Canada

Atlantic Immigration Program | Big News for Canada Immigration | USCANADAVLOG

2017 সালে চালু হওয়া আটলান্টিক পাইলটটি কানাডার নিয়োগকর্তাদের সাহায্য করে বিদেশী দক্ষ কর্মী নিয়োগ করতে যারা আটলান্টিক কানাডায় অভিবাসন করতে চায় এবং আন্তর্জাতিক স্নাতক যারা স্নাতক হওয়ার পর আটলান্টিক কানাডায় থাকতে চায়।

31 ডিসেম্বর, 2021 থেকে, পাইলট বন্ধ হয়ে যাবে এবং প্রাদেশিক অনুমোদন আর জারি করা হবে না। আপনার কাছে অনুমোদনের বৈধ প্রাদেশিক শংসাপত্র থাকলে, আপনি এখনও 5 মার্চ, 2022 পর্যন্ত পাইলটের অধীনে স্থায়ী বসবাসের জন্য আবেদন করতে পারেন।

Also Read: Highest Paying Jobs in Canada 2022

Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম, এই নতুন স্থায়ী প্রোগ্রামটি আনুষ্ঠানিকভাবে জানুয়ারী 1, 2022-এ খোলা হবে6 মার্চ, 2022 থেকে আবেদন গ্রহণ শুরু হবে।

“গত কয়েক বছর ধরে, আটলান্টিক ইমিগ্রেশন পাইলট আমাদের অঞ্চল জুড়ে সম্প্রদায়ের মধ্যে একটি অবিশ্বাস্য পার্থক্য তৈরি করেছে। এটি আমাদের সবচেয়ে বেশি প্রয়োজন এমন সংস্থান নিয়ে এসেছে: আরও লোক। তারা দক্ষ, তারা তরুণ এবং তারা অবস্থান করছে। এখন, আমরা এটিকে স্থায়ী করে কী কাজ করে তা দ্বিগুণ করছি, যাতে আমরা আমাদের অঞ্চলের সেরা এবং উজ্জ্বল আকর্ষণ চালিয়ে যেতে পারি এবং আটলান্টিক কানাডার জন্য একটি প্রাণবন্ত, সমৃদ্ধ ভবিষ্যত গড়ে তুলতে পারি।” – মাননীয় শন ফ্রেজার, অভিবাসন, শরণার্থী এবং নাগরিকত্ব মন্ত্রী

Also Read: Saskatchewan announces new immigration program

কেন আটলান্টিক কানাডা এই সিদ্ধান্ত নিয়েছে?

আটলান্টিক কানাডা দেশের অন্যতম প্রাচীন জনসংখ্যা রয়েছে। এই প্রদেশের বিপুল সংখ্যক কর্মী অবসর নিচ্ছেন, এবং কিছু নতুন কর্মী আসছেন।

যদিও এটি সারা দেশে একটি সমস্যা, এটি বিশেষ করে চারটি পূর্ব-উপকূল প্রদেশে উচ্চারিত হয়: নিউফাউন্ডল্যান্ড এবং ল্যাব্রাডর, প্রিন্স এডওয়ার্ড আইল্যান্ড, নিউ ব্রান্সউইক এবং নোভা স্কটিয়া

প্রতি বছর কত লোককে স্বাগত জানানো হবে?

প্রোগ্রামটি প্রতি বছর 6,000 নতুনদের আটলান্টিক কানাডায় আসার অনুমতি দেবে।

Also Read: HOW TO PREPARE FOR CANADA 2022 -2023

কখন নতুন প্রোগ্রাম শুরু হবে এবং পুরানো পাইলট বন্ধ হবে?

আটলান্টিক ইমিগ্রেশন পাইলট আনুষ্ঠানিকভাবে 31 ডিসেম্বর বন্ধ হবে, কিন্তু ইমিগ্রেশন, রিফিউজিস অ্যান্ড সিটিজেনশিপ কানাডা (IRCC) এখনও 5 মার্চ, 2022 পর্যন্ত বৈধ প্রাদেশিক অনুমোদন সহ পাইলটের অধীনে আবেদনগুলি গ্রহণ করবে।

এই নতুন স্থায়ী প্রোগ্রামটি আনুষ্ঠানিকভাবে জানুয়ারী 1, 2022-এ খোলা হবে৷ আবেদনগুলি গ্রহণ করা শুরু হবে 6 মার্চ, 2022 থেকে

কি ছিল সংবাদ বিজ্ঞপ্তিতে?

