Canada

Quebec Province going to welcome 70,000 immigrants for 2022 | USCANADAVLOG

সংখ্যাগরিষ্ঠ, অন্তত 65 শতাংশ, নতুনদের অর্থনৈতিক অভিবাসন কর্মসূচির মাধ্যমে আসার আশা করা হচ্ছে।

According to Immigration Francisation et Integration

কুইবেক 2022 সালে 52,500 নতুন স্থায়ী বাসিন্দাকে স্বাগত জানাতে পারে, প্রদেশটি 28 অক্টোবর প্রকাশিত তার নতুন অভিবাসন পরিকল্পনায় বলেছে।

2022 সালে কুইবেকে বেশিরভাগ নতুন স্বাগত জানানো হবে প্রদেশের অর্থনৈতিক অভিবাসন কর্মসূচির মাধ্যমে, যার মধ্যে রয়েছে Quebec Skilled Worker Program (QSWP) এবং Québec experience program (PEQ)

Also Read: Saskatchewan announces new immigration program

পরিকল্পনাটি 2020-2022 সময়ের জন্য কুইবেক ইমিগ্রেশন পরিকল্পনার অংশ হিসাবে 2019 সালের গ্রীষ্মে অনুষ্ঠিত জনসাধারণের পরামর্শের সময় প্রতিষ্ঠিত লক্ষ্যগুলির উপরই থাকবে।

এটি 2022 সালে সমস্ত বিভাগ জুড়ে 49,500 থেকে 52,500 অভিবাসীকে স্বাগত জানানোর আহ্বান জানিয়েছে, পাশাপাশি COVID-19 মহামারীর কারণে 2020 সালে ফেডারেল সরকার দ্বারা পূরণ করা হয়নি এমন ভর্তির স্তরে পৌঁছানোর জন্য অতিরিক্ত 18,000 জনকে স্বাগত জানানোর আহ্বান জানানো হয়েছে। এর মানে হল 2022 সালে কুইবেক প্রদেশে (52500 + around 18000) 70,000 এরও বেশি নতুনদের স্বাগত জানানো হতে পারে

সর্বাধিক লক্ষ্যমাত্রা 33,900, অর্থনৈতিক বিভাগটি নতুনদের সবচেয়ে বড় অনুপাতের প্রতিনিধিত্ব করে। এই বিভাগে, প্রদেশটি 28,800 জন দক্ষ কর্মী এবং 4,300 পর্যন্ত ব্যবসায়িক অভিবাসীকে স্বাগত জানাবে বলে আশা করছে, যার মধ্যে বিনিয়োগকারী, উদ্যোক্তা এবং স্ব-নিযুক্ত ব্যক্তিরা অন্তর্ভুক্ত থাকবে।

অবশিষ্ট 18,600 নতুন স্থায়ী বাসিন্দারা পারিবারিক পুনর্মিলন, উদ্বাস্তু এবং অন্যান্য অভিবাসন কর্মসূচির মাধ্যমে আসবে বলে আশা করা হচ্ছে।

অভিবাসন স্তরের পরিকল্পনা প্রতি বছর কুইবেক ইমিগ্রেশন বিভাগ দ্বারা উপস্থাপন করা হয়। এটি আগামী বছরে প্রদেশটি কতগুলি নতুন স্থায়ী বাসিন্দাকে স্বাগত জানাতে চায়, সেইসাথে যে বিভাগে তাদের স্বাগত জানাবে তা নির্দেশ করে৷

কানাডার সাথে স্বাক্ষরিত একটি 1991 অভিবাসন চুক্তির পর, কুইবেক তার নিজস্ব অভিবাসীদের স্বাগত লক্ষ্য নির্ধারণের জন্য দায়ী হয়ে ওঠে। ক্যুবেক কানাডার একমাত্র প্রদেশ যেখানে কানাডার ফেডারেল সরকারের সাথে এই ধরনের ব্যবস্থা রয়েছে।

Also Read: HOW TO PREPARE FOR CANADA 2022 -2023

আজ ঘোষিত নতুন পরিসংখ্যান গত দুই বছরের তুলনায় কুইবেকের অভিবাসন লক্ষ্যমাত্রা বৃদ্ধিকে চিহ্নিত করে।

