Canada

5 OF THE BEST WAYS TO IMMIGRATE TO ONTARIO | US CANADA VLOG

5 টি সেরা উপায় অন্টারিওতে যেভাবে অভিবাসী হতে পারবেন

জানতে আরও ক্লিক করুন: কানাডায় 228 টি  চাকরি তে লোক নিচ্ছে কিভাবে আবেদন করবেন?

অন্টারিও কানাডায় নতুনদের জন্য সবচেয়ে জনপ্রিয় গন্তব্য। প্রদেশটি কানাডার ব্যবসায়িক কার্যকলাপের কেন্দ্র টরন্টো শহরের পাশাপাশি কানাডার রাজধানী শহর অটোয়াকে হোস্ট করে। এর প্রধান অর্থনৈতিক কেন্দ্রগুলির বাইরে, অন্টারিওতে অনেক ছোট শহর এবং ছোট শহর রয়েছে। প্রদেশটি পাঁচটি জাতীয় উদ্যান এবং 300 টিরও বেশি প্রাদেশিক উদ্যান নিয়ে গর্ব করে, এটি প্রকৃতি প্রেমীদের জন্য একটি চমৎকার পছন্দ করে তোলে।

তাহলে, আপনি কিভাবে অন্টারিওতে অভিবাসন করতে পারেন? এই জন্য আমরা অন্টারিওতে অভিবাসনের জন্য সবচেয়ে জনপ্রিয় পাঁচটি উপায় আজকে আলোচনা করব।

জানতে ক্লিক করুন: কানাডায় IELTS এবং LMIA ছাড়া কাজের ভিসা

এক্সপ্রেস এন্ট্রি EXPRESS ENTRY

অন্টারিওতে অভিবাসন করার প্রথম উপায় হল দক্ষ কর্মীদের জন্য সবচেয়ে জনপ্রিয় অভিবাসন বিকল্প যা কানাডায় অভিবাসন করতে চায়: এক্সপ্রেস এন্ট্রি। যারা এক্সপ্রেস এন্ট্রি সিস্টেমের মাধ্যমে নির্বাচিত হয়েছেন তারা কানাডায় কোথায় থাকতে চান তা বেছে নিতে পারেন, কুইবেক প্রদেশ ব্যতীত (যার একটি পৃথক অভিবাসন ব্যবস্থা রয়েছে)। এর মানে হল যে আবেদনকারীরা ফেডারেল স্কিলড ওয়ার্কার (FSW) প্রোগ্রাম, কানাডিয়ান এক্সপেরিয়েন্স ক্লাস (CEC), বা ফেডারেল স্কিলড ট্রেডস (FST) প্রোগ্রামের মাধ্যমে সফল হয়েছেন তারা অন্টারিওতে অভিবাসন বেছে নিতে পারেন।

2020 সালের মার্চ মাসে COVID-19 মহামারী শুরু হওয়ার পর থেকে, যারা কানাডায় অভিবাসন করতে চান তাদের জন্য এক্সপ্রেস এন্ট্রি আরও কঠিন বিকল্প হয়ে উঠেছে। মহামারীর প্রথম দিনগুলিতে, কানাডার সীমানা শক্তভাবে বন্ধ ছিল, যার ফলে কানাডা দেশের বাইরের প্রার্থীদের কম আমন্ত্রণ জানিয়েছিল। আসলে, 2020 সালের ডিসেম্বর থেকে FSW প্রার্থীদের ড্রয়ের জন্য বিবেচনা করা হয়নি।

মহামারীটি অগ্রসর হওয়ার সাথে সাথে অভিবাসন আবেদনের ব্যাকলগ জমা হয়েছে। কম ড্র এবং অ্যাপ্লিকেশনের ক্রমবর্ধমান ব্যাকলগ সহ, এক্সপ্রেস এন্ট্রি পুল রেকর্ডে তার সর্বোচ্চ সংখ্যক প্রার্থীতে পরিণত হয়েছে। 1 এপ্রিল, 2022 পর্যন্ত, এক্সপ্রেস এন্ট্রি পুলে 197,000-এর বেশি প্রার্থী এবং 450 বা তার বেশি স্কোর সহ 55,000-এর বেশি প্রার্থী ছিলেন।