দেশ জুড়ে সম্প্রদায়ের ভবিষ্যতের জন্য অভিবাসন অত্যাবশ্যক, এবং আটলান্টিক কানাডা ছাড়া আর কোথাও নয়। গত কয়েক বছরে, আটলান্টিক ইমিগ্রেশন পাইলট এই অঞ্চলে হাজার হাজার নতুনদের নিয়ে এসেছে এবং ধরে রেখেছে। এই নতুন কানাডিয়ানরা সম্প্রদায়ের উন্নতি, ব্যবসার উন্নতি এবং অঞ্চলের জনসংখ্যা বৃদ্ধিতে সাহায্য করেছে।

পাইলটের সাফল্যের উপর ভিত্তি করে, মাননীয় শন ফ্রেজার, অভিবাসন, শরণার্থী এবং নাগরিকত্ব মন্ত্রী, আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম চালু করার ঘোষণা দিয়েছেন। এই নতুন স্থায়ী প্রোগ্রামটি আনুষ্ঠানিকভাবে 1 জানুয়ারী, 2022 তারিখে খোলা হবে, আটলান্টিক প্রদেশগুলিকে এই অঞ্চলে শ্রমের ঘাটতির মতো অর্থনৈতিক এবং জনসংখ্যাগত চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য প্রয়োজনীয় দক্ষ নবাগতদের আকর্ষণ করতে সহায়তা করবে।

মূলত 2017 সালে চালু করা হয়েছিল, আটলান্টিক ইমিগ্রেশন পাইলট এখন আটলান্টিক কানাডায় 10,000 টিরও বেশি নতুন স্থায়ী বাসিন্দাদের নিয়ে এসেছে। অংশগ্রহণকারী নিয়োগকর্তারা স্বাস্থ্যসেবা, বাসস্থান, খাদ্য পরিষেবা এবং উত্পাদন সহ গুরুত্বপূর্ণ খাতে 9,800 টিরও বেশি কাজের অফার তৈরি করেছেন। সবচেয়ে উল্লেখযোগ্যভাবে, 90% এর বেশি আবেদনকারী 1 বছর পরেও এই অঞ্চলে বসবাস করছিলেন; অন্যান্য প্রোগ্রামের তুলনায় অনেক বেশি ধরে রাখার হার।

Also Read: Scholarship in Canada 2022

স্থায়ী প্রোগ্রামটি 3টি বৈশিষ্ট্য ধরে রাখে যা পাইলটকে এমন সফল করেছে: নিয়োগকারীদের উপর ফোকাস, বর্ধিত বন্দোবস্ত সমর্থন এবং সমস্ত আটলান্টিক প্রদেশ জুড়ে একটি সহযোগী পদ্ধতি। অভিবাসন, শরণার্থী এবং নাগরিকত্ব কানাডা এবং আটলান্টিক প্রদেশগুলি পাইলট মূল্যায়ন থেকে শেখা পাঠ এবং সুপারিশগুলির উপর ভিত্তি করে স্থায়ী প্রোগ্রাম ডিজাইন করতে ঘনিষ্ঠভাবে কাজ করেছে। পরিবর্তনগুলির মধ্যে রয়েছে অংশীদারদের মধ্যে ভূমিকা স্পষ্ট করা, প্রশিক্ষণের মাধ্যমে নিয়োগকর্তার সহায়তা বৃদ্ধি করা এবং নতুনরা এই অঞ্চলে সফলভাবে নিজেদের প্রতিষ্ঠা করতে পারে তা নিশ্চিত করার জন্য প্রোগ্রামের প্রয়োজনীয়তা শক্তিশালী করা।

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা পাইলট এবং স্থায়ী প্রোগ্রামের মধ্যে একটি মসৃণ রূপান্তর নিশ্চিত করতে নিয়োগকর্তা এবং প্রাদেশিক সরকারের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করছে। বৈধ অনুমোদন সহ প্রার্থীরা 6 মার্চ, 2022 তারিখে নতুন প্রোগ্রামের অধীনে স্থায়ী বসবাসের জন্য আবেদন জমা দেওয়া শুরু করতে পারেন।

uscanadavlog

Recent Posts

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

4 hours ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

2 days ago

SuperShop Jobs in New Zealand – Visa Sponsorship in 2024

তারা দেশের অভ্যন্তরে এবং নিউজিল্যান্ডের বাইরে থেকে বিদেশিদেরও কর্মী নিয়োগ করে। সাধারণ কিছু কাজের ধরন…

1 week ago

New Zealand Style Resume and Cover Letter Sample Format

সিভি এবং কভার লেটার প্রার্থীকে নিয়োগকারী পরিচালকদের সাথে পরিচয় করিয়ে দিতে দেয়। একটি সংগঠিত এবং…

2 weeks ago

Designated Employers in New Brunswick 2024 – Atlantic Immigration Program

আটলান্টিক ইমিগ্রেশন প্রোগ্রাম একটি কানাডিয়ান ইমিগ্রেশন প্রোগ্রাম যা বিশেষভাবে দক্ষ কর্মীদের জন্য ডিজাইন করা হয়েছে।…

4 weeks ago

LMIA Jobs In Canada For Foreigners| Canada Work Permit

TFWP-এর অধীনে নিয়োগ করতে চাওয়া নিয়োগকর্তাদের কানাডিয়ান সরকারের শ্রম বাজার পরীক্ষা সম্পূর্ণ করতে হবে, যা…

1 month ago

This website uses cookies.