এই বৃদ্ধি প্রদেশের বর্তমান গভর্নিং পার্টি, কোয়ালিশন অ্যাভেনির কুইবেক (CAQ) দ্বারা 2019 সালে ভর্তির লক্ষ্যমাত্রা হ্রাস করার পর ধীরে ধীরে নতুনদের সংখ্যা বাড়ানোর প্রতিশ্রুতির সাথে সামঞ্জস্যপূর্ণ। সেই বছর CAQ দ্বারা একটি 20 শতাংশ হ্রাস প্রবর্তন করা হয়েছিল কুইবেকে নতুনদের নির্বাচন এবং ফ্র্যাঙ্কাইজেশন উন্নত করতে।

যখন CAQ ভর্তির লক্ষ্যমাত্রা কমিয়েছে, তখন এটি এই ভিত্তিতে করেছে যে কুইবেক ইতিমধ্যেই তার নতুনদের একীকরণ এবং ফ্র্যাঙ্কাইজেশন নিয়ে সমস্যায় পড়েছে। তারপর থেকে, কুইবেক সরকার এই এলাকায় উল্লেখযোগ্য বিনিয়োগ করে নতুন স্থায়ী বাসিন্দাদের একীকরণ এবং ফ্র্যাঙ্কাইজেশনের উপর দৃষ্টি নিবদ্ধ করেছে। আগামী বছরগুলিতে, কুইবেক সম্ভবত সতর্কতার সাথে তার অভিবাসন লক্ষ্যমাত্রা বৃদ্ধি করতে থাকবে যাতে এটি তার একীকরণ লক্ষ্য পূরণ করতে সক্ষম হয়।

অভিবাসন লক্ষ্যমাত্রা বাড়ানোর পাশাপাশি, প্রদেশে বিদেশী কর্মীদের আগমনের সুবিধার্থে কুইবেক সরকার সম্প্রতি অন্যান্য গুরুত্বপূর্ণ নতুন ব্যবস্থা গ্রহণ করেছে। এর মধ্যে রয়েছে অস্থায়ী বিদেশী কর্মীদের শতাংশের সীমা বাড়ানো যা অর্থনীতির নির্দিষ্ট সেক্টরে ব্যবসা তাদের কর্মশক্তির 10 থেকে 20 শতাংশ পর্যন্ত নিয়োগ দিতে পারে।

uscanadavlog

Recent Posts

Canada New Pilot Program for Caregiver | USCanadavlog

কানাডা কানাডার বিদ্যমান হোম চাইল্ড কেয়ার প্রোভাইডার পাইলট এবং হোম সাপোর্ট ওয়ার্কার পাইলটের কাছে আসার…

3 months ago

Apple Picker Jobs in Canada for Foreigners 2024 |USCanadaVlog

অ্যাপল বাছাই বা ফল বাছাইয়ের কাজগুলি কানাডার শীর্ষ কৃষি কাজের মধ্যে রয়েছে কারণ তারা বিদেশী…

4 months ago

Canada Agricultural Stream 2024 FREE Agriculture Visa | USCanadaVlog

আপনি কি একজন খামার শ্রমিক হিসাবে কানাডায় অভিবাসন করতে চান? আপনি একজন দক্ষ কৃষক, একজন…

4 months ago

Canada LMIA Jobs For Foreigners| Canada Work Permit

কানাডিয়ান নিয়োগকর্তারা কানাডায় কাজ করার জন্য প্রার্থীদের “স্পন্সর” করেন না কিন্তু লেবার মার্কেট ইমপ্যাক্ট অ্যাসেসমেন্ট…

5 months ago

Canada Introduced New Work Permit Without LMIA – Innovation Stream Pilot

ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) সম্প্রতি অস্থায়ী বিদেশী কর্মীদের জন্য একটি নতুন "ইনোভেশন স্ট্রিম…

5 months ago

Lithuania Work Visa For Bangladeshi |US Canada Vlog

লিথুয়ানিয়া কাজের ভিসা আসল এবং সম্ভব? আপনার আগ্রহ লিথুয়ানিয়ায় ওয়ার্ক পারমিট, লিথুয়ানিয়াতে কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ,…

5 months ago

This website uses cookies.