Canada

How To Find Your NOC, Job Title Code & Skill Type FOR CANADA| USCANADAVLOG

ন্যাশনাল অকুপেশনাল ক্লাসিফিকেশন (NOC) কানাডায় একটি প্রমিত সিস্টেম হিসেবে স্বীকৃত যা কানাডার শ্রমবাজারে বিদ্যমান প্রতিটি পেশার জন্য একটি চার-সংখ্যার কোড এবং কাজের বিবরণ বরাদ্দ করে।

অভিবাসন, শরণার্থী এবং নাগরিকত্ব কানাডা (IRCC) একজন অভিবাসন আবেদনকারীর কাজের অভিজ্ঞতা মূল্যায়ন করতে NOC ম্যাট্রিক্স ব্যবহার করে, অন্যথায় NOC কোড হিসাবে নির্দিষ্ট করা হয়। সিস্টেমটি কানাডায় চাকরি পূরণের জন্য যোগ্য এবং দক্ষ কর্মজীবী ​​পেশাদারদের খোঁজার প্রক্রিয়াকে সহজ করার একটি অন্যতম প্রক্রিয়া।

কানাডায় অভিবাসন ও কাজ খুঁজতে, প্রথমে আপনার এনওসি কোডটি খুঁজে বের করতে হবে, যা ওয়ার্ক পারমিটের আবেদনে বা যখন আপনি চাকরির জন্য আবেদন করেন তখন আপনার কাজের অভিজ্ঞতার সাথে অন্তর্ভুক্ত থাকতে হবে। আপনি কানাডায় চাকরির জন্য আবেদন করার আগে এই পদক্ষেপটি অপরিহার্য কারণ সেখানে অর্থনৈতিক অভিবাসন স্ট্রীম রয়েছে যা নির্দিষ্ট এনওসি কোড দ্বারা চিহ্নিত পেশার অভিজ্ঞতা সহ আবেদনকারীদের মধ্যে সীমাবদ্ধ।

একজন আবেদনকারী হিসাবে যে কানাডায় কাজ করতে চায়, আপনাকে অবশ্যই NOC কোডগুলি কীভাবে কাজ করে তার তাৎপর্য বুঝতে হবে।

কিভাবে আপনার NOC কোড নির্বাচন করবেন:

আপনার NOC কোড খুঁজে পেতে, আপনি শিল্প বা কীওয়ার্ড দ্বারা NOC ম্যাট্রিক্স অনুসন্ধান করতে পারেন, যেমন আপনার চাকরির শিরোনাম। আপনার পেশা যদি একটি নির্দিষ্ট এনওসি কোড এবং বর্জন হিসাবে তালিকাভুক্ত একটি এনওসি কোডের সাথে মেলে, আপনি সেই পেশা দাবি করতে পারবেন না। আপনি যে কোডটি দাবি করেন তার প্রমাণ জমা দিতে হবে যে এটি সঠিক। এটি আপনার অতীত নিয়োগকর্তাদের থেকে রেফারেন্স চিঠি প্রদান করে করা যেতে পারে। আদর্শভাবে, বিশ্বাসযোগ্যতার উদ্দেশ্যে, আপনার পূর্ববর্তী নিয়োগকর্তাদের প্রত্যেকের কাছ থেকে একটি রেফারেন্স লেটার প্রদান করার পরামর্শ দেওয়া হয়।

আপনার NOC কোড খোঁজার সময়, আপনার বেছে নেওয়া কোডের লিড স্টেটমেন্ট আপনার কাজের বিবরণের সাথে মেলে কিনা তা পরীক্ষা করা প্রয়োজন। এটির সাহায্যে, আপনাকে অবশ্যই নির্দিষ্ট কোডের অধীনে তালিকাভুক্ত সমস্ত দায়িত্ব পালন বা সম্পাদন করতে সক্ষম হতে হবে। তথ্যের উপর ভিত্তি করে, আপনি আপনার অভিজ্ঞতার সাথে সবচেয়ে উপযুক্ত একটি নির্ধারণ করতে পারেন। প্রদত্ত যে ভিসা অফিসার আপনার আবেদন পর্যালোচনা করেন তিনি এনওসি ম্যাট্রিক্সে প্রশিক্ষিত, আপনার পেশাগুলি আপনার চয়ন করা এনওসি কোডের সাথে সারিবদ্ধ কিনা বা এটি অন্য একটির মানদণ্ডের সাথে খাপ খায় কিনা তা সিদ্ধান্ত নিতে তারা উপযুক্ত।