আরেকটি জটিলতা হয়ে উঠেছে নির্দিষ্ট প্রোগ্রামের জন্য এক্সপ্রেস এন্ট্রি ড্র না হওয়া। FSW ড্রতে বিরতি ছাড়াও, CEC ড্রও 2021 সালের সেপ্টেম্বর থেকে বিরতি দেওয়া হয়েছে। বর্তমানে শুধুমাত্র প্রাদেশিক মনোনয়নপ্রাপ্ত প্রার্থীদের জন্য ড্র করা হচ্ছে। ইমিগ্রেশন, রিফিউজিস অ্যান্ড সিটিজেনশিপ কানাডা (আইআরসিসি) এর বিশ্লেষকরা ভবিষ্যদ্বাণী করেছেন যে যখন FSW এবং CEC ড্র আবার শুরু হবে, ব্যাপক র‌্যাঙ্কিং সিস্টেম (CRS) স্কোর কাট-অফ সম্ভবত 500 পয়েন্টের উপরে হবে।

যা বলা হয়েছে, এক্সপ্রেস এন্ট্রি কানাডায় নতুনদের স্বাগত জানানোর অন্যতম প্রধান পথ। মহামারী চলাকালীন ধীরগতি সত্ত্বেও, এক্সপ্রেস এন্ট্রি আগামী দুই বছরে বাড়বে বলে আশা করা হচ্ছে, 2024 সাল নাগাদ বার্ষিক 110,000 টিরও বেশি নতুন স্থায়ী বাসিন্দাকে স্বীকার করা হবে।

জানতে ক্লিক করুন: যেই দশটি চাকরিতে এই মুহূর্তে ক্যানাডায় সবচেয়ে বেশি লোক নিয়োগ চলছে!

প্রাদেশিক মনোনয়ন প্রবাহ (Provincial Nomination streams):

প্রাদেশিক মনোনীত প্রোগ্রাম (PNPs) হল কানাডার পৃথক প্রদেশ এবং অঞ্চল দ্বারা পরিচালিত প্রোগ্রাম। অন্টারিওতে নয়টি ভিন্ন PNP স্ট্রীম রয়েছে যা আবেদনকারীরা প্রাদেশিক মনোনয়নের জন্য আবেদন করতে ব্যবহার করতে পারেন।

ফেডারেল স্কিলড ওয়ার্কার এবং কানাডিয়ান এক্সপেরিয়েন্স ক্লাস ড্র না থাকার কারণে আরও বেশি লোক প্রাদেশিক মনোনয়ন পাওয়ার চেষ্টা করে। 2022 সালে, কানাডা PNP-এর মাধ্যমে 80,000 এরও বেশি নতুনদের ভর্তি করার পরিকল্পনা করেছে, যা তাদের কানাডায় অভিবাসন করতে চাওয়া কর্মীদের জন্য সেরা বিকল্পগুলির মধ্যে একটি করে তুলেছে।

অন্টারিওতে নয়টি পিএনপি স্ট্রীম রয়েছে যা লোকেরা প্রাদেশিক মনোনয়ন পেতে ব্যবহার করতে পারে। এই PNP স্ট্রীমগুলি অন্টারিও ইমিগ্র্যান্ট নমিনি প্রোগ্রামের (OINP) অংশ। এই স্ট্রিমগুলির মধ্যে তিনটি এক্সপ্রেস এন্ট্রির সাথে যুক্ত এবং বাকি ছয়টি এক্সপ্রেস এন্ট্রির সাথে যুক্ত নয়৷

নিম্নলিখিত প্রোগ্রামগুলি এক্সপ্রেস এন্ট্রির সাথে সংযুক্ত। এর মানে হল যে যোগ্যতা অর্জনের জন্য আবেদনকারীদের একটি বৈধ এক্সপ্রেস এন্ট্রি প্রোফাইল থাকতে হবে। এর মানে হল যে যদি একজন আবেদনকারী এই প্রোগ্রামগুলির মধ্যে একটির মাধ্যমে একটি প্রাদেশিক মনোনয়ন পান, তবে স্থায়ী বসবাসের জন্য তাদের আবেদন এক্সপ্রেস এন্ট্রির মাধ্যমে প্রক্রিয়া করা হবে।

