Canada

Who can get an Open Work Permit for Canada? USCANADAVLOG

OPEN WORK PERMIT যোগ্য বিদেশী নাগরিকদের কানাডায় যেকোনো নিয়োগকর্তার জন্য কাজ করার অনুমতি দেয়। একটি ওপেন ওয়ার্ক পারমিট রাখার সবচেয়ে বড় সুবিধা হল আপনার পছন্দের পেশায় বা নিয়োগকর্তার জন্য কাজ করার স্বাধীনতা। এই বিস্তৃত কানাডাভিসা পৃষ্ঠাটি আপনাকে কানাডায় খোলা ওয়ার্ক পারমিটের বিষয়ে যা জানতে হবে তার সব কিছু প্রদান করে।

বিস্তারিতভাবে একটি ওপেন ওয়ার্ক পারমিট কি?

বেশিরভাগ বিদেশী নাগরিক যারা কানাডায় কাজ করতে আসতে চান তাদের অবশ্যই ওয়ার্ক পারমিটের মাধ্যমে আইনি অনুমোদন থাকতে হবে। ওপেন ওয়ার্ক পারমিট হল অনেক ধরনের ওয়ার্ক পারমিটের মধ্যে একটি যা বিদেশী কর্মীদের কানাডায় বৈধভাবে কাজ করতে দেয়

কানাডায় দুই ধরনের ওয়ার্ক পারমিট রয়েছে: ক্লোজড ওয়ার্ক পারমিট যা একক নিয়োগকর্তার সাথে যুক্ত এবং খোলা ওয়ার্ক পারমিট যা বিদেশী নাগরিকদের কানাডায় যে কোনো সংখ্যক নিয়োগকর্তার জন্য এবং বিভিন্ন স্থানে কাজ করার অনুমতি দেয়।

ওপেন ওয়ার্ক পারমিটের সবচেয়ে বড় সুবিধা হল তারা চলাফেরার স্বাধীনতা দেয়, তা কানাডায় কর্মক্ষেত্র, নিয়োগকর্তা, পেশা বা অবস্থানের মধ্যেই হোক না কেন। ওপেন ওয়ার্ক পারমিট কানাডায় কাজ করার পারমিট পাওয়ার সাথে সম্পর্কিত কিছু প্রয়োজনীয়তা থেকে মুক্ত। ওপেন ওয়ার্ক পারমিটের জন্য যোগ্য হওয়ার জন্য আপনার চাকরির অফার বা ইতিবাচক লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্টের প্রয়োজন নেই।

কিছু উন্মুক্ত ওয়ার্ক পারমিটের অতিরিক্ত প্রয়োজনীয়তা থাকতে পারে যা বিদেশী নাগরিকদের অবশ্যই পূরণ করতে হবে। প্রযোজ্য হলে, এই প্রয়োজনীয়তাগুলি সরাসরি আপনার খোলা ওয়ার্ক পারমিটে নির্দেশিত হবে।

কে একটি ওপেন ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করতে পারে?

