP-এর মাধ্যমে কানাডা PR-এর জন্য প্রাপ্ত নমিনেশন, আপনাকে এক্সপ্রেস এন্ট্রি সিস্টেমে 600 অতিরিক্ত CRS পয়েন্ট পাওয়ার যোগ্য করে তোলে, যা আপনাকে IRCC (ইমিগ্রেশন রিফিউজিস অ্যান্ড সিটিজেনশিপ কানাডা) থেকে কানাডা পিআর-এর জন্য আবেদনের আমন্ত্রণ (ITA) পেতে সাহায্য করে।
  • নিম্ন পয়েন্টের প্রয়োজনীয়তা: কিছু PNP প্রাদেশিক মনোনয়নের জন্য আবেদনকারীদের আমন্ত্রণ জানাতে উচ্চ পয়েন্ট স্কোর বা CRS স্কোর দাবি করে না।
  • সীমিত ইংরেজি দক্ষতা: কিছু মূল PNP-এর জন্য আবেদনকারীদের সীমিত ইংরেজি দক্ষতা প্রয়োজন এবং খুব বেশি ব্যান্ড স্কোর নয়।

2023 সালে কানাডা PR পাওয়ার জন্য সেরা PNP

সর্বোত্তম বা শীর্ষ PNP-এর আবেদন করার জন্য একটি সহজ প্রক্রিয়া থাকা উচিত এবং এটি অবশ্যই আপনার প্রোফাইলের সর্বোত্তম উপায়ের সাথে মানানসই। এই বছরের সাম্প্রতিক PNP খবর এবং আপডেটের উপর ভিত্তি করে, এই বছরের জন্য আবেদন করার জন্য এখানে মূল PNPগুলি রয়েছে৷

Alberta Immigrant Nominee Program (AINP)

Alberta PNP হল কানাডা পিআর এবং পরবর্তীতে পিআর-এর জন্য মনোনয়ন পাওয়ার জন্য কানাডার সবচেয়ে সহজ প্রাদেশিক মনোনীত প্রোগ্রামগুলির মধ্যে একটি। AINP-এর এক্সপ্রেস এন্ট্রি সারিবদ্ধ স্ট্রীম 300 CRS পয়েন্টের মতো কম CRS স্কোর সহ আবেদনকারীদের আমন্ত্রণ জানায়।

আপনি যদি আলবার্টা- এক্সপ্রেস এন্ট্রি স্ট্রীমে আবেদন করেন এবং প্রাদেশিক মনোনয়ন পান, তাহলে আপনি এক্সপ্রেস এন্ট্রিতে অতিরিক্ত 600 CRS পয়েন্ট পাওয়ার যোগ্য হয়ে উঠবেন, যা আপনাকে IRCC থেকে কানাডা PR আমন্ত্রণ পেতে সাহায্য করবে।

তাই, যদি আপনার CRS পয়েন্ট স্কোর কম হয়, আপনি অবশ্যই এই বছর কানাডিয়ান স্থায়ী বসবাসের জন্য আলবার্টা PNP-তে আবেদন করতে পারেন।

Ontario Immigrant Nominee Program (OINP)

OINP মূল কানাডিয়ান প্রদেশ, অন্টারিওর অন্তর্গত। আগে, OINP-এর জন্য CRS স্কোরের প্রয়োজন ছিল 400 পয়েন্ট বা তার বেশি। যাইহোক, 2018 সালে, অন্টারিওর প্রাদেশিক সরকার ন্যূনতম CRS স্কোরের প্রয়োজনীয়তা তুলে ধরে। তাই, OINP-এর জন্য আর ন্যূনতম 400 CRS পয়েন্টের প্রয়োজন নেই; বরং, প্রোগ্রাম ডিরেক্টর প্রতিটি OINP ড্রয়ের আগে কাট অফ মার্কস নির্ধারণ করবেন।

এর পরে, প্রদেশটি কম সিআরএস স্কোরের পাশাপাশি কিছু শর্ত সহ আবেদনকারীকে আমন্ত্রণ জানায়।

যদিও সাম্প্রতিক অতীতে, প্রদেশটি প্রার্থীদের সিআরএস স্কোর 400-এর বেশি আমন্ত্রণ জানিয়েছে। OINP-এর জন্য একটি উল্লেখযোগ্য মনোনয়নের লক্ষ্যমাত্রা ঘোষণা করা হয়েছে, এই বছর কানাডা পিআর-এর আবেদন এবং পাওয়ার জন্য এটি গুরুত্বপূর্ণ পথ।

OINP এর এক্সপ্রেস এন্ট্রি বিভাগ বেশ জনপ্রিয়। এই বিভাগে আবেদন করার জন্য আবেদনকারীর এক্সপ্রেস এন্ট্রিতে একটি অ্যাকাউন্ট থাকতে হবে। EE বিভাগে নিম্নলিখিত গুরুত্বপূর্ণ স্ট্রীম রয়েছে,