যোগ্য এবং নির্বাচিত হওয়ার জন্য এই প্রতিটি প্রোগ্রামের নিজস্ব আলাদা প্রয়োজনীয়তা রয়েছে। প্রোগ্রামের প্রয়োজনীয়তার মধ্যে একজন আবেদনকারীর প্রধান জাতীয় পেশাগত শ্রেণিবিন্যাস (NOC) কোড, তাদের ব্যাপক র‌্যাঙ্কিং সিস্টেম (CRS) স্কোর এবং ফরাসি এবং/অথবা ইংরেজিতে তাদের ভাষার দক্ষতার মতো বিষয়গুলি অন্তর্ভুক্ত থাকতে পারে।

জানতে ক্লিক করুন: কানাডা আসতে কত টাকা লাগে?

  1. মানব পুঁজি অগ্রাধিকার স্ট্রীম
  2. দক্ষ ট্রেড স্ট্রীম
  3. ফরাসি-ভাষী দক্ষ কর্মী স্ট্রীম

নিম্নলিখিত প্রোগ্রামগুলি এক্সপ্রেস এন্ট্রির সাথে সংযুক্ত নয়। এর মানে হল যে আবেদনকারীদের আবেদন করার জন্য একটি এক্সপ্রেস এন্ট্রি প্রোফাইলের প্রয়োজন নেই।

  1. নিয়োগকর্তার চাকরির অফার: বিদেশী কর্মী স্ট্রীম
  2. নিয়োগকর্তা কাজের অফার: আন্তর্জাতিক ছাত্র স্ট্রীম
  3. নিয়োগকর্তার চাকরির অফার: ইন-ডিমান্ড স্কিল স্ট্রীম
  4. স্নাতকোত্তর স্ট্রীম
  5. পিএইচডি স্নাতক স্ট্রীম

এই নন-এক্সপ্রেস এন্ট্রি স্ট্রিমগুলিতে আগ্রহী আবেদনকারীদের অন্টারিও অভিবাসী নমিনি প্রোগ্রামের মাধ্যমে আগ্রহের একটি প্রকাশ সম্পূর্ণ করতে হবে এবং প্রাদেশিক মনোনয়নের জন্য আবেদন করার জন্য আমন্ত্রণ জানানোর জন্য অপেক্ষা করতে হবে। যদি একজন আবেদনকারীকে আবেদন করার জন্য আমন্ত্রণ জানানো হয়, তাহলে তাদের আগ্রহের প্রকাশে অন্তর্ভুক্ত বিশদ বিবরণ নিশ্চিত করতে তাদের অবশ্যই OINP-এ আরও নথি জমা দিতে হবে।

OINP একটি আবেদন অনুমোদন করলে, আবেদনকারীকে একটি প্রাদেশিক মনোনয়ন শংসাপত্র জারি করা হবে। আবেদনকারী তারপর স্থায়ী বসবাসের জন্য আবেদন করতে এই শংসাপত্র ব্যবহার করতে পারেন। যেহেতু এই প্রোগ্রামগুলি এক্সপ্রেস এন্ট্রির সাথে সারিবদ্ধ নয়, তাই আবেদনকারীরা কানাডার নতুন স্থায়ী বাসস্থান পোর্টালের মাধ্যমে বা একটি কাগজ-ভিত্তিক আবেদন হিসাবে স্থায়ী বসবাসের জন্য তাদের আবেদন জমা দেয়। এর অর্থ সাধারণত স্থায়ী বসবাসের প্রক্রিয়াকরণের সময় এক্সপ্রেস এন্ট্রির চেয়ে বেশি সময় নেয়।

নোট নিন: যদি আপনার OINP স্ট্রীমে যোগ্যতা অর্জনের জন্য চাকরির প্রস্তাবের প্রয়োজন হয় এবং আবেদন প্রক্রিয়াকরণের সময় আপনি চাকরি হারান, তাহলে স্থায়ী বসবাসের জন্য আপনার আবেদন বাতিল করা হতে পারে।

স্টেমের মাধ্যমে যায় না, যার অর্থ হল আবেদনকারীরা কানাডার নতুন স্থায়ী বাসস্থান পোর্টালের মাধ্যমে বা একটি কাগজ-ভিত্তিক আবেদন হিসাবে স্থায়ী বসবাসের জন্য তাদের আবেদন জমা দেয়।

জানতে ক্লিক করুন: 2022-2024 সালে কানাডা আসার সবচেয়ে সহজ তিনটি উপায়!