আপনার কানাডিয়ান ইমিগ্রেশন আবেদনের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হিসাবে, আপনি যে ভিসা প্রোগ্রামের জন্য আবেদন করেন না কেন, মনে রাখবেন যে সঠিক NOC কোড বেছে নেওয়ার ফলে আপনার আবেদন অনুমোদিত বা প্রত্যাখ্যান হতে পারে। যেহেতু ভিসা অফিসার আপনার আবেদন পর্যালোচনা করছেন তিনি আপনাকে আপনার কোডের বিষয়ে স্পষ্টীকরণের জন্য জিজ্ঞাসা করবেন না, তাই আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে এটি আপনার কাজের অভিজ্ঞতার সাথে মেলে এবং সঠিক ডকুমেন্টেশন জমা দিয়ে প্রমাণ করা যেতে পারে।

অনুগ্রহ করে মনে রাখবেন: আপনি যখন আপনার NOC কোড চয়ন করেন, তখন আপনার চাকরির শিরোনাম এবং শিক্ষা অপ্রাসঙ্গিক হয়। আপনার কাজের অভিজ্ঞতা অবশ্যই লিড স্টেটমেন্টের সাথে মেলে এবং আপনাকে অবশ্যই তালিকাভুক্ত বেশিরভাগ দায়িত্ব ও দায়িত্ব পালন করতে হবে। ফলস্বরূপ, আপনার কাজের অভিজ্ঞতা কয়েকটি ভিন্ন NOC কোডের অধীনে আসতে পারে। আপনার চাকরির শিরোনামও মনে হতে পারে এটি এমন একটি কোডের সাথে যুক্ত যা আপনার অভিজ্ঞতার সাথে মেলে না।

এনওসি (NOC) দক্ষতার ধরন এবং স্তর

ন্যাশনাল অকুপেশনাল ক্লাসিফিকেশন (এনওসি) সিস্টেমের জন্য, একজন ব্যক্তি যে ধরনের কাজের দায়িত্ব এবং কাজের উপর ভিত্তি করে চাকরিগুলিকে শ্রেণীবদ্ধ এবং গোষ্ঠীবদ্ধ করা হয়।

To immigrate, the main job groups include:

আপনার এনওসি স্কিল টাইপ/ লেভেল খুঁজুন

  • ধাপ 1: ‘চাকরির শিরোনাম’ ট্যাবে NOC ওয়েবসাইটে আপনার কাজের শিরোনাম লিখুন। এখানে ক্লিক করুন
  • ধাপ 2: সাংখ্যিক কোডটি লিখুন (ইউনিট গ্রুপ কলামে 4-সংখ্যার কোড)
  • ধাপ 3: NOC শিরোনাম লিখুন (বিস্তৃত পেশাগত কলাম)
  • ধাপ 4: NOC দক্ষতা স্তর বা টাইপ লিখুন (দক্ষতা স্তরের কলাম)
  • ধাপ 5: NOC ওয়েবসাইটে, ‘NOC কোড দ্বারা অনুসন্ধান করুন’ ট্যাবে ক্লিক করুন এবং আপনার NOC শিরোনাম বা সংখ্যাসূচক কোড অনুসন্ধান করুন
uscanadavlog

Recent Posts

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

2 weeks ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

2 weeks ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

3 weeks ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

4 weeks ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

4 weeks ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

2 months ago

This website uses cookies.