  • আপনি একজন আন্তর্জাতিক ছাত্র যিনি একটি মনোনীত শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্নাতক হয়েছেন এবং পোস্ট-গ্রাজুয়েশন ওয়ার্ক পারমিট প্রোগ্রামের জন্য যোগ্য;
  • আপনি কানাডার ইমিগ্রেশন প্রোগ্রামগুলির একটির অধীনে কানাডায় স্থায়ীভাবে বসবাসের জন্য আবেদন করেছেন;
  • আপনি এমন একজন ব্যক্তির নির্ভরশীল পরিবারের সদস্য (যেমন, স্বামী/স্ত্রী বা কমন-ল পার্টনার) যিনি স্থায়ী বসবাসের জন্য আবেদন করেছেন;
  • আপনি একজন দক্ষ কর্মী বা আন্তর্জাতিক ছাত্রের পত্নী বা কমন-ল পার্টনার;
  • আপনি একজন অস্থায়ী বাসিন্দা পারমিট ধারক;
  • আপনি একজন উদ্বাস্তু, আশ্রয়প্রার্থী, সুরক্ষিত ব্যক্তি বা তাদের পরিবারের সদস্য;
  • আপনি একটি অপ্রয়োগযোগ্য অপসারণের আদেশের অধীনে আছেন;
  • আপনি একজন তরুণ কর্মী যিনি ওয়ার্কিং হলিডে প্রোগ্রামে অংশগ্রহণ করছেন;
  • আপনি একজন ছাত্র যিনি পড়াশোনার খরচ মেটাতে অক্ষম;
  • আপনার নিয়োগকর্তার জন্য নির্দিষ্ট একটি ওয়ার্ক পারমিট রয়েছে এবং কানাডায় আপনার কর্মসংস্থানের সময় অপব্যবহার করা হচ্ছে বা অপব্যবহারের ঝুঁকিতে রয়েছে।

ওপেন ওয়ার্ক পারমিটের জন্য যোগ্যতার প্রয়োজনীয়তাগুলি কী কী?

প্রতিটি ব্যক্তির নির্দিষ্ট পরিস্থিতির উপর নির্ভর করে যোগ্যতার প্রয়োজনীয়তা এবং আবেদনের পদ্ধতি ভিন্ন হয়। নিম্নলিখিত সাধারণ কারণগুলির উদাহরণ যা একজনকে উন্মুক্ত ওয়ার্ক পারমিটের জন্য যোগ্য করে তুলতে পারে:

কানাডায় বসবাসকারী স্থায়ী বসবাসের আবেদনকারীরা

আপনি এবং আপনার পত্নী বা সাধারণ আইন অংশীদার একটি ব্রিজিং ওপেন ওয়ার্ক পারমিটের জন্য যোগ্য হতে পারেন যদি আপনি কানাডায় থাকেন, আপনার মেয়াদ শেষ হয়ে যাওয়া ওয়ার্ক পারমিট থাকে এবং ফেডারেল বা প্রাদেশিক অর্থনৈতিক শ্রেণীর প্রোগ্রামের মাধ্যমে স্থায়ীভাবে বসবাসের জন্য একটি আবেদন জমা দেন (দ্রষ্টব্য: BOWP হল কুইবেকে উপলব্ধ নয়, তবে বিকল্প ওয়ার্ক পারমিট কুইবেকে বিদ্যমান)।

স্বামী/স্ত্রী বা কমন-ল অংশীদারদের অভ্যন্তরীণ স্পনসরশিপের অধীনে স্পনসর করা হচ্ছে

কানাডিয়ান বা স্থায়ী বাসিন্দাদের স্বামী/স্ত্রী এবং কমন-ল অংশীদারদের একটি খোলা ওয়ার্ক পারমিট দেওয়া হতে পারে যদি তারা অভ্যন্তরীণ স্পনসরশিপের মাধ্যমে স্থায়ীভাবে বসবাসের জন্য স্পনসর করা হয় এবং সেই স্পনসরশিপ ইমিগ্রেশন প্রোগ্রামের অধীনে যোগ্যতার মানদণ্ড পূরণ করে।

অস্থায়ী বিদেশী কর্মীদের স্বামী বা সাধারণ আইন অংশীদার

আপনি একটি উন্মুক্ত ওয়ার্ক পারমিটের জন্য যোগ্য হতে পারেন যদি আপনি অস্থায়ী বিদেশী কর্মীর স্বামী/স্ত্রী বা সাধারণ আইন অংশীদার হন যার একটি নির্দিষ্ট সময়ের জন্য ন্যাশনাল অকুপেশনাল ক্লাসিফিকেশন (NOC) এর স্কিল লেভেল 0, A বা B-এর সাথে সম্পর্কিত চাকরিতে কানাডায় চাকুরী আছে। কমপক্ষে ছয় মাসের এবং যারা কানাডায় থাকেন বা বসবাস করতে চান।