অন্টারিওতে একটি ব্যবসা খুলুন (OPEN A BUSINESS)

যারা অন্টারিওতে একটি বিদ্যমান ব্যবসা কিনতে বা অন্টারিওতে তাদের নিজস্ব ব্যবসা শুরু করতে আগ্রহী তাদের জন্য OINP উদ্যোক্তা স্ট্রীমের মাধ্যমে অভিবাসনের জন্য আবেদন করা সম্ভব হতে পারে। টেকনিক্যালি, এটি অন্টারিও ইমিগ্র্যান্ট নমিনি প্রোগ্রাম (OINP) এর আরেকটি PNP স্ট্রীম, কিন্তু এর নিজস্ব কঠোর মানদণ্ডের সাথে।

এই প্রোগ্রামে আবেদনকারী আবেদনকারীদের অবশ্যই ব্যবসায়িক অভিজ্ঞতা থাকতে হবে, পাশাপাশি তাদের নিজস্ব ব্যবসায় বিনিয়োগ করার আর্থিক ক্ষমতা থাকতে হবে।

এই PNP স্ট্রীমে আবেদন করার জন্য, আবেদনকারীদের অবশ্যই অন্টারিওতে একটি ব্যবসার জন্য তাদের ধারণা তৈরি করে শুরু করতে হবে। একবার একজন আবেদনকারীর ধারণা প্রকাশ হয়ে গেলে, তারা অন্টারিওতে আগ্রহ প্রকাশ করতে পারে।

উদ্যোক্তা স্ট্রীম আগ্রহের এক্সপ্রেশন র‌্যাঙ্ক করার জন্য একটি পয়েন্ট-ভিত্তিক সিস্টেম ব্যবহার করে যার অর্থ হল আবেদনকারীদের বিভিন্ন কারণের ভিত্তিতে স্কোর করা হয়। যাদের সর্বোচ্চ স্কোর রয়েছে তাদের নির্বাচন করা হবে এবং আবেদনের জন্য আমন্ত্রণ জানানো হবে। এই প্রোগ্রামের জন্য যোগ্য হতে, আবেদনকারীদের এখানে বর্ণিত ন্যূনতম মানদণ্ড পূরণ করতে হবে:

  1. অন্টারিওতে বসবাস করার এবং ব্যবসার দৈনন্দিন কার্যক্রমে সক্রিয়ভাবে জড়িত থাকার অভিপ্রায়
  2. বৃহত্তর টরন্টো এলাকায় ব্যবসা পরিচালনা করলে ন্যূনতম $600,000 কানাডিয়ান ডলার বা $200,000 কানাডিয়ান ডলার যদি গ্রেটার টরন্টো এরিয়ার বাইরে বা অন্টারিওর যেকোনো অংশে ব্যবসা পরিচালনা করেন তবে ব্যবসাটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি/ডিজিটাল যোগাযোগ খাতে।
  3. বৃহত্তর টরন্টো এলাকায় (টরন্টো এবং ডারহাম শহর, হাল্টন, ইয়র্ক এবং পিল অঞ্চলে) ব্যবসা পরিচালনা করলে ন্যূনতম $800,000 কানাডিয়ান ডলার বা বৃহত্তর টরন্টো এলাকার বাইরে ব্যবসা পরিচালনা করলে $400,000 কানাডিয়ান ডলার
  4. ব্যবসার অন্তত 1/3 ইক্যুইটি নিয়ন্ত্রণ করতে হবে
  5. বৃহত্তর টরন্টো এলাকায় ব্যবসা পরিচালনা করলে কানাডিয়ান নাগরিক বা স্থায়ী বাসিন্দাদের জন্য কমপক্ষে দুটি পূর্ণ-সময়ের স্থায়ী চাকরি তৈরি করুন বা গ্রেটার টরন্টো অঞ্চলের বাইরে ব্যবসা পরিচালনা করলে একজন কানাডিয়ান নাগরিক বা স্থায়ী বাসিন্দার জন্য একটি পূর্ণ-সময়ের স্থায়ী চাকরি তৈরি করুন বা অন্টারিওর যেকোনো অংশে কিন্তু ব্যবসাটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি/ডিজিটাল যোগাযোগ সেক্টরে
  6. একজন ব্যবসার মালিক বা সিনিয়র ম্যানেজার হিসাবে বিগত 60 মাসে কমপক্ষে 24 মাসের মূল্যের ফুল-টাইম ব্যবসায়িক অভিজ্ঞতা থাকতে হবে
  7. লেভেল 4 (CLB 4) এর কানাডিয়ান ল্যাঙ্গুয়েজ বেঞ্চমার্কে বা তার উপরে ফলাফল সহ একটি অনুমোদিত ইংরেজি বা ফরাসি পরীক্ষা পাস করার ক্ষমতা

