Canada

Canada Issued Half a Million Work Permits in 10 Months | USCANADAVLOG

ইমিগ্রেশন, রিফিউজিস অ্যান্ড সিটিজেনশিপ কানাডা (আইআরসিসি) এর সাম্প্রতিক তথ্য থেকে জানা যায়, এই বছর টেম্পোরারি ফরেন ওয়ার্কার প্রোগ্রাম (TFWP) এবং ইন্টারন্যাশনাল মোবিলিটি প্রোগ্রাম (IMP) এর মাধ্যমে রেকর্ড-ব্রেকিং সংখ্যক বিদেশী নাগরিক কানাডায় কাজ করছে।

শুধুমাত্র এই বছরের (2022) প্রথম 10 মাসে, এই দুটি প্রোগ্রামের ফলে প্রায় অর্ধ মিলিয়ন বিদেশী নাগরিক, ঠিক 498,435 কানাডিয়ান ওয়ার্ক পারমিট পেয়েছে।

যা গত বছরের সমস্ত 414,170 এর চেয়ে এই বছরের প্রথম 10 মাসে এই প্রোগ্রামগুলির অধীনে 20.3 শতাংশ বেশি ওয়ার্ক পারমিট।

বর্তমান প্রবণতার উপর ভিত্তি করে, অটোয়া এই বছরের শেষ নাগাদ বিদেশী নাগরিকদের 598,122 ওয়ার্ক পারমিট প্রদান বন্ধ করতে পারে, বা 2021 সালের তুলনায় 44.4 শতাংশ বেশি।

কানাডিয়ান শ্রমের ঘাটতি মেটানোর জন্য নিয়োগকর্তারা ক্রমবর্ধমানভাবে দেশের বাইরে থেকে কর্মী নিয়োগের দিকে ঝুঁকছেন বলে এই বছর উভয় প্রোগ্রামই ব্যাপক বৃদ্ধি দেখাচ্ছে।

ইস্যুকৃত বেশ কয়েকটি ওয়ার্ক পারমিটের জন্য IMP এর আগের রেকর্ডটি ছিল গত বছর যখন IRCC বিদেশী নাগরিকদের 310,805 ইস্যু করেছিল।

কোন ভিসা শ্রেণীতে কতজন কর্মীকে স্বাগত জানানো হয়েছে?

Ottawa ইতিমধ্যে এই বছরের অক্টোবরের শেষ নাগাদ IMP এর অধীনে 378,365টি ওয়ার্ক পারমিট ইস্যু করেছে এবং বর্তমান প্রবণতার উপর ভিত্তি করে এই বছর IMP এর মাধ্যমে 454,038টি ওয়ার্ক পারমিট ইস্যু করতে পারে৷

সেই পারফরম্যান্স দেখতে পাবে কানাডা এই বছর আইএমপির অধীনে দ্বিগুণেরও বেশি ওয়ার্ক পারমিট ইস্যু করেছে যা 222,720টি একই প্রোগ্রামের অধীনে 2017 সালে জারি করেছিল মাত্র পাঁচ বছর আগে।

TFWP-এর অধীনে, অভিবাসন কর্মকর্তারা ইতিমধ্যে এই বছরের অক্টোবরের শেষ নাগাদ 120,070টি ওয়ার্ক পারমিট ইস্যু করেছে, যা গত বছরের সমস্ত 103,365টির তুলনায় সেই 10 মাসে প্রায় 16.2 শতাংশ বেশি৷

বর্তমান প্রবণতার উপর ভিত্তি করে, অটোয়া এই বছরের শেষ নাগাদ TFWP এর মাধ্যমে 144,084টি ওয়ার্ক পারমিট ইস্যু করতে পারে, বা গত বছরের সমস্ত সময়ের তুলনায় প্রায় 39.4 শতাংশ বেশি৷

এই পারফরম্যান্সের অর্থ হল TFWP এর মাধ্যমে জারি করা ওয়ার্ক পারমিটের সংখ্যা 2015 সালে 72,965 থেকে প্রায় দ্বিগুণ হবে, মাত্র সাত বছর আগে।

নিয়োগকর্তারা 959,600টি শূন্যপদ পূরণের জন্য বিদেশী কর্মীদের দিকে ঝুঁকছেন

নিয়োগকর্তারা ক্রমবর্ধমানভাবে বিদেশী কর্মীদের দিকে ঝুঁকছেন এমন চাকরি পূরণের জন্য যা কানাডিয়ানদের চাহিদা পূরণের জন্য ভিক্ষা করছে।

তৃতীয় ত্রৈমাসিকের চাকরির শূন্যপদের রিপোর্টে, স্ট্যাটিস্টিক্স কানাডা উল্লেখ করেছে যে তখন কানাডায় 959,600টি শূন্য পদ ছিল, যা এই বছরের দ্বিতীয় ত্রৈমাসিকের রেকর্ড সর্বোচ্চ 992,200 শূন্য পদ থেকে সামান্য কম।

“এটি 2021 সালের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় 8.3 শতাংশ বেশি এবং 2020 সালের প্রথম ত্রৈমাসিকের তুলনায় 72.7 শতাংশ বেশি ছিল,” পরিসংখ্যান কানাডা রিপোর্ট করে৷

uscanadavlog

Recent Posts

Canada New Pilot Program for Caregiver | USCanadavlog

কানাডা কানাডার বিদ্যমান হোম চাইল্ড কেয়ার প্রোভাইডার পাইলট এবং হোম সাপোর্ট ওয়ার্কার পাইলটের কাছে আসার…

3 months ago

Apple Picker Jobs in Canada for Foreigners 2024 |USCanadaVlog

অ্যাপল বাছাই বা ফল বাছাইয়ের কাজগুলি কানাডার শীর্ষ কৃষি কাজের মধ্যে রয়েছে কারণ তারা বিদেশী…

4 months ago

Canada Agricultural Stream 2024 FREE Agriculture Visa | USCanadaVlog

আপনি কি একজন খামার শ্রমিক হিসাবে কানাডায় অভিবাসন করতে চান? আপনি একজন দক্ষ কৃষক, একজন…

4 months ago

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

5 months ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

5 months ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

5 months ago

This website uses cookies.