আন্তর্জাতিক ছাত্রদের স্বামী/স্ত্রী বা কমন-ল অংশীদার

একজন আন্তর্জাতিক ছাত্রের স্বামী/স্ত্রী বা কমন-ল পার্টনার হিসেবে ওপেন ওয়ার্ক পারমিটের জন্য যোগ্য হতে, আপনি নিজে একজন পূর্ণ-সময়ের ছাত্র হতে পারবেন না।

আপনার আন্তর্জাতিক STUDENT SPOUSE বা অংশীদারের অবশ্যই একটি বৈধ স্টাডি পারমিট থাকতে হবে এবং এই ধরনের স্কুলগুলির একটিতে পূর্ণ-সময়ের ছাত্র হতে হবে:

  • একটি পাবলিক পোস্ট-সেকেন্ডারি স্কুল, যেমন একটি কলেজ বা বিশ্ববিদ্যালয়, বা কুইবেকের CEGEP
  • কুইবেকের একটি বেসরকারি কলেজ-স্তরের স্কুল
  • একটি কানাডিয়ান প্রাইভেট স্কুল যা প্রাদেশিক আইনের অধীনে আইনিভাবে ডিগ্রি প্রদান করতে পারে (উদাহরণস্বরূপ, স্নাতক, মাস্টার্স বা ডক্টরেট ডিগ্রি)

আন্তর্জাতিক স্নাতক এবং তাদের SPOUSE এবং সাধারণ আইন অংশীদার

ওপেন ওয়ার্ক পারমিটের জন্য যোগ্য হওয়ার জন্য, কানাডায় অধ্যয়নের একটি মনোনীত প্রোগ্রাম থেকে স্নাতক হওয়া ছাত্রদের অবশ্যই পোস্ট-গ্রাজুয়েশন ওয়ার্ক পারমিট প্রোগ্রামের অধীনে প্রয়োজনীয়তা পূরণ করতে হবে। একটি PGWP-এর জন্য যোগ্য হতে, একজন বিদেশী নাগরিকের বয়স কমপক্ষে 18 বছর হতে হবে এবং একটি মনোনীত লার্নিং ইনস্টিটিউশনে (DLI) কমপক্ষে 8 মাসের একটি প্রোগ্রামে কানাডায় পূর্ণ-সময় অধ্যয়ন করেছেন।

আপনি যদি একজন স্নাতকোত্তর ওয়ার্ক পারমিট ধারকের স্বামী/স্ত্রী এবং কমন-ল পার্টনার হন তাহলে আপনি ওপেন ওয়ার্ক পারমিটের জন্যও যোগ্য হতে পারেন। এই উন্মুক্ত ওয়ার্ক পারমিটগুলির সাধারণত একটি বৈধতার তারিখ থাকে যা তাদের স্বামী/স্ত্রী কানাডায় কাজ করার জন্য অনুমোদিত সময়ের সাথে সামঞ্জস্যপূর্ণ।

International Experience Canada Participants

ইন্টারন্যাশনাল এক্সপেরিয়েন্স কানাডা (আইইসি) প্রোগ্রামে অংশগ্রহণকারীরাও ওয়ার্কিং হলিডে বিভাগের অধীনে একটি ওপেন ওয়ার্ক পারমিট পেতে সক্ষম হতে পারে। IEC তরুণ প্রাপ্তবয়স্কদের জন্য উন্মুক্ত যারা বিদেশী দেশের নাগরিক যাদের কানাডার সাথে পারস্পরিক চুক্তি রয়েছে। যোগ্য বয়সের সীমা দেশের উপর নির্ভর করে, তবে সাধারণত 18 থেকে 35 বছরের মধ্যে হয়।

uscanadavlog

Recent Posts

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

2 weeks ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

2 weeks ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

3 weeks ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

4 weeks ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

4 weeks ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

2 months ago

This website uses cookies.