  • OINP- এক্সপ্রেস এন্ট্রি- হিউম্যান ক্যাপিটাল প্রায়োরিটিস স্ট্রীম
  • ফরাসি-ভাষী দক্ষ কর্মী স্ট্রীম
  • দক্ষ ট্রেড স্ট্রীম

Saskatchewan Immigrant Nominee Program (SINP)

এই PNP কানাডার সাসকাচোয়ান প্রদেশের অন্তর্গত। SINP এর দুটি প্রধান উপশ্রেণী রয়েছে

  • Occupation in Demand (OID) subcategory &
  • Express Entry Subcategory (need express entry account to apply)

উভয় ধারাই আবেদনকারীদের মধ্যে বেশ জনপ্রিয়। যাইহোক, Saskatchewan অভিবাসী নমিনি প্রোগ্রামের এই স্ট্রিমগুলিতে আবেদন করার জন্য আপনার Saskatchewan-এর ইন-ডিমান্ড অকুপেশন তালিকায় তালিকাভুক্ত যে কোনও পেশায় যথেষ্ট অভিজ্ঞতা থাকতে হবে।

Saskatchewan গত বছর তার এক্সপ্রেস এন্ট্রি এবং OID উপশ্রেণির মাধ্যমে উল্লেখযোগ্য সংখ্যক প্রার্থীকে আমন্ত্রণ জানিয়েছে। তাই, 2023 সালে কানাডা পিআর নমিনেশন পাওয়ার জন্য আবেদন করার জন্য এটি সেরা PNPগুলির মধ্যে একটি।

Labour Market Priorities stream of NSNP

নোভা স্কোটিয়া নমিনি প্রোগ্রাম (NSNP) এর এক্সপ্রেস এন্ট্রি-লেবার মার্কেট প্রায়োরিটিজ স্ট্রীম প্রধানত অল্প সময়ের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে। এই মূল স্ট্রীমটি নোভা স্কোটিয়ার প্রদেশকে প্রার্থীদের এক্সপ্রেস এন্ট্রি পুল অন্বেষণ করতে এবং NS প্রদেশে তার টার্গেটেড ড্রয়ের মাধ্যমে উচ্চ চাহিদা রয়েছে এমন পেশাগুলির জন্য উপযুক্ত প্রার্থীদের নির্বাচন করতে দেয়৷

এই স্ট্রীমে আবেদন করতে চাওয়া আবেদনকারীদের ফেডারেল এক্সপ্রেস এন্ট্রি সিস্টেমে নিবন্ধিত প্রোফাইল থাকতে হবে। তাই, এই বছর কানাডিয়ান PR পাওয়ার জন্য NSNP হল মূল PNP।

Manitoba Provincial Nominee Program (MPNP)

ম্যানিটোবা প্রাদেশিক মনোনীত প্রোগ্রাম (MPNP) এর ম্যানিটোবা স্ট্রীমগুলিতে দক্ষ কর্মী বিদেশে এবং দক্ষ কর্মীরা MPNP-এর সমস্ত ধারার মধ্যে সবচেয়ে জনপ্রিয়। ম্যানিটোবা এই বিভাগের আবেদনকারীদের জন্য তার নিবেদিত প্রবাহের অধীনে দক্ষ কর্মী, আন্তর্জাতিক স্নাতক, উদ্যোক্তা ইত্যাদিকে আমন্ত্রণ জানাতে পর্যায়ক্রমিক ড্র চালু করে। এই বিভাগের প্রার্থীদের আমন্ত্রণ জানানোর জন্য MPNP-এর একটি টেক পাইলট ড্রও রয়েছে।

uscanadavlog

Recent Posts

Canada New Pilot Program for Caregiver | USCanadavlog

কানাডা কানাডার বিদ্যমান হোম চাইল্ড কেয়ার প্রোভাইডার পাইলট এবং হোম সাপোর্ট ওয়ার্কার পাইলটের কাছে আসার…

4 months ago

Apple Picker Jobs in Canada for Foreigners 2024 |USCanadaVlog

অ্যাপল বাছাই বা ফল বাছাইয়ের কাজগুলি কানাডার শীর্ষ কৃষি কাজের মধ্যে রয়েছে কারণ তারা বিদেশী…

4 months ago

Canada Agricultural Stream 2024 FREE Agriculture Visa | USCanadaVlog

আপনি কি একজন খামার শ্রমিক হিসাবে কানাডায় অভিবাসন করতে চান? আপনি একজন দক্ষ কৃষক, একজন…

4 months ago

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

5 months ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

5 months ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

5 months ago

This website uses cookies.