আগ্রহের অভিব্যক্তি জমা দেওয়ার পরে, যদি একজন আবেদনকারীকে নির্বাচিত করা হয়, তাহলে তাদেরকে অন্টারিও অভিবাসী নমিনি প্রোগ্রামে একটি সম্পূর্ণ আবেদন জমা দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হবে। এর মধ্যে অন্টারিও অভিবাসী নমিনি প্রোগ্রামের সাথে একটি বাধ্যতামূলক সাক্ষাত্কারে যোগদান এবং একটি ব্যবসায়িক কর্মক্ষমতা চুক্তি স্বাক্ষর অন্তর্ভুক্ত রয়েছে।

ব্যবসায়িক কর্মক্ষমতা চুক্তিতে আবেদনকারীকে তাদের আগ্রহের প্রকাশ এবং ব্যবসায়িক পরিকল্পনার উপর ভিত্তি করে যে প্রতিশ্রুতিগুলো মেনে চলতে হবে তার রূপরেখা দেয়। ব্যবসায়িক কর্মক্ষমতা চুক্তি অনুমোদিত হলে, আবেদনকারীরা কানাডায় ভ্রমণ এবং ব্যবসা চালু করার (বা হাতে নেওয়ার) জন্য কানাডিয়ান ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করার যোগ্য।

আবেদনকারীদের তাদের ব্যবসায়িক পরিকল্পনা বাস্তবায়নের জন্য এবং অন্টারিও অভিবাসী নমিনি প্রোগ্রামে একটি চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য কানাডায় আসার সময় থেকে 20 মাস সময় আছে। যদি অন্টারিও অভিবাসী নমিনি প্রোগ্রাম সম্মত হয় যে আবেদনকারী তার সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করেছে, আবেদনকারীকে একটি প্রাদেশিক মনোনয়ন শংসাপত্র জারি করা হবে যা স্থায়ীভাবে বসবাসের জন্য আবেদন করতে ব্যবহার করা যেতে পারে।

উদ্যোক্তা স্ট্রীমের মাধ্যমে জমা দেওয়া স্থায়ী বসবাসের আবেদনগুলি এক্সপ্রেস এন্ট্রি সিস্টেমের মাধ্যমে যায় না, যার অর্থ হল আবেদনকারীরা কানাডার নতুন স্থায়ী বাসস্থান পোর্টালের মাধ্যমে বা একটি কাগজ-ভিত্তিক আবেদন হিসাবে স্থায়ী বসবাসের জন্য তাদের আবেদন জমা দেয়।

জানতে ক্লিক করুন: কানাডা টুরিস্ট ভিসা নিজে নিজে ঘরে বসে আবেদন প্রক্রিয়া!

অন্টারিওতে কাজ করুন (WORK IN ONTARIO)

যে সমস্ত আবেদনকারীরা অবিলম্বে স্থায়ী বসবাসের প্রোগ্রামের জন্য যোগ্যতা অর্জন করেন না, তাদের জন্য আরেকটি বিকল্প হল অন্টারিওতে কাজ শুরু করা। কানাডিয়ান কাজের অভিজ্ঞতা অর্জন করা PNP-এর জন্য যোগ্যতা বাড়ানোর এবং এক্সপ্রেস এন্ট্রির জন্য প্রতিযোগিতার একটি চমৎকার উপায় হতে পারে।

ওয়ার্ক পারমিটের জন্য একটি জনপ্রিয় বিকল্প হল লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট (LMIA) সহ অন্টারিও নিয়োগকর্তার কাছ থেকে চাকরির অফার পাওয়া। LMIA হল একটি নথি যা প্রমাণ করে যে নিয়োগকর্তা পদটি পূরণ করার জন্য একজন কানাডিয়ান নাগরিক বা স্থায়ী বাসিন্দা খুঁজে পাননি এবং তাই তাকে একজন বিদেশী নাগরিকের সন্ধান করতে হয়েছিল। নির্দিষ্ট পরিস্থিতিতে, একজন ব্যক্তিকে LMIA এর প্রয়োজন থেকে অব্যাহতি দেওয়া হতে পারে।

একটি LMIA-সমর্থিত কাজের অফার সহ, আবেদনকারীরা কাজ শুরু করার জন্য অন্টারিওতে প্রবেশের জন্য ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে পারেন। কাজের দক্ষতার স্তরের উপর নির্ভর করে, আবেদনকারীর পত্নী ওপেন ওয়ার্ক পারমিট পাওয়ার জন্য যোগ্য হতে পারে এবং যে কোন নির্ভরশীল সন্তান অধ্যয়নের অনুমতি পেতে পারে।

আরেকটি জনপ্রিয় ওয়ার্ক পারমিট প্রোগ্রাম হল ইন্টারন্যাশনাল এক্সপেরিয়েন্স কানাডা (আইইসি)। এই ওয়ার্ক পারমিট প্রোগ্রামটি অংশগ্রহণকারী দেশগুলির যুবকদের জন্য, তাই এটি সবার জন্য নয়, তবে এই দেশের নাগরিকদের জন্য, আগে থেকে চাকরির লাইন না রেখে ওয়ার্ক পারমিট পাওয়ার একটি দুর্দান্ত সুযোগ হতে পারে।

একবার একজন ব্যক্তি অন্টারিওতে কাজ শুরু করলে, তারা উপরে তালিকাভুক্ত অন্টারিওর প্রাদেশিক মনোনীত প্রোগ্রামগুলির একটির জন্য যোগ্য কিনা তা দেখতে হবে। পাশাপাশি, কানাডায় পূর্ণকালীন, দক্ষ পেশায় এক বছর কাজ করার পর, আবেদনকারীরা কানাডিয়ান এক্সপেরিয়েন্স ক্লাসের অধীনে এক্সপ্রেস এন্ট্রি সিস্টেমে প্রবেশের যোগ্য হতে পারে।

জানতে ক্লিক করুন: কানাডা ডি ক্যাটাগরির জব কিভাবে পাবেন?

অন্টারিওতে পড়াশোনা (STUDY IN ONTARIO)

যে সমস্ত আবেদনকারীরা অবিলম্বে স্থায়ী বসবাসের প্রোগ্রামের জন্য যোগ্যতা অর্জন করেন না তাদের জন্য আরেকটি বিকল্প হল আন্তর্জাতিক ছাত্র হিসেবে প্রথমে কানাডায় আসা। অন্টারিওতে আন্তর্জাতিক অধ্যয়ন সম্পন্ন করা একজন ব্যক্তিকে নির্দিষ্ট PNP স্ট্রীমের পাশাপাশি ওয়ার্ক পারমিটের জন্য যোগ্য করে তুলতে পারে।

অন্টারিও পোস্ট-সেকেন্ডারি প্রতিষ্ঠানের একটি পরিসরের আয়োজন করে। যারা বিশ্বমানের শিক্ষা খুঁজছেন তারা কুইন্স ইউনিভার্সিটি, ম্যাকমাস্টার ইউনিভার্সিটি এবং টরন্টোর শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়ের মতো স্কুলগুলি পরীক্ষা করতে পারেন। যাইহোক, এমন ছোট বিশ্ববিদ্যালয় এবং কলেজ রয়েছে যেগুলি কম দামে মানসম্পন্ন শিক্ষা প্রদান করে।

অন্টারিওতে অধ্যয়ন শেষ করার পর, একজন স্নাতক অন্টারিওর PNP স্ট্রিমগুলির একটির জন্য যোগ্য হতে পারেন। প্রাপ্ত ডিগ্রীর উপর নির্ভর করে, কিছু আবেদনকারী মাস্টার্স গ্র্যাজুয়েট স্ট্রীম বা পিএইচডি করার যোগ্যতা অর্জন করতে পারে। স্নাতকের পর স্নাতক স্ট্রিম।

যাইহোক, যদি একজন আবেদনকারী স্নাতক হওয়ার পর অবিলম্বে স্থায়ী বসবাসের প্রোগ্রামের জন্য যোগ্য না হন, তাহলে তারা সম্ভবত পোস্ট-গ্রাজুয়েশন ওয়ার্ক পারমিটের (PGWP) জন্য আবেদন করতে পারেন। একটি PGWP আন্তর্জাতিক স্নাতকদের কানাডায় থাকতে এবং পেশাদার কাজের অভিজ্ঞতা অর্জনের অনুমতি দেয়। এই ওয়ার্ক পারমিটের সময়কাল আপনার পড়াশোনার সময়কালের উপর ভিত্তি করে এবং 8 মাস থেকে 3 বছর পর্যন্ত হতে পারে।

চাকরির বিশদ বিবরণের উপর নির্ভর করে, স্নাতকরা অন্টারিওর নিয়োগকর্তা চাকরির অফার প্রাদেশিক মনোনয়ন স্ট্রীমের মাধ্যমে আবেদন করার যোগ্য হতে পারে। যদি কর্মচারী প্রাদেশিক মনোনয়নের প্রয়োজনীয়তা পূরণ না করেন, তাহলে কানাডায় পুরো এক বছর পূর্ণকালীন, অর্থপ্রদান, NOC দক্ষতা স্তর 0, A, বা B অবস্থানে কাজ করার পরে, আবেদনকারী এক্সপ্রেস এন্ট্রি সিস্টেমে প্রবেশের যোগ্য হতে পারেন কানাডিয়ান এক্সপেরিয়েন্স ক্লাসের অধীনে।

তাদের অধ্যয়নের সময়, আন্তর্জাতিক ছাত্রদের যাদের পরিবার আছে তাদের সাথে তাদের পত্নী বা কমন-ল পার্টনার এবং নির্ভরশীল সন্তান থাকতে পারে। যদি স্টুডেন্টের প্রোগ্রামটি স্বামী / স্ত্রীদের জন্য নিম্নলিখিত প্রয়োজনীয়তাগুলি পূরণ করে, তবে তাদের পত্নীকে একটি খোলা ওয়ার্ক পারমিট জারি করা যেতে পারে যা ছাত্রের অধ্যয়নের অনুমতির মতো একই সময়ের জন্য বৈধ হবে। ছাত্র হতে হবে:

  • স্নাতকোত্তর ওয়ার্ক পারমিটের জন্য যোগ্য এবং
  • নিম্নলিখিতগুলির মধ্যে একটিতে পূর্ণ-সময়ের ছাত্র হিসাবে নিবন্ধিত:
  • – একটি পাবলিক পোস্ট-সেকেন্ডারি স্কুল, যেমন একটি কলেজ বা বিশ্ববিদ্যালয়, বা কুইবেকের CEGEP
  • – কুইবেকের একটি বেসরকারি কলেজ-স্তরের স্কুল
  • – একটি কানাডিয়ান প্রাইভেট স্কুল যা প্রাদেশিক আইনের অধীনে আইনত ডিগ্রী প্রদান করতে পারে (উদাহরণস্বরূপ, স্নাতক, মাস্টার্স বা ডক্টরেট ডিগ্রি)

এটি তখন স্বামী/স্ত্রীর কানাডিয়ান কাজের অভিজ্ঞতার মাধ্যমে কানাডিয়ান এক্সপেরিয়েন্স ক্লাস বা অন্টারিও অভিবাসী নমিনি প্রোগ্রামের মাধ্যমে স্থায়ীভাবে বসবাসের বিকল্পের দিকে নিয়ে যেতে পারে।

uscanadavlog

Recent Posts

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

2 weeks ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

2 weeks ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

2 weeks ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

3 weeks ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

4 weeks ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

1 month ago

This website uses cookies.